হোমবলিউড

ফেসবুকে কনসার্ট, করোনা ত্রাণ তহবিলে একজোট তারকা থেকে খেলোয়াড়

ফেসবুক পেজে প্রতিভার ঝলক দেখিয়ে ভাইরাসের সঙ্গে লড়ার রসদ জোগাড়ও করতে পারে। তারই উদাহরণ I For India Concert কনসার্ট।

  | May 04, 2020 11:20 IST (নয়া দিল্লি)
I For India Xconcert

বিগ বি, কিং খান, উইল স্মিথের মিলিত কনসার্ট (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • ফেসবুকে লাইভ কনসার্টে ছিলেন বিগ বি, কিং খান, ঐশ্বর্য রাই
  • আমির-কিরণ ডুয়েট গান 'জিনা ইসি কা নাম হ্যায়'
  • ছেলে আব্রামকে নিয়ে শাহরুখ গান কোভিড-১৯ সং

বলিউড চাইলে কী পারে? বরং, প্রশ্ন রাখুন বলিউড চাইলে কী না পারে! হাজার তারার রোশনাই শুধুই রুপোলি পর্দায় তুলতে জানে এমন নয়, ফেসবুক পেজে সেই প্রতিভার ঝলক দেখিয়ে দেশের দুর্দিনে দেশবাসীর জন্য করোনা ভাইরাসের সঙ্গে লড়ার রসদ জোগাড়ও করতে পারে। তারই উদাহরণ I For India Concert কনসার্ট। বিগ বি (Amitabh Bachchan), কিং খান (Shah Rukh Khan), বিদ্যা বালন, প্রিয়াঙ্কা চোপড়া, আমির (Aamir Khan)-কিরণ খান, জোয়া আখতার, শাবানা আজমি, অক্ষয় কুমার (Akshay Kumar), রণভীর সিং হয়ে ফারহা খান, মিক জাগের এবং ইউল স্মিথ---প্রত্যেকে অনলাইনে যোগ দিয়েছিলেন। শুধুই দেশের মুখ চেয়ে। দেশবাসীকে ভরসা দিতে। একই সঙ্গে বলিউড দেখিয়ে দিল, শুধু মঞ্চে নয় সোশ্যাল মিডিয়াতেও তারকারা একই ভাবে উপুড় করতে পারেন বিনোদনের পসরা। আপশোস, এই সময় যদি ঋষি কাপুর থাকতেন। তাঁর বচনা অ্যায় হাসিনো, ওম শান্তি ওম গান আজও একই ভাবে দর্শকদের মনোরঞ্জন করত। করণ জোহর এবং জোয়া আখতারের উদ্যোগে COVID-19 Response Fund তৈরি করতেই রবিবার সন্ধেয় তারার ঝাঁক নেমে এসেছিলেন অনলাইন মাধ্যমে।

স্মরণে ঋষি কাপুর, করজোড়ে নতশিরে নীতু-রণবীর, সোশ্যালে ভাইরাল ছবি

অনুষ্ঠান শুরু হয় অক্ষয় কুমারের আবৃ্ত্তি "তুমসে হো না পায়েগা" কবিতা দিয়ে। একই সঙ্গে তিনি অনুরোধ জানান, অনুরাগীরা যেন তাঁদের দান নিয়ে ঝুলি ভরে দেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের। এরপরেই দ্বৈত গান শোনান.আমির খান এবং কিরণ রাও। অবসাদে না ভুগে আশা ধরে রাখার আর্জি জানান 'আ চল কে তুঝে' এবং 'জিনা ইসি কা নাম হ্যায়' গান শুনিয়ে।


1vqjoj2

আমির-কিরণ ডুয়েট গানে

মি. ইন্ডিয়ার মতোই সুপারহিরো হয়ে উঠে কোভিড-১৯-এর সঙ্গে লড়ার অনুপ্রেরণা দেন তিনি।

t3vlj1ag

শঙ্কর-এহসান-লয় মিউজিকাল ত্রয়ী সেনোরিতা এবং গ্যালান গুডিয়ান ট্র্যাক নিজেরা বাজিয়ে, গেয়ে শোনান। 

60nadi4g

শাবানা আজমি সিভিডি -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বকে একজোট হওয়ার আহ্বান জানান। তাঁর আশা, খুব শিগগিরিই "নতুন বিশ্ব"-এ দেখা হবে সবার সঙ্গে।

2ms541e8

টাইগার শ্রফ তাঁর বার্তায় বলেন, করোনা পারবে না দেশবাসীর  সঙ্গে লড়তে। শেডস চোখে টাইগার এরপরেই গেয়ে ওঠেন, "রূপ তেরা মাস্তানা" এবং "ঠহর জা"।

c3sg4q5

তাঁদের জনপ্রিয় গান শুনিয়ে কনসার্ট মাতান শ্রেয়া ঘোষাল, পাপন, সুনিধি চৌহান, বি প্রাক, হর্ষদীপ কৌর, লিসা মিশ্র, বাদশাহর মতো সেলেব শিল্পী। ছিলেন দ্বৈত বাদকশিল্পী অজয়-অতুল এবং র‌্যাপার ডিভাইন।

