হোমবলিউড

IFFI 2019: ৫০-এ পুরস্কৃত 'থালাইভা', সম্মানিত Big B

IFFI 2019:সেরা উৎসব শারদীয়া ছাড়াও আছে বহু ধর্মীয় অনুষ্ঠান, বিশেষ দিন। আর শীতের মরশুমে সিনে উৎসব।

  | November 21, 2019 12:36 IST (নয়া দিল্লি)
Iffi 2019

IFFI 2019: এক মঞ্চে তিন মহারথী (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • IFFI 2019 শুরু হয়েছে বুধবার
  • গোয়ায় চলচ্চিত্র উৎসবটি তলবে ২৮ নভেম্বর পর্যন্ত
  • উদ্বোধনী মুখ করণ জোহর

বাঙালির বারো মাসে কাট পার্বণ? লোকে বলে তেরোটা। হিসেব বলছে ১১৩-র বেশি বই কম নয়। সেরা উৎসব শারদীয়া ছাড়াও আছে বহু ধর্মীয় অনুষ্ঠান, বিশেষ দিন। আর শীতের মরশুমে সিনে উৎসব। শুরু সম্ভবত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দিয়ে। তারপরেই একে একে তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব। এবং বুধবার (November 20) শুরু হওয়া ৫০ তম গোয়া চলচ্চিত্র উৎসব (IFFI)। শ্যামাপ্রসাদ স্টেডিয়ামে তারকা ঝলমলে সন্ধেয় উদ্বোধন হয় উৎসবের। উদ্বোধনী মুখ করণ জোহর। ইন্টার ন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার সুবর্ণ জয়ন্তীতে গোল্ডেন জুবিলি অ্যাওয়ার্ড পেলেন থালাইভা 'রজনীকান্ত' (Rajnikanth)। বিশেষ সম্মানে সম্মানিত অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।  করণের সঙ্গে প্রদীপ জ্বালানোয় তাঁরাও ছিলেন এক মঞ্চে।  এছাড়াও, লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হয় ফরাসি অভিনেত্রী ইসাবেল হাপার্টকে। কেন্দ্রের পক্ষ থেকে উৎসবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর, আপ্ত সহায়ক অমিত খের এবং গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্ত। উদ্যোগে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক ও গোয়া সরকার।  

নকল ছবিতে Viral রাণু! নোংরা রাজনীতির শিকার শিল্পী?

দেখুন উৎসব উদ্বোধনের ছবি:








শঙ্কর মহাদেবন অনুষ্ঠানে অংশ নেন 'ভারতীয় জ্যাজের জনক' লুইস ব্যাঙ্কের সঙ্গে। দেখুন ছবি:



২০-২৮ আটদিন ধরে চলবে এই উৎসব। ৭৫টি দেশের ২৫০ টি ছবি দেখানো হবে এখানে। 'সিনেমায় আনন্দ' এই থিমে  ২১ থেকে ২৭ নভেম্বর মোট ১৪ টি সিনেমা দেখানো হবে গোয়ার জগার্স পার্ক, আল্টিনহো এবং মিরামার সমুদ্র সৈকতে। জগার্স পার্কে দেখানো হবে চলতি কা নাম গাড়ি, হেরা ফেরি, চেন্নাই এক্সপ্রেস, বাধাই হো এবং টোটাল ধামাল-এর মতো জনপ্রিয় ছবি।

বোনের বিবাহবার্ষিকীতে পুরো 'খান'দান, একফ্রেমে নেই ইউলিয়া-সলমন!

মিরামার সমুদ্র সৈকতে দেখানো হবে কোঙ্কনি ছবি নাচম-আইয়া কুম্পাসার, হৃতিক রোশনের সুপার ৩০, মারাঠি ছবি আনন্দী গোপাল, জাতীয় পুরষ্কারপ্রাপ্ত গুজরাতি ছবি হেল্লারো এবং তেলেগু ব্লকবাস্টার এফ ২-ফান অ্যান্ড ফ্রাসট্রেশন। দাদাসাহেব ফালকে সম্মানে সম্মানিত অমিতাভ বচ্চনেরর সাত থেকে আটটি ছবিও এই তালিকায় রয়েছে।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com