হোমবলিউড

বলিউড হারালো সুরমা ভোপালিকে! টুইটে বিদায় জানালেন অভিতাভ বচ্চন-জাভেদ আখতার

সৈয়দ ইস্তিয়াক আহমেদ জাফরি বলিউডে অভিষেকের জন্য জগদীপ নাম দত্তক নেয়। আন্দাজ আপনা আপনা, ফুল অউর কাঁটে, শাহেনশার মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেন জগদীপ

  | July 09, 2020 15:02 IST (মুম্বই)
Actor Jagdeep

সুরমা ভোপালির চরিত্রে জগদীপ। আছেন অমিতাভ বচ্চন এবং ধর্মেন্দ্র (ছবি সৌজন্য: YouTube)

Highlights

  • বার্ধক্যজনিত রোগে ভুগে প্রয়াত অশীতিপর বলিউড অভিনেতা জগদীপ
  • অব্যবহৃত হয়ে চলে গেলেন: জাভেদ আখতার
  • শোক প্রকাশ অনিল কাপুর আর শিল্পা শেট্টির

বুধবার রাতে বার্ধক্যজনিত রোগে ভুগে প্রয়াত হয়েছেন বলিউডের সুরমা ভোপালি। ছবিপ্রেমীরা যাঁকে চেনেন জগদীপ নামে (Jagdeep dies at age of 81)। প্রবীণ এই অভিনেতার মৃত্যুতে শোকপ্রকাশ করলেন তাঁর সহকর্মীরা। টুইট করে শোকবার্তা জানান বলিউড তারকারা। জগদীপের সঙ্গে শোলে ছবিতে কাজ করা অমিতাভ বচ্চনের (Amitabh Bacchan tweeted to mourn) টুইট, "গত রাতে আমরা বলিউডের আর একটা রত্নকে হারালাম। জগদীপ, অসামান্য কমিক চরিত্র আর ভালো মানুষ। শোলে আর শাহেনশা ছবিতে তাঁর সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল।" শোলে ছবিতে সুরমা ভোপালি (best known as Soorma Bhopali) চরিত্রের স্রষ্টা তথা চিত্রনাট্যকার জাভেদ আখতার (Javed Akhtar wrote) লেখেন, "কমেডি চরিত্র তাঁর জীবনের দ্বিতীয় সফল ইনিংস। দো বিঘা জমিতে শিশুশিল্পী হিসেবে কাজ তাঁর প্রথম ইনিংস। প্রতিভা থাকলেও সেভাবে ব্যবহার করা হয়নি জগদীপকে।"




তাঁর মৃত্যুর খবর সবার প্রথমে টুইট করেন অভিনেতা অনিল কাপুর এবং অজয় দেবগণ। 




প্রবীণ এই অভিনেতার সঙ্গে রিস্তা ছবিতে কাজ করেছেন শিল্পা শেট্টি। সেই ছবির শ্যুটিংয়ের একটা ছবি শেয়ার করে জগদীপের মৃত্যুতে শোক জানান শিল্পা। দেখুন সেই টুুুুুইট: 



Abhbishek Bachchan, Riteish Deshmukh, Ayushmann Khurrana, Randeep Hooda and others also tweeted.












 সৈয়দ ইস্তিয়াক আহমেদ জাফরি বলিউডে অভিষেকের জন্য জগদীপ নাম দত্তক নেয়। আন্দাজ আপনা আপনা, ফুল অউর কাঁটে, শাহেনশার মতো জনপ্রিয় ছবিতে অভিনয় করেন জগদীপ। গোটা কেরিয়ারে কমবেশী চারশো ছবিতে কাজ করেন জগদীপ। 




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com