তহবিলে দানের অনুরোধ জানান অর্জুন কাপুর। বিশেষজ্ঞদের সঙ্গে রোগ নিয়ে তাঁর কথোপকথন তুলে ধরেন টুইঙ্কল খান্না। নিজের পোষ্যের সঙ্গে উপস্থিত সিদ্ধার্থ মালহোত্রার মিনতি, ওদের এই দুর্দিনে রাস্তায় ছেড়ে না দিয়ে পাশে থাকাটাই বাঞ্ছনীয়। কারণ, ওরা সবসময় পাশে থাকে।


sbjn34a8

পোষ্যের সঙ্গে সিদ্ধার্থ মালহোত্রা

ওস্তাদ জাকির হোসেনের তবলার বোল, ইউটিউবার কুশা কাপিলার কমেডি এবং গার্হস্থ্য হিংসা নিয়ে বিদ্যা বালানের জোরালো বার্তা মন কেড়ে নেয় সবার। 

bgvb1cpo

দেখুন, বিদ্যা বালনকে

ছেলে অরিন পিয়ানোয় মাধুরী দীক্ষিতের ইদ শিরান-এর সুন্দর উপস্থাপনা করেন।


uj4oh4r


হলিউড অভিনেতা জ্যাক ব্ল্যাকও কনসার্টে বলেন, "আমরা একসঙ্গে কাজ করতে পেরেছি। পুরো বিশ্ব এক সঙ্গে কাজ করছে। আমরা সবাই আজ এক।"

ahcsbtr8

ক্যাটরিনা কাইফও বিশেষজ্ঞের সঙ্গে জরুরি আলোচনায় বসেন। কার্তিক আরিয়ান দৈনিক মজুরদের পাশে দাঁড়ানোর বার্তা দেন।

'চোখ দুটোই আটকে দিয়েছিল', ইরফানকে প্রথম দেখার স্মৃতিতে বুঁদ নাসিরুদ্দিন

কনসার্টে এরপর শোনা যায় জয় শিনের গান ম্যায় তা তেরে নাল নাচনা। অটো ড্রাইভার শীতল শারোদ্যের ভূয়সী প্রশংসা করেন টিনস সুন্দরী সানিয়া মির্জা। যিনি করোনা মহামারীতে বিশেষ ভূমিকা পালন করেছেন। অভিনেত্রী-সমাজকর্মী দিয়া মির্জা পশু-পাখিদের যত্ন নেওয়ার কথা বলেন। উপস্থিত ছিলেন আয়ুষ্মান খুরানাও।

d18fqqvg

গান গেয়ে শোনান আয়ুষ্মান

সরোদিয়া আমজাদ আলি খান তাঁর ছেলে আমল আর আয়ানকে নিয়ে সরোদে বাজিয়ে শোনান প্রাসঙ্গিক দুটি গান একলা চল রে, রঘুপতি রাঘব রাজা রাম। ভূমি পেডনেকর সবাইকে অনুদান দেওয়ার আবেদন জানান।

gr5bg1n8


করোনা ভাইরাস নিয়ে তৈরি মিমের কথা উল্লেখ করে অভিষেক বচ্চন জানান, এমন দুর্দিনেও কী করে সবাই রসিকতায় ভরিয়ে দিচ্ছেন সোশ্যাল। 

h05nndmo


গীতিকার জাভেদ আখতার তাঁর ভুক (ক্ষুধা) কবিতাটি আবৃত্তি করেছিলেন এবং লোকদের অনুদানের জন্য বলেছিলেন যাতে ক্ষুধার কারণে কারও মৃত্যু হয় না। কারিনা কাপুর এবং সাইফ আলি খান দর্শকদের প্রিয়জনের সঙ্গে সম্পর্কের উন্নতি করতে এবং লকডাউনের সময় তাদের পরিবারের সঙ্গে সংযুক্ত থাকতে বলেছিলেন। পরিচালক বিশাল ভরদ্বাজ এবং তাঁর স্ত্রী রেখা তাঁর ২০০৬-এর সালের ওমকারা ছবির গান ও সাথী রে গেয়েছিলেন।

আদিত্য রায় কাপুর, ডালকুয়ার সলমন, কপিল শর্মা, কেট বসওয়ার্থ ভক্তদের পরিযায়ী শ্রমিকদের সাহায্যে অর্থদানের অনুরোধ জানান। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানান প্রিয়াঙ্কা চোপড়া।

cn7s4ohg

পরিযায়ী কর্মীদের জন্য দুঃখ প্রকাশ করেন প্রিয়াঙ্কা চোপড়া

এ আর রহমান তাঁর আগামী ছবি ৯৯-এর গান পিয়ানো বাজিয়ে গেয়ে শোনান। 

gv4eea5


দক্ষিণ তারকা রানা দাগ্গুবাতি, শ্রুতি হাসান এবং আরও অনেকে দর্শকদের করোনা ভাইরাস বিরুদ্ধে লড়াইয়ে উৎসাহিত করেন এবং বাড়িতে নিরাপদে থাকতে বলেন।

