হোম

EXCLUSIVE: ১৫ বছরের ‘ভালোবাসা’ই ‘জীবনসঙ্গী’: জুন

  | November 09, 2019 12:16 IST (কলকাতা)
Bengali Actress

ভালোবাসার উদযাপন (সৌজন্যে: জুন মালিয়া)

আজ কন্যার অধিবাস কাল কন্যার বিয়ে’...বাঙালি ঘরের এই প্রচলিত কথা খুব শিগগিরি সত্যিই হতে চলেছে ছোট এবং বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রীর জীবনে।

ইটস হ্যাপেনিং...। কিছুদিন আগেই শোনা গেছিল, বিয়ে করতে চলেছেন (Bengali Actress) জুন মালিয়া (June Malia)। যদিও তিনি বা তাঁর পছন্দের মানুষ বিশিষ্ট ব্যবসায়ী সৌরভ চট্টোপাধ্যায় (Saurav Chatterjee) এবিষয়েও একটিও শব্দ খরচ করেননি। শুক্রবার অর্থাৎ গতকাল মুঠোফোনালাপে জুন এবং সৌরভ উভয়েই জানালেন সেই খুশির খবর। ‘আজ কন্যার অধিবাস কাল কন্যার বিয়ে'...বাঙালি ঘরে প্রচলিত এই মাঙ্গলিক ছড়া খুব শিগগিরি সত্যি হতে চলেছে ছোট এবং বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রীর জীবনে।

বঙ্গবিজয় সেরে এবার বিদেশে মুখর হবে ‘কণ্ঠ'?

বরাবরই নিজের কথা নিজের মুখে বলতে ঘোর আপত্তি তাঁর। তবু কথায় কথায় জুন জানালেন, 'দীর্ঘদিনের এক মিষ্টি সম্পর্কের উদযাপনই বলুন বা সেই সম্পর্ককে, সেই মানুষটিকে বিশেষ সম্মান দেওয়া--- আমার এই দুই বিশেষ অনুভূতির সহবাস ঘটাতেই এই আয়োজন। বেশ কিছু দিন বা বেশ কয়েক মাস নয়, দীর্ঘ অনেকগুলো বছর আমি সৌরভকে, আমার অনুভূতি, আমার ভালোবাসাকে ব্যাকসিটে বসিয়ে রেখেছিলাম। তখন আমার জীবনের প্রথম এবং একমাত্র কাজ, দুই ছেলেমেয়েকে মানুষ করা। আমি যখন সিঙ্গল মাদার ওরা তখন ভী-ষ-ণ ছোট। তাই কারও দিকে না তাকিয়ে আমি চোখ-কান বুঁজে কাজ করে গেছি। আর সন্তান মানুষ করেছি। সৌরভ আমার এই অনুভূতিকে সম্মান দিয়ে পাশে থেকে গেছে নীরবে। আমার সব কাজ, সব অনুভূতি, ভালো-মন্দ, আনন্দ-বেদনার সাক্ষী হয়ে। একদিনের জন্যেও জোর করেনি। অধিকার বা দাবি নিয়ে সামনে আসেনি। তাই বন্ধুত্ব একসময়ে ভালোবাসা আর তারপর নির্ভরশীলতায় পৌঁছেছে স্বাভাবিক নিয়মেই।'

kvttb7ng


মন খুলে নিজের কথা সম্ভবত এই প্রথম বলতে বসে স্বাভাবিকভাবেই আনমনা জুন, 'সাল ২০০৫। প্রথম দেখা আমাদের। আলাপ-বন্ধু-ভালোবাসা যখন ধাপেধাপে এল তখন ২০০৫-এর অক্টোবর। ক্যালেন্ডারের সাল-তারিখ-মাস বলছে, চলতি বছরের অক্টোবরে আমাদের নীরব ভালোবাসা-ধৈর্য ১৫ বছরে পা দিল। ছেলেমেয়েরা বড় হয়ে গেছে। সৌরভ আমাদের পরিবারেরই একজন। সবার সব দায়িত্ব মিটিয়ে মনে হয়েছে, ওর প্রতিও আমার কিছু ঋণ বা দায়িত্ব থেকে যায়। ওর এই অবদানকে সম্মান দিতে ভারতীয় সনাতনী ঐতিহ্যকে মেনে তাই বিয়ে। তবে সেখানে গায়ে হলুদ, সপ্তপদী, হোম, যজ্ঞে খই ফেলা, সিঁদুর দান--- এসব হয়তো থাকবে না। কার্ড ছাপানো হবে না। সানাইও বাজবে না আর পাঁচটি বিয়ের মতো। আমার সাজটাও হবে ভিন্ন। আমার মতো করে। ভীষণ ঘরোয়া পরিবেশে, ছিমছাম ভাবে রেজিস্ট্রি ম্যারেজ করব। দুই পরিবারের সবার উপস্থিতিতে। এবং কাছের-দূরের কিছু ঘনিষ্ঠজনের সান্নিধ্যে।'   


