হোমবলিউড

মাসাকলি বিতর্ক: গান নিয়ে দিল্লি মেট্রো এবার সোনম কাপুরের পাশে

কর্তৃপক্ষ একটি টুইটে সোনম কাপুরকে লিখেছেন, এই গানের দৃশ্যায়ন হয়েছিল রাজধানীর মেট্রোতেই।  তাই তাঁদের সুখস্মৃতি আসল গানকে ঘিরে।

  | April 11, 2020 13:15 IST (নয়া দিল্লি)
Dmrc

মসককলি গানে সোনম কাপুর (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • মসককলি-র আসল গানে সোনম কাপুর
  • নতুন ভার্সানে রয়েছেন তারা সুতারিয়া, সিদ্ধার্থ মালহোত্রা
  • Delhi 6-এর এই গানের সুরকার এআর রহমান

২০০৯-এর 'দিল্লি ৬' (Delhi 6)-এর গানের রিপ্রাইজড ভার্সন Masakali 2.0 এত বিতর্ক ছড়াবে, সম্ভবত ভাবেননি প্রসূন যোশী (Prasoon Joshi)। সিদ্ধার্থ মালহোত্রা-তারা সুতারিতার ওপর দৃশ্যায়িত এই নতুন ভার্সন ইতিমধ্যেই ক্ষোভের কারণ বহু নেটিজেনের। রাকেশ ওমপ্রকাশ মেহরার (Rakeysh Omprakash Mehra) এই ছবির গানের সুরকার ক্ষুব্ধ এআর রহমানও এই নিয়ে পোস্ট করেছেন অতি সম্প্রতি। এর পরেই আসল গানে চিত্রায়িত অভিনেত্রী সোনম কাপুর পাশে পেলেন দিল্লি মেট্রো রেল কর্পোরেশনকে (Delhi Metro Rail Corporation)। কর্তৃপক্ষ একটি টুইটে সোনম কাপুরকে লিখেছেন, এই গানের দৃশ্যায়ন হয়েছিল রাজধানীর মেট্রোতেই।  তাই তাঁদের সুখস্মৃতি আসল গানকে ঘিরে। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার তাঁরা সোনম কাপুরকে (Sonam Kapoor) নিয়ে যাবেন দিল্লি ৬-এ। DMRC-এর অফিসিয়াল টুইট রি-পোস্ট করে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন অভিনেত্রী। হার্ট ইমোজি পোস্ট করেছেন টুইটে। 

'করোনা সম্পর্কে আগে সজাগ করলে গরিবদের এত ক্ষতি হত?' প্রশ্নে আয়ুষ্মানের

দেখুন টুইট:





আসল গানের গায়ক মোহিত চৌহান এক সাক্ষাৎকারে জানিয়েছেন, গানটি অরিজিনাল মাসাকলির মতো একেবারেই শোনাচ্ছে না। নির্মাতাদের আলাদা নামকরণ করা উচিত ছিল রিপ্রাইজ ভার্সনের। তিনি গানটি যথেষ্ট মনোযোগ দিয়ে শুনেছেন। বরং তাঁর মনে হয়েছে, একই নাম না রেখে অন্য নাম দিলে এত বিতর্ক হত না। কারণ, অরিজিনালসের সঙ্গে রিপ্রাইজের কোনও মিল নেই।

অন্ধ হয়ে যাচ্ছেন বিগ বি? তেমন ভয়ই প্রকাশ করেছেন শাহেনশা!

বৃহস্পতিবার, গানের সুরকার এআর রহমান একটি টুইট পোস্ট করে লেখেন: "আসল মাসাকলি শুনুন। গানটি উপভোগ করুন। কোনও শর্ট-কাটে ভালো কিছু তৈরি হতে পারে না। একজন গীতিকার রাত জেগে গান লেখেন। দরকারে আবার তাকে বদলান। এরপর ২০০ জন বাদ্যযন্ত্রী নিয়ে সুরকার সেই গানে প্রাণ সঞ্চার করেন।অভিনেতা-অভিনেত্রীরা তাকে তুলে ধরেন পর্দায়। এত কিছুর পর একটি গান কালজয়ী হয়।"


গানটি যাঁর লেখা সেই প্রসূন যোশীও টুইট করে নতুন সংস্করণটি অপছন্দ করার কথা জানিয়েছেন। তিনি লেখেন, ‘‘দিল্লি-৬-এর জন্য মাসাকলি গানটি সহ লেখা সমস্ত গান হৃদয়ের খুব কাছে অবস্থিত। এটা দেখে দুঃখ হল যে এআর রহমানের মূল ক্রিয়েশন ও মোহিত চৌহানের গাওয়া গানটিকে এভাবে ব্যবহার করা হল।''



আসল মাসাকলি একটি পায়রা যাকে সামনে রেখে ছবিতে ফুটিয়ে তোলা হয়েছিল দিল্লিকে। রাজধানীর হৃদয়কে।মাসাকলি ২.০ তার একদম বিপরীত। নতুন ভার্সনে শোনা গেছে তুলসী কুমার ও সচেত ট্যান্ডনের কণ্ঠ। গানটি নতুন করে বানিয়েছেন তনিষ্ক বাগচি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com