হোমআঞ্চলিক

‘হইচই’য়ে হইহই করে ফিরছে ‘চরিত্রহীন’

  | June 04, 2019 16:50 IST (কলকাতা)
Svf

হইচইয়ে চরিত্রহীন ২

বড়পর্দায় এই উপন্যাস নিয়ে ছবি সম্ভবত কোনও পরিচালক করেননি। তবে ছোটপর্দায় চরিত্রহীন দেখানো হয়েছে মেগা ধারাবাহিকে। সেখানে ওপরে বলা চরিত্রগুলিতে অভিনয় করেছিলেন প্রদীপ মুখোপাধ্যায়, অঞ্জন দত্ত, শ্রীলা মজুমদার আর শিলাদিত্য পত্রনবীশ। এর বহু বছর পরে সেই উপন্যাসকে একদম আজকের প্রজন্মের উপযোগী করে ওয়েব সিরিজে প্রথম তুলে ধরে এসভিইফ। তাদের হইচই প্ল্যাটফর্মে

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘চরিত্রহীন' (Charitraheen) -এর নিষিদ্ধ হাতছানি উপেক্ষা করেছেন এমন বাঙালি বোধহয় নেই-ই। একটা সময় অ্যাডাল্টারির জ্বলন্ত সংজ্ঞা ছিল কথাশিল্পীর এই উপন্যাস। উপেন্দ্র, সতীশ, সাবিত্রী, কিরণময়ী, দিবাকরের মতো চরিত্রেরা যেন পরতে পরতে যৌনতার খোলস ছাড়িয়ে দেখিয়েছে প্রাপ্ত আর অপ্রাপ্তবয়স্কের নিষিদ্ধ প্রেম কতটা আদতে সত্যিই কতটা চরিত্রহীন।

বারাণসীতে ব্যস্ত 'রালিয়া' 'ব্রহ্মাস্ত্র' ছবির শুটিংয়ে

বড়পর্দায় এই উপন্যাস নিয়ে ছবি সম্ভবত কোনও পরিচালক করেননি। তবে ছোটপর্দায় চরিত্রহীন দেখানো হয়েছে মেগা ধারাবাহিকে। সেখানে ওপরে বলা চরিত্রগুলিতে অভিনয় করেছিলেন প্রদীপ মুখোপাধ্যায়, অঞ্জন দত্ত, শ্রীলা মজুমদার আর শিলাদিত্য পত্রনবীশ। এর বহু বছর পরে সেই উপন্যাসকে একদম আজকের প্রজন্মের উপযোগী করে ওয়েব সিরিজে প্রথম তুলে ধরে এসভিইফ (SVF)। তাদের হইচই (Hoichoi) প্ল্যাটফর্মে। 

আমি চাই দর্শক আমার আসল নাম ভুলে যাক: জয়া এহসান


গতবছর সম্প্রচারণ শুরুর পর গত ২৯ সেপ্টেম্বর শেষ হয় উপন্যাসের প্রথম পর্ব। কিন্তু দর্শকের ওয়েব সিরিজটি দেখে বোধহয় মনে হয়েছিল শেষ হইয়াও হইল না শেষ। তাই ফের চরিত্রহান ২ ফিরছে হইচইয়ে। হইচই করে।

এবারে কিরণময়ী, সতীশ আর সাবিত্রী ফিবেন আরও প্রেম, অনেকটা ঘৃণা নিয়ে। সম্প্রতি, এসভিএফের (SVF) অফিসেই ওয়েব সিরিজের টিজার (Teaser) লঞ্চ হল। উপস্থিত ছিলেন, নয়না গাঙ্গুলি, সৌরভ দাস, মুমতাজ সরকার, সায়নী ঘোষ, সৌরভ চক্রবর্তী এবং শ্বেতা ভট্টাচার্য। সঙ্গে পরিচালক দেবালয় ভট্টাচার্য। টিজারের গানে কণ্ঠ দিয়েছেন লগ্নজিতা চক্রবর্তী। সিরিজটি দেখানো শুরু হবে চলতি মাসের ২১ তারিখে।



                                           







বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement