হোমবলিউড

করণ জোহর কেরিয়ার তৈরি করেন, কখনই নষ্ট করতে পারে না: অনুরাগ কাশ্যপ

"এখন বহিরাগতরা বলিউডে সুযোগ বেশি পান। দশ বছর আগেও এই চিত্র ছিল না" বলেন অনুরাগ কাশ্যপ

  | July 23, 2020 16:40 IST (মুম্বই)
Anurag Kashyap

Click to Play

এখন বহিরাগতরা বলিউডে সুযোগ বেশি পান। দশ বছর আগেও এই চিত্র ছিল না: অনুরাগ কাশ্যপ

Highlights

  • কে জো একজন পরিচালক, ব্যবসায়ী: করণ জোহর
  • এখন বলিউডে বহিরাগতরা বেশি সুযোগ পাচ্ছেন: কাশ্যপ
  • দশ বছর আগে বলিউডের চিত্র অন্যরকম ছিল

করণ জোহর মানুষের কেরিয়ার তৈরি করেন। কারও কেরিয়ার ভাঙতে পারে না। এই প্রযোজক-পরিচালকের পাশে দাঁড়িয়ে একথা বললেন অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap backs Karan Johar)। নেপোটিজমের প্রতিবাদে নেটিজেনদের রোষানলে করণ জোহর-সহ অন্য স্টার কিডসরা। এদিকে, করণ জোহর ও অনুরাগ কাশ্যপ জুটি বেঁধে একাধিক ছবি করেছেন। বম্বে ভেলভেট, লাস্ট স্টোরিজ, ঘোস্ট স্টোরিজ প্রমুখ। এই বিষয়ে এনডিটিভি'র রোহিত খিলনানিকে দেওয়া সাক্ষাৎকারে অনুরাগ বলেন, "দশ বছর আগের বলিউড আর বর্তমান বলিউডের (Kashyap on Bollywood) মধ্যে অনেক ফারাক। দশ বছর আগের যশরাজ ফিল্মস (YRF) আর এখন যশরাজ ফিল্মসের মধ্যে বিস্তর বদল এসেছে। আপনি যদি মনে করেন যশরাজ ফিল্মস বা ধর্মা থেকে বিরতি নেবেন, তাহলে বাইরে বড় লাইন।"

করণ জোহরের পাশে দাঁড়িয়ে কাশ্যপ বলেন, "করণ জোহর একজনকে ছবিতে সুযোগ দিয়ে তাঁর কেরিয়ার তৈরি করেন। প্রযোজকের বাইরেও, ও একজন ব্যবসায়ী। বাজারের চাহিদা বোঝেন। ও সবার কেরিয়ার তৈরি করেন, কারও কেরিয়ার ভাঙতে পারে না।"

তাঁর দাবি, "বহিরাগতরা এখন অনেক বেশী সুযোগ পাচ্ছে। দশ বছর আগেও এই প্রথা ছিল না। এখন যে বিতর্ক চলছে, সেটা দশ বছরের পুরনো। এখন সোশাল মাধ্যম আছে। সেখানেই অভিনেতা-অভিনেত্রীদের পারফরম্যান্স বিচার করা হয়।"

দেখুন অনুরাগ কাশ্যপের সাক্ষাৎকারের এই অংশ:



এদিকে, বহিরাগত বিতর্ক সম্প্রতি উসকে দিয়েছেন কঙ্গনা রানাওয়াত। তাপসী পান্নু ও স্বরা ভাস্ককে 'বহিরাগত' বলে নেপোটিজমের ফসল বলে সুর চড়িয়েকেন তিনি।

এদিকে, অনেক বহিরাগতকে সুযোগ করে দিয়েছেন অনুরাগ কাশ্যপ। রিচা চাড্ডা, মনোজ বাজপেয়ী, নওয়াজউদ্দিন সিদ্দিকির মতো অভিনেতারা কাশ্যপ ব্যানারে কাজ করেই প্রতিষ্ঠিত। তাঁর পরিচালিত ছবিগুলোর মধ্যে অন্যতম গ্যাংস অফ ওয়াসেপুর, ডেভ-ডি এবং ব্ল্যাক ফ্রাইডে। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com