হোমআঞ্চলিক

জানেন, আইপিএস অর্পিতাকে সন্ত্রাস মোকাবিলার ট্রেনিং দিচ্ছেন কমলেশ্বর!

  | June 26, 2019 11:02 IST
Raifle

রাইফেল নিয়ে আইপিএস অর্পিতা চট্টোপাধ্যায়

এই মুহূর্তে সেসব ছাপিয়ে গেছে তাঁর নতুন পরিচয়। তিনি প্রাক্তন আইপিএস অফিসার! এবং দুই মহিলা আইপিএস অফিসারকে নাকি প্রশিক্ষণও দিচ্ছেন, কী করে সন্ত্রাস এবং অপরাধীদের মোকাবিলা করতে হবে! আপনার বিশ্বাস করতে কষ্ট হলেও আপাতত কমলেশ্বর ব্যস্ত এই কাজেই। এবং সোমবার তাঁকে কলকাতার এক নামি পাঁচতারা হোটেলে দেখাও গেছে দুই মহিলা আইপিএস অফিসারের সঙ্গে।

চিকিৎসাবিদ্যা দিয়ে শুরু। পাশাপাশি ছিল মঞ্চাভিনয়ও। পেশা বদলে বেশ কয়েকবছর ধরেই কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee) পরিচালক-অভিনেতা। এই মুহূর্তে সেসব ছাপিয়ে গেছে তাঁর নতুন পরিচয়। তিনি প্রাক্তন আইপিএস অফিসার! এবং দুই মহিলা আইপিএস অফিসারকে (IPS Officer) নাকি প্রশিক্ষণও দিচ্ছেন, কী করে সন্ত্রাস এবং অপরাধীদের মোকাবিলা করতে হবে! আপনার বিশ্বাস করতে কষ্ট হলেও আপাতত কমলেশ্বর ব্যস্ত এই কাজেই। এবং সোমবার তাঁকে কলকাতার এক নামি পাঁচতারা হোটেলে দেখাও গেছে দুই মহিলা আইপিএস অফিসারের সঙ্গে। 

হেঁয়ালি রেখে চলুন আসল গল্প বলি। পরিচালক রাজর্ষি দে-র (Rajorshi De) আগামী ছবি রাইফেল-এ (Rifle) বেআইনি অস্ত্র কারবার এবং পাচারের মতো জ্বলন্ত বিষয় উঠে এসেছে। সেখানেই প্রাক্তন আইপিএসের ভূমিকায় দেখা যাবে কমলেশশ্বর মুখোপাধ্যায়কে। প্রাক্তন আইপিএস হওয়ার দৌলতে তিনি আইপিএস ট্রেনিং ইনস্টিটিউটের সঙ্গেও যুক্ত। চিত্রনাট্যের দাবিতে তাই তিনি প্রশিক্ষণ দিচ্ছেন অনস্ক্রিন দুই মহিলা অফিসার অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee) এবং পূজারিণী ঘোষকে (Pujarini Ghosh)। 


কেন সম্পর্কে ইতি টানলেন টাইগার শ্রফ আর দিশা পাটানি! জানেন?


গতকাল, কলকাতার একটি নামীদামি হোটেলে আয়োজন হয়েছিল সাংবাদিক বৈঠকের। সেখানে নিজের চরিত্রে নিয়ে বলতে গিয়ে পুরোটাই খোলসা করেন পরিচালক-অভিনেতা। তবে নিজের চরিত্র নিয়ে খুব বেশি মুখ খোলেননি তিনি। জানিয়েয়েছেন, গ্রে শেডের হলেও চরিত্রটি করে তিনি তৃপ্ত। রাজর্ষির সঙ্গে কাজের অভিজ্ঞতা তাঁর প্রথম নয়। এর আগেও রাজর্ষির একাধিক ছবিতে অভিনয় করেছেন।