গায়ক জো জোনাস এবং তাঁর অভিনেত্রী স্ত্রী সোফি টার্নার তাঁদের ভারত সফরের কথা স্মরণ করেন। লকডাউন বিধি মেনে নিরাপদে থাকতে বলেন। 

ভারত অধিনায়ক বিরাট কোহলি ও তাঁর অভিনেত্রী স্ত্রী অনুষ্কা শর্মা সবাইকে আশ্বাস দেন, দুর্দিনের কালো মেঘের ওপারে আশার রুপোলি আলো সবসময়েই ঝিলিক দেয়। সাধারণের চোখে তা ধরা দেয় না। ফারহান আখতার ও তাঁর ব্যান্ড, ফারাহ খান, পণ্ডিত রবিশঙ্কর কন্যা এবং বিশিষ্ট সেতার বাদক সেতার অনুষ্কা শঙ্কর, বরুণ ধাওয়ান সবাই উপস্থিত ছিলেন।

8725d288

ফারহান আখতার আর তাঁর ব্যান্ড

কানাডিয়ান কৌতুক অভিনেতা রাসেল পিটারস জানান, আমেরিকা থেকে তাড়িয়ে দিলে তিনি সিধে চলে আসবেন ভারতে! নিক জোনাস তাঁর ভারত সফর নিয়ে আন্তরিক ভাষায় বলেন, ভারত তাঁর দ্বিতীয় বাড়ি। এখানকার মানুষেরা যথার্থই আন্তরিক এবং উষ্ণ। তিনিও পরিযায়ী শ্রমিকদের পাসে থাকার বার্তা দেন।

rdll8su


রানি মুখোপাধ্যায় জানান, করোনার দাপট দেখে মেয়ে আদিরা একে দানব বলেছে। যদিও তিনি আশ্বাস দেন, খুব শিগগিরিই এই দানব চলে যাবে। গায়ক হরিহরণের গান সবার মন কেড়ে নেয়। ইউটিউবার লিলি সিং-এর অনুষ্ঠান ছিল মনোগ্রাহী।

দিলজিৎ দোসাঞ্জের অনুষ্ঠানের পর নিজের কবিতা আবৃত্তি করেন গুলজার। রক কিংবদন্তি মিক জাগের করোনভাইরাস লকডাউনে অসহায়দের কথা তুলে ধরেন।

ngsielng

মিক জাগেরের বার্তা

বচ্চন বউমা সবাইকে উদ্দেশ্য করে বলেন, আপনারা কেউ নিজেকে একা ভাববেন না। আমরাও আছি আপনাদের সঙ্গে।

rm4bkpno


ছবি Kesari-র গান গেয়ে শোনান এরপর পরিণীতি চোপড়া। পিয়ানোয় তেরে জ্যায়সা ইয়ার কাঁহা বাজান Hrithik Roshan। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের পাশে থাকার অনুরোধ জানান।

চিকিৎসক, নার্স, প্রশাসন সহ সমস্ত জরুরি পরিষেবা কর্মীদের কুর্নিশ জানান আলিয়া-শাহিন ভাট। অঙ্কুর তিওয়ারির সঙ্গে গলা মিলিয়ে গেয়ে ওঠেন Ikk Kudi।


bqeatsr8


নিক আর জো জোনাসের পরে কেভিন জোনাস ভারতীয়দের শ্রদ্ধা জানিয়ে বলেন, কোভিড-১৯-এর বিরুদ্ধে ভারতীয়দের অভূতপূর্ভ লড়াই চিরস্মরণীয় হয়ে থাকবে। পারফর্ম করেন প্রীতম চক্রবর্তী, অরিজিৎ সিং।

kjfo0fr


অমিতাভ বচ্চন এবং পরিচালক মীরা নায়ার শ্রদ্ধা জানান বলিউডের দুই সদ্যপ্রয়াত অভিনেতা ঋষি কাপুর এবং ইরফান খানের প্রতি। দুজনেই তাঁরা অভিনেতাদের অভিনয়, অবদানের কথা বলেন।

কবিতা আবৃত্তি করেন প্রিয়াঙ্কা চোপড়া। গান শোনান সোনু নিগম, ব্রায়ান অ্যাডামস। ভিকি কৌশল এবং রণভীর সিং বার্তা দেন সবাইকে।

ov0vese

অংশ নেন রণভীর সিং

হলিউড তারকা উইল স্মিথ, যিনি একাধিকবার ভারতে এসেছেন, বেশ কয়েকটি বলিউড ছবিতে কাজও করেছেন তিনিও ছিলেন এই কনসার্টে।


ichj70b8


অনুষ্ঠান শেষ হয় শাহরুখ খান-আব্রামের গান দিয়ে। Sab Sahi Ho Jaega গেয়ে শোনান বাবা-ছেলে।

o8gjjt4


I For India concert এভাবেই এক ছাদের নীচে এনেছে সবাইকে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com