EXCLUSIVE: ‘Bala-য় আমি ফার্স্ট পার্সন আয়ুষ্মান সেকেন্ড ': পাভেল

ছোটপর্দার দৌলতে জুন না হয় 'ঘরের মেয়ে'। কিন্তু জুনের জীবনের চালকশক্তি যিনি সেই সৌরভকে আমরা জানব না? এই দায়িত্বও যদিও সৌরভ তুলে দিয়েছেন হবু স্ত্রীর ওপর। এবং অভিনেত্রী উবাচ, 'দেশপ্রিয়' যতীন্দ্রমোহন সেনগুপ্ত-নেলী সেনগুপ্তের প্রপৌত্র সৌরভ। এই বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামীর নামে দক্ষিণ কলকাতায় একটি অতি পরিচিত পার্ক রয়েছে, দেশপ্রিয় পার্ক। এবং নেলী সেনগুপ্ত ছিলেন ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রথম মহিলা সভাপতি। সৌরভ তাঁর কর্মজীবন শুরু করেন স্টার স্পোর্টসের মার্কেটিং হেড হিসেবে। এরপরেই তিনি মুম্বইয়ের একটি প্রথম সারির স্পোর্টস কোম্পানির সিইও-র দায়িত্ব সামলান। ২০০৪ থেকে কলকাতায় সৌরভ প্রতিষ্ঠা করেন 'হাই লাইফ ম্যানেজমেন্ট' প্রতিষ্ঠানের। এই সংস্থা ভারতীয় ক্রীড়া জগতের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে। এবং সৌরভের ব্যবসায়িক অংশীদার 'লিটল মাস্টার' সুনীল গাওস্করের ছেলে রোহন গাওস্কর। বেঙ্গল রাগবি উইনিয়নের প্রাক্তন সভাপতি সৌরভ বর্তমানে ভারতীয় রাগবি বোর্ডের অন্যতম সদস্য।

মানতেই হবে, দু-জনেই দু-জনের মতো করে  সুপ্রতিষ্ঠিত। কিন্তু, নাম-জনপ্রিয়তাকেও ছাপিয়ে গেছে তাঁদের এই বিশেষ সম্পর্ক। তাই কবি সুভাষ মুখোপাধ্যায়ের লেখা 'ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত' কাব্যিক অনুষঙ্গ বাস্তব হতে চলেছে জুন-সৌরভের জীবনে। হয়তো বছরের শেষে, ভরা শীতে ফুটে ওঠা জারবেরিয়া, ম্যাগনোলিয়া, বসরাই গোলাপ, ডালিয়া, চন্দ্রমল্লিকার মতো উজ্জ্বল, একরাশ ফুল শোনাবে বসন্তের গল্প। জুনের জীবনের। দীঘল চোখে একরাশ স্বপ্ন, ঠোঁটে লাজুক-মিষ্টি হাসি নিয়ে জুন স্বাগত জানাবেন তাঁর আজীবনের ভালোবাসাকে।জীবনসঙ্গী হিসেবে....!

৫০ বছর পর মুখোমুখি সেলিম-মাধুরী, ছেলে মানবে এই সম্পর্ক?

পুনশ্চ: অনভিপ্রেত ত্রুটিতে জুন মালিয়ার বিয়ে সম্পর্কিত 2 November-এর নিবন্ধে সৌরভ চট্টোপাধ্যায়ের ভুল ছবি প্রকাশিত হয়েছে। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement