হোমবলিউড

ষষ্ঠ শ্রেণীর পাঠ্যে ঋত্বিক রোশনের গল্প! নেপথ্যে 'কৃষের' কোন কীর্তি

অরুণ মহেন্দ্র নামে ওই নেটিজেন, তাঁর ভাইঝির বইয়ের পাতার একটা অংশ টুইটারে শেয়ার করেছেন। সেই পাতায় উল্লেখ ঋত্বিক রোশনের জীবনযুদ্ধের কাহিনী। কীভাবে তোতলামি সারিয়ে প্রতিষ্ঠা পেয়েছেন ঋত্বিক। সেই গল্পই উল্লেখ সেই পাঠ্যে।

  | April 02, 2020 22:52 IST (নয়া দিল্লি)
Hrithik  Roshan

সেই ছবি শেয়ার করেন ঋত্বিক রোশন। (সৌজন্য hrithikroshan)

Highlights

  • ষষ্ঠ শ্রেণীর "আত্মবিশ্বাস" সূচিতে ঋত্বিক রোশনের গল্পের উল্লেখ
  • কীভাবে শারীরিক প্রতিবন্ধকতা সরিয়েছিলেন ঋত্বিক, সেই গল্প বলা
  • এক নেটিজেন সম্প্রতি সেই গল্প টুইটারে শেয়ার করেন

আত্মবিশ্বাসে ভর করে কীভাবে শারীরিক প্রতিবন্ধকতা সরিয়েছেন ঋত্বিক রোশন! সেই বিষয় এখন পাঠ্যবইয়ের সূচিতে! সম্প্রতি এমন দাবি করেছেন এক নেটিজেন। অরুণা মহেন্দ্র নামে ওই নেটিজেন, তাঁর ভাইঝির বইয়ের পাতার একটা অংশ টুইটারে শেয়ার করেছেন। সেই পাতায় উল্লেখ ঋত্বিক রোশনের (Hrithik Roshan) জীবনযুদ্ধের কাহিনী। কীভাবে তোতলামি সারিয়ে প্রতিষ্ঠা পেয়েছেন ঋত্বিক। শুধুমাত্র "পারতেই হবে" এই আত্মবিশ্বাসে ভর করে, সেই গল্পই উল্লেখ সেই পাঠ্যে। টুইটারে অরুণ মহেন্দ্র লিখেছেন (A Netizen Tweted), "লকডাউন বিরক্তির কারণ? তাহলে আমি আমার ভাইঝির পাঠ্যবইটা পড়ি। ষষ্ঠ শ্রেণীর মূল্যবোধ বিষয়ের এই পাঠ্যবই পড়ে আমি বিস্মিত। আর কে আছে এমন? যে কিনা আত্মবিশ্বাসের প্রশিক্ষণ এত সুন্দর ভাবে দিতে পারবেন!" ঋত্বিকের প্রসঙ্গ উল্লেখ করে সেই টুইট করেছেন অরুণা মহেন্দ্র। সেই টুইট শেয়ার করতে দেখা গিয়েছে খোদ ওই বলিউড তারকাকে। 

দেখে নিন সেই টুইট: 



সম্প্রতি এক নেটিজেনের পাশে দাঁড়িয়েছিলেন ঋত্বিক রোশন। সেই নেটিজেনের ভাইপো কলেজের অধ্যাপকের নিগ্রহের শিকার। এমন দাবি করে টুইট করেছিলেন তিনি। সেই টুইটে লেখা ছিল, তাঁর ভাইপোর তোতলামির সমস্যা থাকায় প্রেজেন্টেশন ঠিক করে দিতে পারেননি। ফলে তাঁর এই অক্ষমতার জন্য হাসাহাসি করেন সেই অধ্যাপক। ঋত্বিক রোশনের নজরে সেই টুইট পড়া মাত্রই কটাক্ষ করেন তিনি। অভিযুক্ত সেই অধ্যাপককে "বুদ্ধিহীন বাঁদর" সম্বোধন করেন ঋত্বিক রোশন।

দেখে নিন ঋত্বিকের করা সেই পোস্ট:



কয়েক বছর আগে ঋত্বিকের বন সুনয়না, দাদার জীবনযুদ্ধের কাহিনী সংবাদমাধ্যমে তুলে ধরেছিলেন। কত কষ্ট করে শারীরিক ওই প্রতিবন্ধকতা দূর করেছেন ঋত্বিক রোশন। সেই গল্প বলেছিলেন সুনয়না। এদিকে, শেষ ওয়ার ছবিতে দেখা গিয়েছিল ঋত্বিক রোশনকে। টাইগার শ্রফ আর বাণী কাপুর ছিলেন তাঁর বিপরীতে। আপাতত লকডাউন আবহে প্রাক্তন স্ত্রী সুজান খানকে নিয়েই গৃহবন্দি ঋত্বিক। সোশাল সাইটে শেয়ার করেছেন পারিবারিক সেই ছবিও। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com