হোমআঞ্চলিক

কিশোর কুমার জুনিয়র: এক কিশোর কণ্ঠীর অজানা উপাখ্যান

  | September 14, 2018 12:18 IST (কলকাতা)
Kishor Kumar Junior

Kishore Kumar Junior: কী আশায় বাঁধি খেলাঘর গানের একটা দৃশ্যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অপরাজিতা আঢ্য। (সৌজন্যে ইউটিউব)

Kishore Kumar Junior: ক্যামেলিয়া ফিল্মস প্রোডাকশন প্রযোজিত কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি কিশোর কুমার জুনিয়র মুক্তি পাচ্ছে আগামী 12ই অক্টোবর দুর্গাপুজোর শুভলগ্নে।

এক কিশোর কণ্ঠীর জীবন গাঁথা ধরা পড়তে চলেছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের আসন্ন ছবি 'কিশোর কুমার জুনিয়র'-এর মধ্যে দিয়ে। 'কী আশায় বাঁধি খেলাঘর' গানটিকে কিশোর কণ্ঠীর গলায় নতুনভাবে উপস্থাপনা করা হয়েছে ছবিতে। সত্যিই তো, কিশোর কণ্ঠী নিজেও তো বেদনার বালুচরে কত আশায় খেলাঘর বেঁধেছেন! স্ত্রী, সন্তান নিয়ে ভরা সংসার তাঁর। পাড়ার চায়ের দোকানে বসে গান ধরলেও চারপাশে জমা হয়ে যায় মুগ্ধ শ্রোতা। অথচ 'কিশোর কুমার জুনিয়র' হয়েই থেকে যায় কত প্রতিভা। হয়তো বা, যথাযথ মূল্যায়নের অভাব কিংবা অন্য কোনও কারণ। বিভিন্ন ফাংশান বা অন্যান্য অনুষ্ঠানে ডাক পড়ে। লোকের ভিড় জমে যায় তাঁর কণ্ঠে কিশোর কুমারের গান শোনার জন্য। কিন্তু জুনিয়র কিশোর কুমারের নিজ নামে পরিচিত হয়ে ওঠা আর হয় না। নাকি সে এইভাবেই খুশি? এইভাবেই থাকতে চায়?

শুধুমাত্র রূপোলী পর্দার কোনও চরিত্র নয়, বাস্তবের এক কিশোর কণ্ঠীর জীবনকেই কিশোর কুমার জুনিয়র ছবির মাধ্যমে সকলের সামনে তুলে ধরতে চেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। যে মানুষটি সকলকে কিশোর কুমারের গান শুনিয়ে মাতিয়ে রাখে সে নিজে কেমন ভাবে দিন কাটায়? তাঁর রোজনামচা ধরা পড়বে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অভিনয়ের মধ্যে দিয়ে। গত 4ঠা অগাস্ট কিশোর কুমারের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানিয়ে তাঁর জন্মদিনে ছবির টিজার প্রকাশ করেছিলেন ছবির নির্মাতারা। আর সদ্য মুক্তি পেল ছবির পরবর্তী গান 'কী আশায় বাঁধি খেলাঘর'। গানের মধ্যে দিয়ে কিশোর কণ্ঠীর প্রাত্যহিক জীবন যাত্রার চিত্র ফুটিয়ে তুলেছেন পরিচালক। দেখে নিন কী ভাবে:


কী আশায় বাঁধি খেলাঘর গেয়েছেন কুমার শানু। ছবিতে এই গানের জন্য নতুন করে সুর তৈরি করেছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। কিশোর কুমারের গাওয়া মূল বিখ্যাত গানটা ব্যবহার করা হয়েছিল অমানুষ ছবিতে। মূল গানের সুর তৈরি করেছিলেন শ্যামল মিত্র। গীতিকার গৌরী প্রসন্ন মজুমদার। 


কিশোর কুমার জুনিয়র ছবিতে কিশোর কণ্ঠীর ভূমিকায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। স্ত্রী-পুত্র নিয়ে তাঁর সাংসারিক জীবন ধরা পড়েছে এই ছবির মধ্যে দিয়ে। তাঁর স্ত্রীয়ের চরিত্রে দেখা যাবে অপরাজিতা আঢ‍্যকে। ছেলের চরিত্রে অভিনয় করেছেন ঋতব্রত মুখোপাধ্যায়। ক্যামেলিয়া ফিল্মস প্রোডাকশন প্রযোজিত কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি কিশোর কুমার জুনিয়র মুক্তি পাচ্ছে আগামী 12ই অক্টোবর দুর্গাপুজোর শুভলগ্নে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com