6udohvs8

এনডিটিভি এর আগেও জানিয়েছিল এই প্রথম আইপিএস অফিসারের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে অর্পিতা চট্টোপাধ্যায়কে। চরিত্র নিয়ে কিছু বলার কথা বলতেই স্বতঃস্ফূর্ত অর্পিতা জানান,  এই ধরনের চরিত্র হলিউড বা বলিউডে এর আগে অনেকবার হয়েছে। এবার হচ্ছে বাংলাতেও। এবং এই চরিত্র পেয়ে আমি খুব খুশি। এখানে অভিনয়ের সুযোগ রয়েছে। অ্যাকশনও থাকছে। তাহলে কি সন্ত্রাসবাদীদের ধরার জন্য গোলাগুলি চালানোর পাশাপাশি মারপিট করতেও দেখা যাবে অর্পিতাকে? সঙ্গে সঙ্গে হাসিমাখানো স্মার্ট উত্তর এল অর্পিতার থেকে, আইপিএস অফিসার যখন, অ্যাকশন তো থাকবেই। ফিটনেসটাও জরুরি। আর সেটা আমি বরাবরই জিমে গিয়ে মেনটেইন করি। তবে এই ছবির অ্যাকশনের জন্য বক্সিং-এর কিছু ট্রিকস শিখতে হয়েছে। দুষ্টের দমনের জন্য। 


এছাড়াও, উপস্থিত ছিলেন ছবির অন্যতম অভিনেতা রুদ্রনীল ঘোষও (Rudranil Ghosh) । রুদ্র এই ছবিতে ভিলেন। অনস্ক্রিনে রাঁচির বাসিন্দা, বেআইনি অস্ত্র কারবারি। তাঁকে ইঁদুর খোঁজা খুঁজবেন অর্পিতা। এবং পর্দায় তাই বেশিবার মুখোমুখি দেখা যাবে দু-জনকে। রুদ্রের কথা, ইদানিং বাংলা ছবিতেও সমসাময়িক বিষয় বা সমস্যা উঠে আসছে। আমি নিজে এই ধরনের চরিত্রের মানুষ দেখএছি। যাঁরা আপাতদৃষ্টিতে খুবই ভদ্র, ভালোমানুষ। আড়ালে এরাই অপরাধের সঙ্গে যুক্ত। আমি সেরকমই একটি চরিত্র করছি। ভালো লাগে কাজ করে। রাজর্ষির সঙ্গে এই নিয়ে তিনটে ছবিতে কাজ করলাম। এই ধরনের ছবি আরও তৈরি হওয়া উচিত।

আরেক আইপিএস অফিসার পূজারিণী ঘোষ জানালেন, শুটিংয়ের সময় বাইক চালাতে গিয়ে পড়ে হাত-পা ছড়ে একেক্কার। সেসব ভুলে জমিয়ে এনজয় করছেন গোটাটাই। অনেক অ্যাকশন সিকোয়েন্স আছে। তার জন্য ক্যারাটে, জুডো সহ আত্মরক্ষার কিছু স্টেপ শিখতে হয়েছে। আশআ, এই সব ছবি থেকে রাজ্যের মানুষ যদি একটু সচেতন হন তাহলে উপকৃত হব আমরাই।

লাস্ট, বাট নট দ্য লিস্ট পরিচালক রাজর্ষি দে। তাঁর দাবি, তার মতো করেও বাংলা ছবিতে এই বিষয় এখনও তুলে ধরেননি কেউ। সেই দিক থেকে ছবিটি ইউনিক। যাঁরা তাঁর আগামী ছবিতে অভিনয় করছেন, প্রত্যেকেই নিজ প্রতিভায় উজ্জ্বল। তাই তাঁদের অভিনয় নিয়ে মুখ খোলার বাতুলনতা করবেন না তিনি। রাইফেলের চিত্রনাট্যকার সৌগত বসু। পটভূমিকায় রূপক সাহার অপ্রকাশিত গল্প 'খুচরো পয়সার জন্য'। 




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com