হোমবলিউড

'ফেমিনিসমে ভুল কী?' ট্রোলারদের উদ্যেশ্যে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিলেন করিনা কাপুর

গত মাসে ফিমিনিসম সংক্রান্ত বক্তব্যের জন্য ট্রোলড হলেন করিনা কাপুর

  | June 06, 2018 13:37 IST (নিউ দিল্লী)
Kareena Kapoor

ভীরে দি ওয়েডিং এর প্রোমোশনে একটা অনুষ্ঠানে করিনা কাপুর

Highlights

  • 'ফেমিনিস্ট নই' বক্তব্যের সঙ্গে রুখে দাঁড়ালেন করিনা কাপুর
  • পুরুষদের দমন করা আর ফেমিনিসম এক নয়ঃ করিনা কাপুর
  • সম্প্রতি ভিরে দি ওয়েডিং সিনেমায় করিনাকে দেখা গেছে
ভীরে দি ওয়েডিং এর একটি প্রমোশনাল ইভেন্টে করিনা কাপুর ঘোষণা করলেন তিনি ‘ফেমিনিস্ট’ নয় এবং সাম্যবাদে বিশ্বাসী। ইন্টারনেটের কিছু অংশ তাঁর ওপর বিরক্ত এবং তাঁকে ট্রোল করেছে কিন্তু করিনা বরাবর তাঁদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। মঙ্গলবার এইচটি সিটিতে প্রকাশিত একটা সাক্ষাৎকারে করিনাকে বলতে কোট করা হয়েছে, “ফেমিনিসম বক্তব্যে ভুল কী আছে? আমি এখনও বলবো আমি সাম্যবাদে বিশ্বাসী এবং এতে কিছু ভুল নেই। বেশীরভাগ মানুষ মনে করেন, ফেমিনিসম মানে পুরুষদের দমিয়ে রেখে মহিলাদের সর্বেসর্বা হয়ে ওঠা। এটা তাঁরা সব সময় ভেবে এসেছেন, নাহলে, টুইটারে সবসময় ঝগড়া কেন করবেন। তবে আমি এটাও বলবো, আমি কিছুটা ফেমিনিস্ট কিন্তু আমি সঠিক অর্থে ফেমিনিস্ট। আমি পুরুষদের ছোট করছি না কারণ তাঁরা তা নয়। আমি মনে করি একটা সুন্দর সম্পর্কে দুজনকেই সমান হতে হয়।“     
পূর্বে একটা ইন্টারভিউতে করিনা বলেছিলেন, “আমি বলবো না আমি ফেমিনিস্ট, আমি বলবো আমি একজন মহিলা এবং সবার আগে একজন মানুষ। আমি করিনা কাপুর হিসাবে পরিচিত হতেও যেমন ভালবাসি, সইফ আলি খানের স্ত্রী হিসাবে পরিচিত হতেও একইরকম ভালবাসি। আমি এই রকমই।“ এই বক্তব্য যে ট্রোলের পরিপ্রেক্ষিতে তা সম্পর্কে যব উই মেট খ্যাত অভিনেত্রী জানান, “আমি যাই বলি ট্রোল শুরু হয়ে যায়, বিশেষত যখন ফেমিনিসম নিয়ে বলি”।  
তাঁর বক্তব্যে ভুল আছে কি না প্রশ্নের জবাবে এইচটি সিটিকে করিনা জানান, “এতে কিছু আসে যায় না। আসলে, আমি সাম্যবাদে বিশ্বাসী। আমার মতে পুরুষ এবং মহিলা একসঙ্গেই ব্যতিক্রমী কিছু করতে পারে। আমি কোনও ‘ইসম’ এর সঙ্গে যুক্ত হতে চাই না। অর্থাৎ, সব কিছুর কেন কোনও নাম বা ট্যাগ থাকতে হবে?”  
করিনা কাপুর ছাড়াও ভীরে দি ওয়েডিং সিনেমায় সোনম কাপুর, স্বরা ভাস্কর এবং শিখা তালসানিয়া অভিনয় করেছেন। এই মাসের শুরুতে মিশ্র প্রতিক্রিয়া সংগ্রহ সত্বেও এই সিনেমা বক্স অফিসে ভালই পারফর্ম করছে। 
 

বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com