হোমবলিউড

১৫ বছর ইন্ডাস্ট্রিতে থেকেও ভালো চরিত্র পাননি কঙ্কনা সেনশর্মা! কেন?

১৫ বছর ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেললেন কঙ্কনা সেনশর্মা । অনেক ভালো চরিত্রে, ভালো ছবিতে তাঁকে আমরা পেয়েছি। কিন্তু ডাউন মেমরি লেন ধরে স্মৃতি পথে হাঁটতে হাঁটতে কঙ্কনা বলছেন অন্যকথা। সব সময়েই নাকি ভালো অফার, আশানুরূপ চরিত্র পাননি। তাই আজও স্বপ্নের চরিত্রে অভিনয়ের জন্য অপেক্ষা করেন তিনি।

  | June 09, 2019 20:14 IST (মুম্বই)
Konkona Sen Sharma

পায়ে পায়ে পনেরো (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • "এগুলো আমাকে আর দুঃখ দেয় না," কঙ্কনা
  • "আমি ভাগ্যবান যে অনেক ভালো কাজ করারও সুযোগ পেয়েছি," তিনি বলেন
  • "যাঁদের সঙ্গে কাজ করেছি তাঁরা প্রত্যেকেই ভীষণ ভালো," কঙ্কনা

১৫ বছর ফিল্ম ইন্ডাস্ট্রিতে (15 years in Film Industry) কাটিয়ে ফেললেন কঙ্কনা সেনশর্মা (Kamkana Sen Sharma)। অনেক ভালো চরিত্রে, ভালো ছবিতে তাঁকে আমরা পেয়েছি। কিন্তু ডাউন মেমরি লেন ধরে স্মৃতি পথে হাঁটতে হাঁটতে কঙ্কনা বলছেন অন্যকথা। সব সময়েই নাকি ভালো অফার, আশানুরূপ চরিত্র পাননি। তাই আজও স্বপ্নের চরিত্রে অভিনয়ের জন্য অপেক্ষা করেন তিনি।

অভিনেত্রীর সেই আক্ষেপ কিছুটা হলেও মিটিয়েছে স্বল্প দৈর্ঘের ছবি এ মনসুন ডেট (A Monsoon Date)। ছবিতে তিনি তৃতীয় লিঙ্গের ভূমিকায় অভিনয় করছেন। উচ্ছ্বসিত কঙ্গনা একান্ত সাক্ষাতকারে পিটিআইকে ( PTI.) জানিয়েছেন, "এই ধরনের চরিত্র আমি আগে পাইনি। অনেক যত্ন করে চরিত্রটি লেখা হয়েছে। চরিত্রে এত শেড যে অভিনয় করতে করতে যেন নিজেকেই নতুন করে আবিষ্কার করলাম আমি।" 

যদিও মনের মতো চরিত্র এখনও পর্যন্ত করে উঠতে না পারলেও হতাশ হননি কঙ্কনা। তাঁর কথায়, "আমি যএমন ছোট কাজ করেছি তেমনি, তলয়ার, লিপস্টিক আন্ডার মাই বুরখা, আগামী ছবি ডলি-কিটি ঐর উহ চমকতে সিতারে আমার খুব পছন্দের। আমি এমন অনেকের সঙ্গে কাজ করেছি যাঁরা আদ্যন্ত ভীষণ ভালো। ওঁদের সঙ্গে কাজ করার মজাটাই আলাদা।."

তনুজা চন্দ্র (Tanuja Chandra)-র প্রযোজনায় আর গজল ধালিওয়ালের লেখা (Gazal Dhaliwal), চিত্রনাট্যে তৈরি এ মনসুন ডেট রিলিজ করেছে এরোস নাউয়ে। চরিত্রটি করতে গিয়ে তনুজা, গজল সবার সঙ্গেই বসেছিলেন কঙ্কনা, "ছবির অফার যখন আমার কাছে আসে তখন আমার জীবনে অনেক ঘটনা ঘটে গিয়েছে। সেগুলোকে পাশে সরিয়ে পরিচালক, চিত্রনাট্যকারের সঙ্গে আলোচনা করে তারপর অভিনয় শুরু করি "


কঙ্কনার মতে এই ধরনের ছবি আরও বেশি করে হওয়া উচিত। কারণ, সমাজে তৃতীয় লিঙ্গ এখনও ব্রাত্য। ইতিমধ্যেই বলিউডে তৈরি হয়েছে এক লেড়কি কো দেখা তো অ্যায়সা লাগা বা আলিগড়ের মতো ছবি। যেখানে তৃতীয় লিঙ্গের কথা বলা হয়েছে।

একই সঙ্গে অভিনেত্রীর (Kamkana Sen Sharma) আক্ষেপ, "আজও একই ফর্মুলায় ছবি বানাচ্ছেন সবাই। চিরাচরিত ঘেরাটোপের বেরতো চাইছেন না কেউই। যেদিন গণ্ডি ভেঙে নতুন ধারার ছবি করার কথা ভাববেন পরিচালকেরা সেদিন সমাজের সব সমস্যা মিটবে। কারণ, সিনেমা তো সমাজেরই আয়না।."


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement