হোমবলিউড

শুভ জন্মদিন জয়া বচ্চন! জীবনের ‘ক্যাপ্টেনের’ নানা ছবি শেয়ার করলেন অভিষেক ও শ্বেতা

৭১-এ পা দিলেন জয়া। সত্তরের দশকের মিষ্টি বাঙালি মেয়ে থেকে বলিউডের বচ্চন পরিবারের দাপুটে অভিনেত্রী হয়ে ওঠার এই সফরে মায়ের জন্য বিশেষ বার্তা (birthday post) শেয়ার করেছেন তাঁর মেয়ে শ্বেতা বচ্চন নন্দা

  | April 09, 2019 12:26 IST (নিউ দিল্লি)
Jaya Bachchan Birthday

শ্বেতা বচ্চন নন্দা (Shweta Bachchan Nanda) ছবিটি শেয়ার করেছেন

Highlights

  • অল্প কয়েক শব্দের তাঁর জীবনে মায়ের ভূমিকা বুঝিয়েছেন শ্বেতা বচ্চন
  • জয়া বচ্চনকে জীবনের ক্যাপ্টেন বলেছেন মেয়ে শ্বেতা
  • মায়ের জন্মদিনে বিশেষ পার্টিরও আয়োজন করেছেন মেয়ে

আজ ৭১ বছরে পা দিলেন অভিনেত্রী জয়া বচ্চন (Jaya Bachchan)। সত্তরের দশকের মিষ্টি বাঙালি মেয়ে থেকে বলিউডের বচ্চন পরিবারের দাপুটে অভিনেত্রী হয়ে ওঠার এই সফরে মায়ের জন্য বিশেষ বার্তা (birthday post) শেয়ার করেছেন তাঁর মেয়ে শ্বেতা বচ্চন নন্দা (her daughter Shweta Bachchan Nanda)। তবে পুরনো নয়, শ্বেতা সাম্প্রতিক একটি ঝকঝকে ছবি শেয়ার করেছেন যাতে ৭১ বছর বয়সী জয়া বচ্চনকে সাদা পোশাকে আর মেয়ে শ্বেতাকে কালো শাড়িতে দেখা যাচ্ছে। ওয়াল্ট হুইটম্যানের কবিতার লাইন উদ্ধৃত করে তিনি লেখেন, “ও ক্যাপ্টেন! আমার ক্যাপ্টেন!” অন্যদিকে, শ্বেতার অভিনেতা ভাই অভিষেক জয়া বচ্চনের বহু পুরনো একটি ছবি শেয়ার করে লিখেছেন: “মা। এই শব্দটাই সব কথা বলে দেয়। শুভ জন্মদিন মা, তোমাকে ভালোবাসি।" মাত্র কয়েকটি শব্দে শ্বেতা ও অভিষেক যেভাবে তাঁদের জীবনে মা জয়া বচ্চনের ভূমিকা বর্ণনা করেছেন তা সত্যিই অনুপ্রেরণীয়।

 হলুদ জামা বাদামী প্যান্ট, ঘষিতেরাম মিষ্টির দোকানের সামনে কী করছেন ইরফান খান?

মায়ের জন্য শ্বেতা বচ্চন নন্দার পোস্ট দেখুন:


O Captain My Captain xx

A post shared by S (@shwetabachchan) on


অভিষেক বচ্চন (Abhishek Bachchan) মায়ের জন্য কী পোস্ট করেছেন দেখুন:



সোমবার, শ্বেতা জয়া বচ্চনের জন্য একটি অন্তরঙ্গ নৈশভোজের পার্টির আয়োজন করেছিলেন এবং তিনি তাঁর মায়ের কিছু ঘনিষ্ঠ বন্ধুদের আমন্ত্রন জানান। মুম্বাইয়ের শহরতলির ট্রেসিন্ডে আয়োজিত এই পার্টিতে শ্বেতার পরণে ছিল একটি ক্যাসুয়াল ডেনিম এবং টি-শার্ট। জয়ার পরণে ছিল সাদা রঙের পোশাক। রেস্তোরাঁ থেকে বেরিয়ে আসার সময় মা মেয়ের নানা মুহূর্ত ধরা পড়ে চিত্র সাংবাদিকদের ক্যামেরাতে। 

'Kalank' Song 'Tabah Ho Gaye': সরোজ খানের সঙ্গে ফের জুটি বেঁধে আসছেন ‘ধকধক গার্ল'

hmd61268
o0ps2imo


অভিনেতা দম্পতি জয়া বচ্চন এবং অমিতাভ বচ্চনের (aya Bachchan and Amitabh Bachchan) দুই সন্তানের মধ্যে শ্বেতাই বড়। তিনি ব্যবসায়ী নিখিল নন্দাকে বিয়ে করেন এবং তাঁদের দুই সন্তান হল নভ্যা নাভেলি (২১), এবং অগস্ত্য (১৮)। অভিষেক বচ্চন অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে বিয়ে করছেন।

বাবা-মা এবং ভাইয়ের বিপরীতে, শ্বেতা চলচ্চিত্রে নিজের কেরিয়ার গড়ার সিদ্ধান্ত নেননি। তাঁর লেখা বই প্যারাডাইজ টাওয়ার্স গত বছর অক্টোবরে প্রকাশ পেয়েছে।

সত্তরের দশকে জয়া বচ্চন ছিলেন বলিউডের শীর্ষস্থানীয় অভিনেত্রীদেরই একজন। গুড্ডি, অভিমান, জঞ্জির, মিলি, উপহারের মতো সিনেমায় তাঁর অভিনয় স্মৃতি আজও অমলিন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement