হোমবলিউড

তামিলনাড়ুর ‘থালাইভি’ প্রয়াত জয়ললিতার বায়োপিকে কঙ্গনা রানাওয়াত

মণিকর্ণিকা অভিনয় করার পরে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) তাঁর আগামী প্রকল্পের কথা ঘোষণা করেছেন। এবার তাঁকে দেখা যাবে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জে জয়লিতার বহুভাষিক বায়োপিক (Jayalalithaa biopic) ‘থালাইভি’তে (Thalaivi)।

Kangana Ranaut

মণিকর্ণিকা (Manikarnika) সিনেমায় শেষ দেখা গিয়েছিল কঙ্গনা রানাওয়াতকে (Kangana Ranaut)

Highlights

  • হিন্দিতেও তৈরি হবে এই বায়োপিক
  • সিনেমার পরিচালক এ এল বিজয়
  • কঙ্গনাকে দেখা যাবে জয়ললিতার ভূমিকায়

রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়ে বায়োপিক গড়ার যেন হিড়িক পড়েছে বলিউডে। শুধু বলিউড নয়, দক্ষিণি চলচ্চিত্র জগতও থেমে নেই। মণিকর্ণিকা অভিনয় করার পরে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) তাঁর আগামী প্রকল্পের কথা ঘোষণা করেছেন। এবার তাঁকে দেখা যাবে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জে জয়লিতার বহুভাষিক বায়োপিক (Jayalalithaa biopic) ‘থালাইভি'তে (Thalaivi)। শনিবার কঙ্গনার জন্মদিন উপলক্ষে একটি বিবৃতির মাধ্যমে ঘোষণা করা হয় যে, জয়ললিতার ভূমিকায় অভিনয় করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে তাঁকে। গত ফেব্রুয়ারিতে জয়ললিতার ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই সিনেমাটির কথা ঘোষণা করা হয়। এই সিনেমার পরিচালক এ এল বিজয়। বিষ্ণু ইন্দুরি প্রযোজিত এই সিনেমার শ্যুটিং শুরু হবে এপ্রিল থেকে।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করেছেন থালাইভি বায়োপিকটি (Jayalalithaa biopic) হিন্দিতেও তৈরি করা হবে, যার নাম হবে ‘জয়া' (Jaya): 

‘ফিল্মফেয়ারের মঞ্চে ওঠার আগে এখনও বুক কাঁপে', অকপট স্বীকারোক্তি রনবীর সিংয়ের


পরিচালক বিজয় বলেন, “যখন প্রযোজক বিষ্ণু ইন্দুরি এই বায়োপিক পরিচালনার প্রস্তাব নিয়ে আমার কাছে এসেছিলেন, তখন আমি উত্তেজনার চেয়ে আরও বেশি দায়িত্ব অনুভব করি। এটি একজন অর্জনকারীর গল্প; একজন মহিলা যিনি পুরুষ-কর্তৃত্বপূর্ণ জগতে তাঁর অবস্থানের জন্য লড়াই করেছিলেন। এই গল্প বলতে গেলে সততা থাকতেই হবে। এই নেত্রী এবং তাঁর সাহস আমাকে এই কাজটিতে ‘হ্যাঁ' বলার জন্য অনুপ্রাণিত করে।" সিনেমায় সুর দিয়েছেন জিভি প্রকাশ কুমার, ক্যামেরার কাজ করবেন নীরব শাহ। 

Filmfare Awards 2019: রেড কার্পেট মাতিয়ে দিল বলিউডের তারকারা, দেখে নিন কিছু ছবি

তিনি আরও বলেন, “চিত্রনাট্য চূড়ান্ত করার আগে ৯ মাস ধরে গবেষণা চলেছে এবং ২০ টিরও বেশি খসড়া চিত্রনাট্য তৈরি হয়েছিল।” মজার ব্যাপার হল, ‘দ্য আয়রন লেডি' (The Iron Lady) নামে জয়ললিতার আরেকটি বায়োপিকের কাজ বর্তমানে বন্ধ রয়েছে। এই প্রকল্পটি ২০২০ সালে মুক্তি পাওয়ার কথা। ‘দ্য আয়রন লেডি' তে জয়ললিতার ভূমিকায় অভিনয় করছেন নিত্য মেনন, পরিচালনায় এ প্রিয়দর্শিনী। এই সিনেমাটিও তামিল, তেলেগু ও হিন্দিতে মুক্তি পাবে।

বিজয় বলেন, জয়ললিতার বায়োপিক থালাইভি অফিসিয়াল বায়োপিক হবে। তাঁরা প্রাক্তন এই মুখ্যমন্ত্রীর ভাহ্নে দীপকের থেকেও অনুমতি নিয়েছেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement