হোমবলিউড

ধর্মেন্দ্রকে ভালোবেসেছি, কিন্তু প্রথম বিয়ের পরিবার থেকে সরাতে চাইনি: অকপট হেমা মালিনী

  | October 23, 2019 09:49 IST (নয়াদিল্লি)
Hema Malini

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর পুরনো একটি ছবি

১৯৫৪ সালে যখন প্রকাশ কৌরকে বিয়ে করেন তখন ধর্মেন্দ্রর বয়স ছিল ১৯ বছর। তাঁদের দুই পুত্র হলেন সানি এবং ববি দেওল। দু'জনেই অভিনেতা। তাঁদের দুই কন্যার নাম বিজেতা এবং অজিতা। ধর্মেন্দ্র ও হেমা মালিনী কন্যা হলে এষা ও অহনা দেওল।

 অভিনেত্রী তথা রাজনীতিবিদ হেমা মালিনী (Actress politician Hema Malini) সম্প্রতি ডেকান ক্রনিকলকে একটি সাক্ষাত্কারে ধর্মেন্দ্রকে (Dharmendra) ঘিরে তাঁর ব্যক্তিগত জীবনের কথা অকপটে স্বীকার করেছেন। অভিনেতার দুইবার বিয়ে এবং সেই সংক্রান্ত স্বীকারোক্তি করে ড্রিম গার্ল জানিয়েছেন, ভালোবেসে ধর্মেন্দ্রকে বিয়ে করতে চেয়েছিলেন তিনি। কিন্তু এর অর্থ এই নয় যে প্রথম পরিবারের কাছ থেকে ধর্মেন্দ্রকে দূরে সরিয়ে দিয়েছিলেন তিনি। শোলে, সীতা অউর গীতা, দিল্লাগি ও ড্রিম গার্লের মতো সিনেমার সহ অভিনেত্রী হেমা মালিনীর সঙ্গে ১৯৭৯ সালের অগাস্টে বিয়ে করেন ধর্মেন্দ্র। সেই সময়ে তিনি প্রকাশ কৌরের সঙ্গে বিবাহিত ছিলেন, তাঁদের সন্তানও ছিল। ধর্মেন্দ্র এবং তাঁর প্রথম বিয়ে সম্পর্কে কথা বলতে গিয়ে হেমা মালিনী Deccan Chronicleকে বলেন, “আমি যে মুহূর্তে ধর্মজিকে দেখলাম, আমি বুঝে গেলাম এই মানুষই আমার মনের মানুষ। আমি তাঁর সঙ্গেই আমার জীবন কাটাতে চেয়েছিলাম। আমি এও নিশ্চিত করতে চেয়েছিলাম যে এই বিয়ের কারণে যেন কেউ আঘাত না পান। তাঁর প্রথম স্ত্রী এবং সন্তানরা তাঁদের জীবনে আমার অনুপ্রবেশ কখনই অনুভব করেননি। আমি তাঁকে বিয়ে করেছিলাম, কিন্তু কখনই তাঁকে তাঁর প্রথম পরিবার থেকে দূরে সরিয়ে নিতে চাইনি।”

সংসদ চত্বরে হেমা মালিনীর ঝাঁট! ড্রিম গার্লের ভূমিকা নিয়ে মস্করা করলেন ধর্মেন্দ্রও

১৯৫৪ সালে যখন প্রকাশ কৌরকে বিয়ে করেন তখন ধর্মেন্দ্রর বয়স ছিল ১৯ বছর। তাঁদের দুই পুত্র হলেন সানি এবং ববি দেওল। দু'জনেই অভিনেতা। তাঁদের দুই কন্যার নাম বিজেতা এবং অজিতা। ধর্মেন্দ্র ও হেমা মালিনী কন্যা হলে এষা ও অহনা দেওল। এষা তাঁর বাবা-মায়ের মতোই অভিনয় করতে শুরু করেন। অন্যদিকে অহনা প্রশিক্ষিত ধ্রুপদী নৃত্যশিল্পী। অহনা তাঁর মা এবং বোনের সঙ্গে বহুবার এক মঞ্চে নেচেছেন।

কাস্তে হাতে ধানক্ষেতে প্রচারে নামলেন হেমা মালিনী


হেমা মালিনী ডেকান ক্রনিকলকে বলেন যে, পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য তাড়াতাড়িই রাজনীতি ছেড়ে দেবেন তিনি। হেমা বলেন, “আমার কেবলমাত্র আমার পরিবারই সঙ্গে রয়েছে। আমার দুই মেয়ে, আমার জামাই, আমার নাতি-নাতনি এবং ধর্মজি...এটুকুই আমার প্রয়োজন।” হেমা মালিনী মথুরা আসন থেকে ভারতীয় জনতা পার্টি বা বিজেপির সাংসদ নির্বাচিত হয়েছেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement