হোমবলিউড

এক চামচ ‘পদ্মাবৎ’, আধ চামচ ‘বাজীরাও মস্তানি’ ও দু’চামচ ‘বাহুবলী’= ‘কলঙ্ক’

মঙ্গলবারই মুক্তি পেয়েছে ‘কলঙ্ক’ (Kalank) সিনেমার টিজার। আর সেখানে দেখানো ঔজ্জ্বল্য এবং রাজকীয় মেজাজ বুঝিয়ে দিয়েছে যে স্বাধীনতা পূর্ববর্তী ১৯৪৫ সালের প্রেক্ষাপটে তৈরি এই গল্প দর্শকদের চোখ ধাঁধিয়ে দিতে চলেছে। টুইটারে অবশ্য নানা মুনির নানা মত।

  | March 13, 2019 14:22 IST (নিউ দিল্লি)
Kalank Teaser

টিজারের একটি দৃশ্য

Highlights

  • সিনেমার গল্পটি ১৯৪৫ সালের প্রেক্ষাপটে লেখা
  • টুইটার মনে করছে কলঙ্ক আসলে বাহুবলী-র দ্বারা অনুপ্রাণিত
  • বাহুবলী+দেবদাস+পদ্মাবৎ= কলঙ্ক

মঙ্গলবারই মুক্তি পেয়েছে ‘কলঙ্ক' (Kalank) সিনেমার টিজার। আর সেখানে দেখানো ঔজ্জ্বল্য এবং রাজকীয় মেজাজ বুঝিয়ে দিয়েছে যে স্বাধীনতা পূর্ববর্তী ১৯৪৫ সালের প্রেক্ষাপটে তৈরি এই গল্প দর্শকদের চোখ ধাঁধিয়ে দিতে চলেছে। টুইটারে অবশ্য নানা মুনির নানা মত। কারও মতে কলঙ্কের এই বৈভব এবং রাজকীয় প্রেজেন্টেশন আসলে ‘বাহুবলী' সিনেমা থেকে অনুপ্রাণিত। অনেকে আবার এ বিষয়ে একেবারেই ভিন্ন মত পোষণ করেন। কেউ কেউ টুইট করেছেন, ‘বলিউডের বাহুবলী'। একজন লিখেছেন, ‘অসামান্য দৃশ্যায়ন, বিশেষ করে শেষ দৃশ্য যেখানে রাবণ দহনের বিষয়টি আসছে। এই ধরনের দৃশ্যায়নকে সত্যি বাহুবলীর সঙ্গেই তুলনা করা চলে।' করণ জোহরের ধর্মা প্রোডাকশন সিনেমাটির প্রযোজনা করছে। তারাই আবার বাহুবলী সিনেমার হিন্দি ভার্সন ডিস্ট্রিবিউশনের দায়িত্বও পেয়েছিল।

‘কলঙ্ক' ফিরিয়ে দিচ্ছে নব্বইয়ের দশকের সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত জুটিকে

 

 

 

 

তবে টুইটারেরই আরেক অংশ মনে করছে, শুধুমাত্র বাহুবলী নয়, ‘কলঙ্ক' অনুপ্রেরণা পেয়েছে ‘পদ্মাবত', ‘বাজীরাও মস্তানি' এবং ‘দেবদাস' সিনেমা থেকেও। একজন টুইটে লিখেছেন, ‘বাহুবলী+দেবদাস+পদ্মাবত= কলঙ্ক।'আরেক জন লিখেছেন, ‘পদ্মাবৎ', ‘বাজীরাও মস্তানি' এবং ‘বাহুবলী' মিশিয়ে যে সিনেমাটি তৈরি হচ্ছে তা দেখার জন্য অপেক্ষায় রইলাম। দেখুন টুইটার রিয়্যাকশনের কয়েক ঝলক এখানে:

Kalank Teaser: আগুন আর জলের ভালোবাসার মহাকাব্যে বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অভিষেক বর্মন পরিচালিত কলঙ্ক সিনেমাটি একটি পিরিয়ড ড্রামা। জানা গিয়েছে, করণ জোহর প্রায় ১৫ বছর আগে এই সিনেমার গল্পটি ভেবেছিলেন। কলঙ্ক-এ রয়েছেন আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, আদিত্য রায় কাপুর, মাধুরী দীক্ষিত এবং সঞ্জয় দত্ত। সঞ্জয় দত্ত এবং মাধুরী এই সিনেমার মাধ্যমে প্রায় দু'দশক বাদে আবার একসঙ্গে কাজ করতে চলেছেন।

‘কলঙ্ক' আদতে আলিয়া ভাটের চরিত্র রূপ এবং বরুণ ধাওয়ানের চরিত্র জাফরের ভালবাসার গল্পকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। দেখুন কলঙ্কের টিজার এখানে:

 


চলতি বছরের ১৯ এপ্রিল মুক্তি পাবে ‘কলঙ্ক'।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement