হোম

‘আজও পীযূষ বেঁচে তাঁর ফেসবুকে’: অরিন্দম শীল

  | October 25, 2019 22:01 IST (কলকাতা)
Pijush Ganguly

এখনও রয়েই গেছেন পীযূশ গঙ্গোপাধ্যায়

আচমকা বীভৎস দুর্ঘটনা। ঝটিতি শহরের বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় তাঁকে। পাঁচদিন ধরে লড়াই করে মৃত্যুর কাছে মাথা নোয়ালেন পীযূষ।

২০১৫-র ২০ অক্টোবর। পাঁচ বছর আগের সেই ভয়ঙ্কর রাত। অনুষ্ঠান সেরে ফিরছিলেন ছোট-বড় পর্দা এবং মঞ্চের সফল অভিনেতা পীযূষ গঙ্গোপাধ্যায় (Pijush Ganguly)। আচমকা বীভৎস দুর্ঘটনা। ঝটিতি শহরের বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় তাঁকে। পাঁচদিন ধরে লড়াই করে ২৫ অক্টোবর মৃত্যুর কাছে মাথা নুইয়েছিলেন পীযূষ। ২০১৮-র ১৭ ফেব্রুয়ারি। পীযূষকে নতুন করে মনে করেছিলেন পরিচালক অরিন্দম শীল। দীর্ঘ একটি পোস্ট। তাতে লেখা তাঁর প্রথম পরিচালনার কথা। আবর্ত-র কথা। যেটি বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া এহসানের প্রথম ভারতীয় ছবি। এবং সেই ছবিতে পীযূশ অভিনয় করেছিলেন। 

atdapnlg


আত্মকথনের ভঙ্গিতে অরিন্দম লিখেছিলেন, 'পাঁচ বছর আগে হঠাৎই অভিনেতা থেকে পরিচালনায় বদলে নিলাম নিজেকে। প্রথম ছবি আবর্ত। সহকর্মীরা এগিয়ে এলেন ভীষণ আগ্রহ নিয়ে। আবির, শাশ্বত, জয়া বিক্রম, সিনেমাটোগ্রাফার সৌমিক হালদার, জয়দীপ, পদ্মনাভ, উজ্জিয়িনী, জুন, সুগত। আর স্পেশালি পীযূষ। ও নেই। কিন্তু ভীষণ রকম জীবন্ত ওর ফেসবুক পেজে। আমাদের বুকের মাঝে।'

ff6ji4oo


'মধুবনীর সারেং' ছবিতে অভিনয় করে বিএফজেএ সম্মানে পুরস্কৃত এই অভিনেতা অভিনয় জীবন শুরু করেন মঞ্চ দিয়ে। ব্রাত্য বসু, অরুণ মুখোপাধ্যায়. রমাপ্রসাদ বণিক, বিভাষ চক্রবর্তীর মতো দিকপাল ব্যকিত্বের সঙ্গে কাজ করেছেন তিনি। নয়ের দশকের মাঝামাঝি তাঁকে দেখা যায় ছোটপর্দায়। আবার যকের ধন ধারাবাহিকে প্রথম অভিনয় করেন তিনি। তাঁকে খ্যাতি এনে দিয়েছে জলনূপুর, আমোদিনী। কাজ করেছেন কৌশিক গাঙ্গুলি, অপর্ণা সেন, অঞ্জন দত্তের সঙ্গে।

tff4cgog


বেহালায়, ১৯৬৫ সালে জন্ম পীযূষ গাঙ্গুলির। ফুটবল খেলার পাশাপাশি ভালো আঁকতেও পারতেন তিনি। পছন্দ করতেন মান্না দে-র গান। তাঁর অভিনীত ছবিগুলির মধ্যে 'আবর্ত', 'ল্যাপটপ', 'গয়নার বাক্স', 'ম্যাডলি বাঙালি', 'ল্যাপটপ' জনপ্রিয়।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement