হোমরিভিউস

কলঙ্ক রিভিউ: নিষ্কলঙ্ক আলিয়া ভাট, সকলকে ম্লান করে দিলেন মাধুরী দীক্ষিত

হীরামাণ্ডির দরবারে মাধুরী দীক্ষিতের উপস্থিতি অবশ্য সমকালীন অভিনেতাদের উপস্থিতিকে অনেক ক্ষেত্রেই ম্লান করে দিচ্ছিল। তাদের যোগ্যতা কম, এমনটা নয়। কিন্তু মাধুরী এখনও নিজের উচ্চতাতেই আসীন।

  | April 17, 2019 14:23 IST
Kalank Movie Review

কলঙ্ক-এর একটি দৃশ্যে বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট

Highlights

  • মাধুরী দীক্ষিতের উপস্থিতি বাকিদের ম্লান করে দেয়
  • আলিয়া ভাটের উপস্থিতি কপালে স্বেদবিন্দু এঁকে দিতে পারে
  • বরুণ ধাওয়ানের এখনও পর্যন্ত সেরা চরিত্র জাফর

অভিনয়: আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, আদিত্য রায় কাপুর, মাধুরী দীক্ষিত, সঞ্জয় দত্ত, কুনাল খেমু।

পরিচালক: অভিষেক বর্মন

রেটিং: ৫ এর মধ্যে ৩ স্টার


অসামান্য সেট, দৃশ্যত বৈভব এবং প্রগাঢ় অনুভূতি, আর সঙ্গে সদা লাস্যময়ী মাধুরী দীক্ষিত যিনি এখনও স্বপ্নসুন্দরী। আর রয়েছেন নিষ্কলঙ্ক আলিয়া ভাট— এক কথায় ‘কলঙ্ক' সিনেমার অভিজ্ঞতাকে ব্যাখ্যা করতে গেলে এটাই বলতে হয়। সিনেমাটির প্রোডাকশন ডিজাইন এবং সিনেম্যাটোগ্রাফি একেবারে প্রথম সারির। স্ক্রিনরাইটার তথা পরিচালক অভিষেক বর্মন যে কাজ করেছেন তাতে ক্রমাগত মাত্রা এবং পরিমিতিবোধের প্রমাণ দিয়ে গিয়েছেন। উপমহাদেশের অস্থির পরিস্থিতিতে একটি নিষিদ্ধ ভালবাসা এবং তার অভিঘাত দর্শককে মুগ্ধ করে রাখে। সিনেমার ব্যপ্তি বিশাল নাটকীয় উপাদানের প্রাচুর্য লক্ষণীয়। রাজনীতি থেকে সাইকোলজি সবকিছুকে ভিত্তি করেই গল্প এগিয়েছে।

r2v1k65

কলঙ্ক সিনেমার একটি দৃশ্য

যদি সিনেমার চরিত্রদের সঙ্গে একাত্ম হয়ে তাদের শ্বাস-প্রশ্বাসে মিশে যেতে চান হয়তো ‘কলঙ্ক' আপনাকে সেই সুযোগটা করে দেবে। সিনেমাটি দেখতে দেখতে দর্শকের চোখ বিস্ফারিত হয়ে যায়। মন খারাপের এক সকাল ঘিরে ধরে।

iarl83f

কলঙ্ক সিনেমার একটি দৃশ্য

সকলে পর্দায় এসে উপস্থিত হন, তাদের সুন্দর দেখায়। তাদের প্রত্যেকে নিজেদের মতো করে কথা বলেন, সব কিছুই ভালো, তবুও তার মধ্যেই কোথাও গিয়ে মনে হয়, উপমহাদেশের দেশভাগ বিষয়টির আরও একটু জ্বলন্ত উপস্থিতি প্রয়োজন ছিল।

‘কলঙ্ক' একটি মাল্টিস্টারার সিনেমা। ৮০ কোটি টাকা এর প্রোডাকশন খরচ হয়েছে। সাধারণত এই ধরনের সিনেমায় প্রথম দিনের ব্যবসা বেশ জমাটি হয়। পরে সিনেমাটি কতটা ভালো ব্যবসা করবে সেটা বোঝার জন্য একটু অপেক্ষা করতে হয়। প্রায় তিন ঘণ্টাব্যাপী সিনেমাটি বহু জায়গায় অসম্ভব মর্মস্পর্শী। অভিনেতাদের কথা বলতে গেলে বরুণ ধাওয়ান সম্পর্কে বলতেই হয় যে এখনও অবধি তার কেরিয়ারের সেরা চরিত্র ‘জাফর'। যোগ্যতা আর কষ্ট তার অস্তিত্বে মিশে গিয়েছে।

8va939ko

কলঙ্ক সিনেমার একটি দৃশ্য

হীরামাণ্ডির দরবারে মাধুরী দীক্ষিতের উপস্থিতি অবশ্য সমকালীন অভিনেতাদের উপস্থিতিকে অনেক ক্ষেত্রেই ম্লান করে দিচ্ছিল। তাদের যোগ্যতা কম, এমনটা নয়। কিন্তু মাধুরী এখনও নিজের উচ্চতাতেই আসীন। আলিয়া ভাটের উপস্থিতি সত্যি কপালে স্বেদবিন্দু এঁকে দিতে পারে। বরং সেই তুলনায় সোনাক্ষী সিনহার চরিত্রটির খুব বেশি সুযোগ ছিল না।

slj30spo

কলঙ্ক সিনেমার একটি দৃশ্য

সমকালীন সময়ে ক্ষমতা, ভালোবাসা ও ঘৃণার আখ্যান হিসাবে কলঙ্ক অবশ্যই একটি অসামান্য সিনেমা।





বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement