হোমবলিউড

‘ছোটবেলায় আমি ছিলাম আদর্শ বাচ্চা’-ব‌ললেন কঙ্গনা রানাউত

রানী লক্ষ্মীবাঈ নারীশক্তিতে বিশ্বাস করতেন এবং তাকে সম্পূর্ণ ব্যবহার করেছিলেন।—বলেন কঙ্গনা।

  | December 12, 2018 12:42 IST
Manikarnika

মুম্বইয়ে এক অনুষ্ঠানে কঙ্গনা রানাউত

Highlights

  • "মেয়েদের জন্যই মানুষ ও মানব সভ্যতা বেঁচে আছে": কঙ্গনা
  • "প্রোমোশনের সময়ে আমরা সিনেমার চরিত্রগুলি উন্মোচন করবো": কঙ্গনা
  • ২০১৯ সালের ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তি পাবে

মণিকণির্কা: দ্য কুইন অফ ঝাঁসি সিনেমার মাধ্যমে বড় পর্দায় রানি লক্ষ্মীবাঈয়ের গল্প নিয়ে আসছেন কঙ্গনা রানাউত। এই বায়োপিকে তার আশপাশের মহিলা চরিত্রগুলিও গুরুত্বপূর্ণ। কঙ্গনা নিজেও নারীশক্তিতে বিশ্বাসী। তিনি জানান, মেয়েদের দমন করাটা এ বার বন্ধ হওয়া দরকার। লক্ষ্মীবাঈয়ের সাহসিকতা ও দৃঢ়তার সঙ্গে তিনি নিজেকে মেলাতে পেরেছেন।

একটি মন্তব্যে কঙ্গনা বলেন, ‘‘ছোটবেলায় আমি একেবারে আদর্শ বাচ্চা ছিলাম। খুবই অনুগত ছিলাম। কিন্তু একটা সময় উপলব্ধি করি সব ছেড়ে বেরোনো দরকার। তারপরে কারও আমার সঙ্গে কথা বলারও অনুমতি ছিল না। কিন্তু মা ঠিক লুকিয়ে ফোন করে জিজ্ঞাসা করতেন, কি খেয়েছো। সেই সময়ে উপলব্ধি করি প্রেম আর ঈশ্বরই আসল সত্য। আর দুটোই নারী। সেই থেকেই আমি নারীশক্তিতে বিশ্বাসী।''—বলেন কঙ্গনা।

মুম্বাইতে এই নয়া রেস্তোরাঁয় বান্ধবীদের নিয়ে হুল্লোড়ে মেতেছেন আলিয়া ভাট, দেখুন ছবি

‘‘আমাদের আলাদা করে মেয়েদের শক্তিশালী করার দরকার নেই, তারা এমনিতেই শক্তিমতী, আর সে জন্যই আজও মানব সভ্যতা বেঁচে আছে। শুধু তাদের দমন করাটা বন্ধ হোক। তাদের মধ্যেকার সূক্ষ্ম শক্তিকে চিহ্নিত করে সম্মান জানান। রানী লক্ষ্মীবাঈ নারীশক্তিতে বিশ্বাস করতেন এবং তাকে সম্পূর্ণ ব্যবহার করেছিলেন।''—বলেন কঙ্গনা।


এই সিনেমার মাধ্যমে সেই ঐতিহাসিক চরিত্রকে সম্মান জানাতে চান কঙ্গনা। কারণ এখানে মহিলাদের দৈহিক শক্তির দিকটাও উঠে এসেছে।

বক্স অফিস রিপোর্টঃ 'কঠিন পরীক্ষা'য় পাশ করে গেল সারা আলি খানের কেদারনাথ

সিনেমায় রানী লক্ষ্মীবাঈয়ের সেনাই তার শক্তি। সেই সেনাদল পুরোটাই মহিলাদের নিয়ে গঠিত। তারা যুদ্ধে পারদর্শী। অঙ্কিতা লোখান্ডে, মিষ্টি ও আরও অনেকে রয়েছেন। প্রত্যেকের চরিত্র পরতে পরতে উন্মুক্ত হবে বলে জানিয়েছেন কঙ্গনা। ২০১৯ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি।

অঙ্কিতা ঝলকারি বাঈয়ের চরিত্রে এবং মিষ্টি একজ‌ন তরুণ সেনানীর ভূমিকায় অভিনয় করছেন। তাদের ঘোড়সওয়ারি এবং যুদ্ধের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।


বিনোদনের আরও খবর দেখুন এখানে


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement