হোম

Gumnami: কীভাবে ‘গুমনামী’ ছবিতে প্রসেনজিৎ থেকে বোস হয়ে উঠলেন বুম্বাদা?

  | August 22, 2019 21:15 IST (কলকাতা)
Prosenjit Chatterjee

Gumnami: প্রসেনজিৎ থেকে ধাপে ধাপে 'বোস'

পরতে পরতে প্রকাশ্যে আসছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’। একের পর এক বিতর্ক আর রহস্যের কেন্দ্র হয়ে উঠছে ছবিটি। বুধবার, তথ্য বিকৃতির অভিযোগ এনে ছবি মুক্তির বিরোধিতা করে পথে নেমেছিল ফরোয়ার্ড ব্লক।

পরতে পরতে প্রকাশ্যে আসছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী' (Gumnami) ছবির নেপথ্য কাহিনি। সেই তালে তাল মিলিয়েই যেন বিতর্ক আর রহস্যের কেন্দ্র হয়ে উঠছে ছবিটি। বুধবার, তথ্য বিকৃতির অভিযোগ এনে ছবি মুক্তির বিরোধিতা করে পথে নেমেছিল ফরোয়ার্ড ব্লক। বৃহস্পতিবার সকালে প্রযোজক সংস্থা এসভিএফ টুইটে প্রকাশ্যে আনল মুখ্য চরিত্রাভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) ‘বোস' হয়ে ওঠার জার্নি। কীভাবে ধাপে ধাপে প্রস্থেটিক মেকআপ (Prosthetic MakeUp) গুণে বুম্বাদা নিজেকে বদলে নিয়েছেন গুমনামী চরিত্রে---সেই ছবি দেখা গেছে এই টুইটে। মেকআপ সৌজন্যে সোমনাথ কুণ্ডু। দেখুন সেই টুইট:

Independence Day 2019:  ৭৩ তম স্বাধীনতা দিবসে সামনে আসছেন ‘নেতাজি'?


এখানেই থেমে থাকেনি সংস্থা (SVF)। মুখে কোনও প্রতিবাদ না জানিয়ে বুধবারই সোশ্যালে টুইট করে ছবির হিন্দি ভার্সানের অফিসিয়াল পোস্টার সামনে আনল তারা। দেখুন সেই টুইট:


গুমনামি বাবা'র প্রযোজককে আইনি নোটিশ পাঠালেন কলকাতার বাসিন্দা


খুশির খবর এখনও বাকি। ছবির কাহিনিকার, সাহিত্যিক এবং প্রাক্তন সাংবাদিক অনুজ ধর (Anuj Dhar) ওই একই দিনে টুইট করে জানিয়েছেন পুজোয় হিন্দি-বাংলা ভার্সানের পাশাপাশি সারা দেশে ছবিকে ছড়িয়ে দিতে তামিল আর মারাঠীতেও 'গুমনামী'র মুক্তির কথা ভাবছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। দেখুন সেই টুইট: 

ডাবিং শেষ ‘গুমনামি বাবা'-র: খুশির মেজাজে পরিচালক সৃজিত


ছবিতে মুখ্য ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও দেখা যাবে তনুশ্রী চক্রবর্তী, আবীর চট্টোপাধ্যায় সহ টলিপাড়ার এক ঝাঁক জনপ্রিয় শিল্পীকে। পুজোয় বাঙালিকে নতুন করে নেতাজির অবদান মনে করাতে মুক্তি পাবে 'গুমনামী'।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement