হোমবলিউড

IIFA অ্যাওয়ার্ডস: 'তুম্হারী সুলু' সেরা সিনেমা, ইরফান সেরা অভিনেতা

IIFA অ্যাওয়ার্ডস 2018: গত রাতে ব্যাংকক-এর সিয়াম নিরমিত থিয়েটারে প্রাইজ বিতরণের অনুষ্ঠানটি সংগঠিত হয়েছিল

  | June 25, 2018 12:16 IST (নিউ দিল্লি)
Iifa Awards 2018

তুম্হারী সুলু''-তে বিদ্যা বালান (সৌজন্যে: ইউটিউব)

Highlights

  • সেরা অভিনেত্রীর শিরোপাটি লাভ করেছেন ''মম''-এর জন্য শ্রীদেবী
  • তাঁর এই কৃতি তুলে দেওয়া হয় তাঁর স্বামী বনি কাপুরের হাতে
  • সেরা গল্পের খেতাবটি লাভ করেছে ''নিউটন''
''তুম্হারী সুলু''-তে বিদ্যা বালানকে একজন গৃহিনী হিসাবেই দেখানো হয়েছে, সে একটু বেশি বয়সে রেডিও জকি হিসাবে নিজের কর্মজীবন শুরু করেছিল।অন্যদিকে ''হিন্দি মিডিয়াম'' এবং ''নিউটন'' সেরা ছবি হিসাবে ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডস 2018 লাভ করেছে।
গত রাতে ব্যাংকক-এর সিয়াম নিরমিত থিয়েটারে প্রাইজ বিতরণের অনুষ্ঠানটি সংগঠিত হয়েছিল, এই অনুষ্ঠান পরিচালনার ভার ছিল পরিচালক করণ জোহর এবং অভিনেতা ঋতেশ দেশমুখের ওপর।
ইরফান খান, সম্প্রতি তিনি নিউরোন্ডোক্রেইন টিউমার-এর সমস্যাও ভুগছিলেন, তাঁকেই সেরা অভিনেতা হিসাবে মনোনীত কার হয়েছে, দিল্লির বিখ্যাত ইংলিশ মিডিয়াম স্কুলে নিজের বাচ্চাকে ভর্তির জন্য একজন বাবা কি করেন, সেই ভূমিকাতেই অভিনয় করেছন তিনি।
'হায়দার'-এ তাঁর সহ-অভিনেত্রী ছিলেন শ্রদ্ধা কাপুর, তাঁর হয়ে তিনিই পুরস্কারটি গ্রহণ করেন। 
এই সেরা অভিনেতার পুরস্কারটির জন্য যারা যারা মনোনীত হয়েছিলেন তাঁরা হলেন, ''জাগ্গা জাসুস''-এর জন্য রণবীর কাপুর, ''মুক্তি ভবন''-এর জন্য আদিল হুসেন, ''নিউটন''-এর জন্য রাজকুমার রাও এবং ''টয়লেট: এক প্রেম কথা''-এর জন্য অক্ষয় কুমার। 
সেরা অভিনেত্রীর শিরোপাটি লাভ করেছেন ''মম''-এর জন্য শ্রীদেবী, কিন্তু তিনি আজ আর আমাদের মধ্যে নেই, সেই কারনে তাঁর এই কৃতি তুলে দেওয়া হয় তাঁর স্বামী বনি কাপুরের হাতে। এই পুরস্কারটির জন্য যাদের নাম মনোনীত করা হয়েছিল তাঁরা হলেন, বিদ্যা, আলিয়া ভাট (''বদ্রীনাথ কি দুলহানিয়া"), জাইরা ওয়াসিম (''সিক্রেট সুপারস্টার''), এবং ভূমি পেডনেকার (''শুভ মঙ্গল সাবধান'')।
 
Best Actor In Supporting Role (Male): Nawazzuddin Siddiqui (MOM)
 
এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ''হিন্দি মিডিয়াম'' আরও একটি গুরুত্বপূর্ণ স্থানে নিজের নাম খোদাই করতে সক্ষম হয়েছিল।সেরা পরিচালক এর শিরোপিটি লাভ করেন সাকেত চৌধুরী। যদিও তাঁকে যথেষ্ট কঠিন সংঘর্ষের মধ্যেদিয়ে যেতে হয়েছিল। এই পুরস্কারের জন্য মনোনীতরা ছিলেন, অশ্বিনী আইয়ার তিওয়ারি (''বারেইলী কি বরফি''), অনুরাগ বসু ('জাগ্গা জাসুস''), অমিত ভি মাসুরকার (''নিউটন'') এবং সুরেশ ত্রিবেণী (''তুম্হারী সুলু)।
 
জেইরা সহ-অভিনেত্রী মেহের ভিজ ''সিক্রেট সুপারস্টার'''-এর জন্য সেরা সহ-অভিনেত্রীর খেতাব অর্জন করেন, আর সেরা সহ-অভিনেতার খেতাবটি লাভ করেছেন নাওয়াজউদ্দিন সিদ্দিকী ''মম''-এর জন্য।
প্রবীণ রেখার হাত থেকে পুরস্কারটি গ্রহণ করার সময় তিনি খুবই ভাবুক হয়ে গেছিলেন, কারণ এই বছরের ফেব্রুয়ারি মাসে মাত্র 54 বছর বয়সেই তাঁর এই সিনেমার সহ -অভিনেত্রী শ্রীবেদি এই পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন।
সেরা গল্পের খেতাবটি লাভ করেছে ''নিউটন'', অভিনেত্রী দিয়া মির্জা ও রাজ নায়ক পরিচালক মাসুরকার-এর হাতে পুরস্কারটি তুলে দেন। 
সারা গায়কের শেরপা লাভ করেছেন অরিজিৎ সিং, ''হাওয়ায়ে'' গানের জন্য ''জব হ্যারি মেট সেজাল'' এবং সেরা গায়িকার খেতাব লাভ করেছেন মেঘনা মিশ্রা, ''ম্যা কৌন হুঁ'' গানটির জন্য ''সিক্রেট সুপার স্টার''।
''বদ্রীনাথ কি দুলহনিয়া'' সিনেমার গানের জন্য সেরা সঙ্গীত পরিচালকের খেতাব লাভ করেছেন আমাল মল্লিক, তানিস্ক বাগচী এবং অখিল সাচদেভ।
হিন্দি সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী এবং অভিনেতা বিনোদ খান্না ও শশী কাপুরের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। 
এই অনুষ্ঠানে ফিল্ম জগতে অসাধারণ অবদানের জন্য অউটস্টান্ডিং অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড লাভ করেন অনুপম খের, তিনি নিজের জীবনে 500 টির ওপর সিনেমা করেছেন।দর্শকদের সামনে অনিল কাপুর তাঁর জীবনের অনেক মজার ঘটনা তুলে ধরেছিলেন। 
 

বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement