হোমবলিউড

‘প্রতি দু’বছর অন্তর নিজেই বলিউডে ডেবিউ করি’, কে বললেন এমন কথা

প্রায় এক দশক ধরে শিশু শিল্পী হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে কুনাল খেমুর। তার পরে ২০০৫ সালে প্রথম ‘কলিযুগ’ সিনেমায় তিনি প্রধান চরিত্রাভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। এর পরে তার উল্লেখ্য সিনেমা ছিল ‘ট্রাফিক সিগনাল’। কিন্তু তার পরে আর তেমন ভাবে কুনালের সিনেমা চলেনি। ফের ২০১০ সালে রোহিত শেঠির ‘গোলমাল’ সিরিজে এবং ২০১৩ সালে ‘গো গোয়া গন’ সিনেমা তাকে সফল অভিনেতার দৌড়ে ফিরিয়ে আনে।

  | April 25, 2019 14:04 IST (মুম্বই)
Kalank

কুনাল খেমুর শেয়ার করা ছবি

Highlights

  • কলঙ্ক সিনেমায় কুনালের চরিত্রটির নাম আবদুল
  • তিনি করণ জোহরকে ধন্যবাদ জানিয়েছেন তার উপরে আস্থা রাখার জন্য
  • কুনালের পরের সিনেমা মলঙ্গ

গভীর অন্তরঙ্গ মুহূর্ত থেকে শুরু করে নির্ভেজাল হাসির মুহূর্ত সবেতেই স্বচ্ছন্দ ভাবে অভিনয় প্রতিভার ছাপ রেখেছেন কুনাল খেমু। তিনি বলেন, প্রত্যেক বার তিনি চেষ্টা করেন একেবারে অন্য ধরনের একটি চরিত্রে কাজ করতে. তাতে তার নিজের মনে হয় যেন প্রতি বছরই তিনি বলিউডে নতুন করে পা রাখছেন। শিশু শিল্পী হিসেবে নিজের বলিউড কেরিয়ার শুরু করেছিলেন কুনাল খেমু। ১৯৯০ সালে ‘হাম হ্যায় রাহি পেয়ার কে', ‘রাজা হিন্দুস্থানি', ‘জখম', ‘দুশমন'-এর মতো সিনেমায় তাকে দেখা গিয়েছে। পিটিআইকে কুনাল বলেন, ‘‘আমার প্রতি মুহূর্তে মনে হয় আমি যেন বলিউডের নতুন একজন শিল্পী। মাঝে মধ্যে মানুষজন বলেন, যে তুমি এখনো কত তরুণ তার কারণ এটাই যে আমি প্রত্যেকবার একেবারে অন্যরকম একটা চরিত্রকে নিয়ে ফিরে আসি। প্রতি দু'বছর অন্তর চেষ্টা করি নিজেকে ডেবিউ করাতে।''

সলমনের হাত ধরে এ বার পরিবারের কে ডেবিউ করছেন!

প্রায় এক দশক ধরে শিশু শিল্পী হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে কুনাল খেমুর। তার পরে ২০০৫ সালে প্রথম ‘কলিযুগ' সিনেমায় তিনি প্রধান চরিত্রাভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। এর পরে তার উল্লেখ্য সিনেমা ছিল ‘ট্রাফিক সিগনাল'। কিন্তু তার পরে আর তেমন ভাবে কুনালের সিনেমা চলেনি। ফের ২০১০ সালে রোহিত শেঠির ‘গোলমাল' সিরিজে এবং ২০১৩ সালে ‘গো গোয়া গন' সিনেমা তাকে সফল অভিনেতার দৌড়ে ফিরিয়ে আনে।

ক্রমাগত এই এক জঁর থেকে অন্য জঁরে পরিবর্তন প্রসঙ্গে তিনি বলেন, ‘‘হয়তো এটা কারো দৃষ্টিভঙ্গি থেকে মনে হতে পারে যে অবান্তর স্ট্রাগল। কিন্তু প্রত্যেকটা জিনিসেরই কিছু পাওয়া কিছু হারানো থাকে। আমি বলব না যে পরিকল্পনা করেছি সেটাই সেরা। অনেক সময় আমার সিনেমা চলেনি, ফোন আসেনি এবং নতুন কোন কাজ পাইনি। কিন্তু তার পরে একটা সময় আবার ঘুরে দাঁড়িয়েছি। একদিন না একদিন ভালো সুযোগ আসে। আর এই পুরো পদ্ধতিটা একটা শিক্ষা নিজের মধ্যে আত্মনিয়ন্ত্রণ রাখার শিক্ষা সবচেয়ে বড় কথা এই পন্থায় চলে আমার নিজের সাফল্য বা ব্যর্থতার দায় আমার নিজের উপরেই থাকে অন্য কারো উপর বর্তায় না।'' বলেন তিনি।


‘সইফ আমার থেকে ১০ বছরের বড় বলে আক্ষেপ নেই' প্রেম নিয়ে অকপট করিনা কাপুর

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘কলঙ্ক' সিনেমাটি। সেখানে বরুণ ধাওয়ান, সঞ্জয় দত্ত, মাধুরী দীক্ষিত, আলিয়া ভাট, আদিত্য রায় কাপুর, সোনাক্ষী সিনহা ছাড়াও অ্যান্টাগনিস্টের ভূমিকায় রয়েছেন কুনাল খেমু। তার চরিত্রের নাম আব্দুল। ৩৫ বছরের কুনালের এই সিনেমায় অভিনয় নিয়ে সকলেই একবাক্যে প্রশংসা করেছেন। করণ জোহরও জানিয়েছেন, কুনালের উপর ভরসা রেখে তিনি ভুল করেননি। কুনাল জানিয়েছেন, সিনেমায় তিনি নিজের সবটুকু উজাড় করে অভিনয় করেছেন।

এর পরে কুনাল খেমু কে দেখা যাবে ‘মলঙ্গ' সিনেমায়। সেই সিনেমার পরিচালনা করছেন ‘কলিযুগ' সিনেমার পরিচালক মোহিত সুরি। তার পরে গো গোয়া গন' সিরিজের সিক্যুয়েলেও থাকবেন কুনাল।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement