হোমবলিউড

আশাভঙ্গ! অস্কার বাছাইয়ে নেই 'Gully Boy'?

বড়োপর্দায় Ranveer Singh-Alia Bhatt-র রসায়ন মন্ত্রমুগ্ধ করেছিল গোটা দেশকে। ৯২ তম অস্কারের জন্য সেই ছবি মনোনীত হতেই উল্লাসের বাঁধ ভেঙেছিল ভারতবাসীর।

  | December 17, 2019 11:37 IST (নয়া দিল্লি)
Gully Boy Oscars

আশা ভঙ্গ! (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • ৯২ তম অস্কারের জন্য নির্বাচিত হয়েছিল Gully Boy
  • মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রণভীর সিং-আলিয়া ভাট
  • অস্কার অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি

শুরুতেই জোর ধাক্কা। অস্কারের বাছাই পর্ব পেরোতে পারল না জোয়া আখতারের Gully Boy বড়োপর্দায় Ranveer Singh-Alia Bhatt-র রসায়ন মন্ত্রমুগ্ধ করেছিল গোটা দেশকে। ৯২ তম অস্কারের জন্য সেই ছবি মনোনীত হতেই উল্লাসের বাঁধ ভেঙেছিল ভারতবাসীর। গর্ব অনুভব করেছিলেন সবাই টিম Gully Boy-কে ঘিরে। সেই স্বপ্ন, সেই আশা মুখ থুবড়ে পড়ল চূড়ান্ত বাছাই তালিকা ঘোষণা হতেই। সেখানে নেই ছবির নাম! মুম্বইয়ের ধারাভি বস্তির দুই র্যাপার ডিভাইন আর নাইজির জীবনকথা এই ছবিতে জায়গা পেয়েছিল। রণভীর-আলিয়া ছাড়াও এই ছবিতে ছিলেন কাল্কি কোয়েচলিন, বিজয় রাজ, সিদ্ধান্ত চতুর্বেদী, বিজয় বর্মা। মনোনয়ন পাওয়ার পরেই সবাই আশা করেছিলেন, 'মাদার ইন্ডিয়া', 'সালাম বম্বে', 'লগান'-এর মতোই ফের বিশ্বের মঞ্চে উঠে আসবে ভারতের নাম। যদিও গত বছর এই বিরল সম্মান পেয়েছে অসমিয়া ছবি 'ভিলেজ রকস্টার'।

জামিয়া প্রতিবাদের খুল্লামখুল্লা সমর্থন! অক্ষয়ের মতো ভয় পেলেন না এই অভিনেত্রী

যারা বাছাই পর্বে রয়েছে:

দক্ষিণ কোরিয়া - প্যারাসাইট


রাশিয়া - বিনপোল

চেক রিপাবলিক - দ্য পেন্টেজ বার্ড

এসটোনিয়া - ট্রুথ অ্যান্ড জাস্টিস

ফ্রান্স - লেস মিসারেবল

হাঙ্গেরি - দোজ হু রিমেন্ড

উত্তর ম্যাসিডোনিয়া - হনিল্যান্ড

পোল্যান্ড - করপাস কৃষ্টি

সেনেগাল - অ্যাটলান্টিক্স

স্পেন - পেন অ্যান্ড গ্লোরি

সেরা বিদেশি ছবি হিসেবে জায়গা পেয়েছে 'প্যারাসাইট', 'পেইন অ্যান্ড গ্লোরি' আর 'লেস মিজারেবল'। প্রথম ছবির পরিচালক বং জুন-হো রয়েছেন সেরা পরিচালকের তালিকায়। সেরা অভিনেতার তালিকায় রয়েছে অ্যান্টোনিও ব্যান্ডেরাস 'পেইন অ্যান্ড গ্লোরি' ছবির জন্য। 

৪ দিনে ২১ কোটি! রানি জ্বরে কাঁপছে 'মর্দানি ২'?

Gully Boy -এর নাম ঘোষণা হওয়ার পরেই বাধঁভাঙা উচ্ছ্বাসে ভেসে গেছিলেন রণভীর সিং-আলিয়া ভাট। আন্তরিক ধন্যবাদ জানিয়েছিলেন, ফিল্ম ফেডারেশন ইন্ডিয়ার তিন জুরি অপর্ণা সেন, সুপ্রাণ সেন এবং অনিন্দ্য দাশগুপ্তকে। বাছাই পর্বে জায়গা না পাওয়ায় দুই অভিনেতারই মুখ ম্লান। বাছাই পর্বের দ্বিতীয় তালিকা ঘোষিত হবে ১৩ জানুয়ারি। ৯২ তম অস্কার অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com