হোমবলিউড

চুরি করে বানানো 'জাজমেন্টাল হ্যায় কেয়া'র পোস্টার! সত্যি?

সোমবার বোরসি সোশ্যালে নিজের তৈরি ছবি শেয়ার করে দেখান। ছবিতে দেখা যাচ্ছে একটি মেয়ের মুখের কাছে বিড়ালের মুখ। সঙ্গে পোস্ট করেছেন জাজমেন্টাল হ্যায় কেয়া-র ইকটি পোস্টার। যেখানে কঙ্গনার মুখের কাছে একই ভাবে বসানো একটি বিড়াল। আর রাজকুমার রাওয়ের মুখের কাছে বসানো ইঁদুর।

Judgementall Hai Kya

পোস্টারে ইঁদুর-বেড়াল কঙ্গনা-রাজকুমার (সৌজন্যে: ইনস্টাগ্রাম)

Highlights

  • "ওঁরা আমার অনুমতি নেননি," জানান শিল্পী
  • "খুবই লজ্জাজনক ঘটনা," ফেসবুকে বোরসি লেখেন
  • "আমার কাছেও কথা বলতে আসেননি" বলেন তিনি

কবি সুকুমার রায়ের আমলে বড়বাবুর গোঁফ গিয়েছিল চুরি। এবার এক বিদেশিনীর শিল্পকম্ম গেল চুরি! হাঙ্গেরীয় (Hungarian) ফটোগ্রাফার ফ্লোরা বোরসির (Flora Borsi) অভিযোগ, তাঁর তৈরি ছবি টুকে (plagiarism) ফাঁক করে নাকি পোস্টার বানিয়েছেন জাজমেন্টাল হ্যায় কেয়া-র (Judgementall Hai Kya) প্রযোজক একতা কাপুর। সিনে দুনিয়ায় চুরির ঘটনা অবিশ্যি নতুন নয়। তবে এভাবে খুল্লামখুল্লা চুরির কথা সামনে আসতেই ঢি ঢি পড়ে গিয়েছে বলিপাড়ায়। মুখে কুলুপ প্রযোজক, অভিনেতা-অভিনেত্রীর।  

সোমবার বোরসি সোশ্যালে নিজের তৈরি ছবি শেয়ার করে দেখান। ছবিতে দেখা যাচ্ছে একটি মেয়ের মুখের কাছে বিড়ালের মুখ। সঙ্গে পোস্ট করেছেন জাজমেন্টাল হ্যায় কেয়া-র ইকটি পোস্টার। যেখানে কঙ্গনার মুখের কাছে একই ভাবে বসানো একটি বিড়াল। আর রাজকুমার রাওয়ের মুখের কাছে বসানো ইঁদুর। দুু-জনে জ্বলন্ত চোখে দু-জনের দিকে তাকিয়ে।



ফেসবুকে তীব্র প্রতিবাদ জানিয়ে বোরসি লেখেন, "শুনেছি, বলিউডের এটি একটি জনপ্রিয় ছবি। কিন্তু প্রযোজনা সংস্থা আমার বানানো ছবি টুকে পোস্টার বানিয়েছে আমাকে না জানিয়েই। আমার সঙ্গে যোগাযোগও করেনি।কোনও বড় সংস্থা কীভাবে এই ধরনের চুরি করে! বুঝতে পারছি না।" 



হাঙ্গেরির বাসিন্দা বোরসির টুইটার বলছে, তিনি ফটোগ্রাফার আর ভিস্যুয়াল আর্টিস্ট। তিনি ডিজিটাল ফটোগ্রাফিতে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। এবং এশিয়া, উত্তর আমেরিকা ও ইউরোপের অনেক জায়গায় একক প্রদর্শনীও করেছেন।

"আমার শিল্প চুরি করে বানানো এই পোস্টার! কীভাবে হল এটা, দয়া করে জানাবেন কেউ? এটা মোটেই ঠিক করেনি ছবির প্রযোজক বালাজি মোশন"টুইটে জানান তিনি।



ডার্ক কমেডি ঘরানার এই  ছবি মুক্তি পেয়েছে ২৬ জুলাই। 


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement