হোমবলিউড

হৃতিকের সঙ্গে শিবমন্দিরে, ফের তাঁকেই 'স্বামী' চাইলেন সুজান?

শুক্রবার সন্ধেয় সপরিবারে পানভেলের শিবমন্দিরে দেখা যায় হৃতিক রোশনকে (Hrithik Roshan)। সঙ্গে ছিলেন সুজান খান (Sussanne Khan)।

  | February 22, 2020 08:44 IST (নয়া দিল্লি)
Hrithik Roshan

সুজান-হৃতিক শিবমন্দিরে শিবরাত্রি উপলক্ষ্যে

Highlights

  • প্রাক্তন স্ত্রী সুজান খানকে নিয়ে মন্দিরে হৃতিক রোশন
  • শিবলিঙ্গে জল ঢালেন তাঁরা
  • সেই ভিডিও সামনেই আসতেই ভাইরাল হয়েছে

দেশবাসীর সঙ্গে বলিউড তারকারাও সামিল মহা শিবরাত্রি ((Mahashivaratri 2020) পালনে। শুক্রবার সন্ধেয় সপরিবারে পানভেলের শিবমন্দিরে দেখা যায় হৃতিক রোশনকে (Hrithik Roshan)। সঙ্গে ছিলেন সুজান খান (Sussanne Khan)। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়েছে তা। অনুরাগীরা সেই ভিডিও দেখে নানা মন্তব্য করেছেন। অনেকেই জানতে চেয়েছেন, হৃতিকের সঙ্গে শিবমন্দিরে, ফের তাঁকেই 'স্বামী' চাইলেন সুজান?

কী কারণে শাহিদের সঙ্গে ব্রেক-আপ? নিজের মুখেই জানালেন করিনা


হৃতিকের ইনস্টায় শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, অভিনেতা পুজো করছেন শিবলিঙ্গকে। পাশে প্রাক্তন স্ত্রী সুজান খান।তাঁদের সঙ্গে রয়েছে দুই ছেলে রিহান ও হৃধান। উপস্থিত ছিলেন রাকেশ রোশনও। 

ভাষা দিবসে মেয়ের মা! কন্যা গর্বে গর্বিত রাজ-শিল্পা





মহা শিবরাত্রির তাৎপর্য

মহা শিবরাত্রির সঙ্গে বহু গল্প জড়িত। অসংখ্য মানুষ বিশ্বাস করেন, দিনটি শিবের বিবাহের সমাপ্তি দিবস। মহা শিবরাত্রি সাথধারণত ফাল্গুন মাসের ১৩ বা ১৪ তম দিনে সাধারণত পালিত হয়। বহু ভক্ত সারা রাত জেগে শিবের পুজো করেন। বেশ কয়েকটি মন্দিরে শিবলিঙ্গকে প্রতি তিন ঘন্টা অন্তর পবিত্র স্নান করানো হয়।

শিবরাত্রির দিন ভক্তরা খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠে স্নান করে, নতুন পোশাক পরে দুধ, ফল এবং বেল পাতা ও নৈবেদ্য নিয়ে মন্দিরে যান। শাস্ত্র অনুসারে ভগবান শিব বেলপাতা খুব পছন্দ করেন। কিছু ভক্ত শিব লিঙ্গকে দুধের পাশাপাশি মধু, দই, ঘি দিয়ে স্নান করিয়ে মিষ্টি দেন।

বোরখা বিতর্ক: 'মেয়ে নিজের ইচ্ছেয় এই পোশাক পরে', সরব রহমান

মহাশিবরাত্রি উপবাসের নিয়ম, পারনা করবেন কী দিয়ে

অনেক ভক্ত এদিন নির্জলা ব্রত করেন। উপোস না ভাঙা পর্যন্ত এক ফোঁটা জল বা খাবার গ্রহণ করেন না। তবে নির্জলা ব্রত সবার জন্য উপযোগী নয়। আপনি অসুস্থ, বৃদ্ধ বা গর্ভবতী হলে উপোস না করাই ভালো। বেশিরভাগ ভক্ত 'ফলার' করেন ব্রত শেষে। যেখানে তারা ফল এবং দুধ খান। কিছু লোক হালকা খাবার পছন্দ করেন। সারাদিন উপোসের পর আপনি ব্রত ভঙ্গ করুন মরশুমী ফল আঙুর, পেয়ারা, আপেল, কলা দিয়ে। কিংবা তালিকায় রাখুন ক্ষীর, শ্রীখণ্ড, হালুয়া, পুরি বা সাবুদানা ভেজানো। 






বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com