হোমটিভি

শালিক কি পারবে দাদুর স্বপ্নের ‘কুঞ্জছায়া’ ফিরিয়ে দিতে?

  | August 20, 2019 13:00 IST (কলকাতা)
Kunjo Chaya

সপরিবারে কুঞ্জছায়া (সৌজন্যে: স্টার জলসা)

আচ্ছা, কুঞ্জছায়া মানে কী? অভিধান বলছে, যেখানে সুনিবিড় শান্তি। নিত্য কাজের শেষে টুকরো অবসর কাটানোর জন্য যেখানে পাওয়া যায় মনোরম শান্ত পরিবেশ। গ্রামের শিক্ষক শুভাশিস সান্যালও তেমনটাই জানতেন। তাই গ্রামে যখন শিক্ষকতার কাজ নিয়ে আসেন তখন তিনি নিশ্চিন্ত, তাঁর বাড়ি ‘কুঞ্জছায়া’ তাঁর দেখানো নির্দিষ্ট পথেই চলবে।

১৫ অগাস্ট যদি দেশের গণতন্ত্র উদযাপনের দিন হয় তাহলে ২৬ অগাস্ট হতে চলেছে সনাতনী পরিবারতন্ত্র উৎযাপনের দিন। কেন, কীভাবে...প্রশ্নের উত্তর একটু পরে। তার আগে ঘটনার বর্ণনা। আচ্ছা, কুঞ্জছায়া মানে কী? অভিধান বলছে, যেখানে সুনিবিড় শান্তি। নিত্য কাজের শেষে টুকরো অবসর কাটানোর জন্য যেখানে পাওয়া যায় মনোরম শান্ত পরিবেশ। গ্রামের শিক্ষক শুভাশিস সান্যালও তেমনটাই জানতেন। তাই গ্রামে যখন শিক্ষকতার কাজ নিয়ে আসেন তখন তিনি নিশ্চিন্ত, তাঁর কলকাতার বাড়ি ‘কুঞ্জছায়া' তাঁর দেখানো নির্দিষ্ট পথেই চলবে। গ্রামে এসে তিনি দিব্যি মানুষ গড়ার কাজে মগ্ন। গ্রামের তরুণ প্রজন্ম তাঁর শিক্ষা-আদর্শে উদ্বুদ্ধ। কিন্তু অবসর নেওয়ার পরে শহরে ফিরে হাহাকারে ফেটে পড়েন শুভাশিস। তাঁর সাজানো বাগান শুকিয়ে গেছে। কুঞ্জছায়া আধুনিকতার স্রোতে গা ভাসাতে গিয়ে সম্পূর্ণ আদর্শচ্যুত। পরিবারের কেউই শুভাশিসের মূল্যবোধের কদর করেন না। ব্যতিক্রম নাতনি শালিক। সে আপ্রাণ চেষ্টা করে দাদুর হারানো মূল্যবোধকে ফিরিয়ে স্বপ্নের কুঞ্জছায়া বানাতে। কিন্তু কতটা পারবে শালিক? জানাবে ২৬ অগাস্ট স্টার জলসার (Star Jalsha) আগামী মেগা 'কুঞ্জছায়া' (Kunjo Chaya)। সেদিন থেকে প্রতি সোম থেকে শুক্র রাত ন-টায় চ্যানেলে উৎযাপিত হবে পরিবারতন্ত্র।

কোষ্ঠী মেনে সিধু 'সন্ন্যাসী ফেলুনাথ'! প্রেম মুখিয়ার মেয়ের সঙ্গে?

'বিশ শতক থেকেই ভাঙন ধরেছে বাঙালি সনাতন রীতি-নিতি, ঐতিহ্যের। যৌথ পরিবার ভেঙে এসে ঠেকেছে নিউক্লিয়ার ফ্যামিলিতে। যেখানে সবাই আপনিকোপনি। এর জন্য দায়ী  ইঁদুরদৌড়, অহেতুক পাশ্চাত্য প্রভাব আর গড্ডালিকায় গা ভাসানো। অথচ আমাদের সংস্কৃতি সবাইকে আপন করে, নিয়মানুবর্তিতার মধ্যে দিয়ে জীবনযাপনে বিশ্বাসী।  সেই মূল্যবোধ ফেরাতেই এই ধারাবাহিক তৈরির চিন্তা'---- 'কুঞ্জছায়া' বানানোর এই নেপথ্য কাহিনি জানিয়েছেন প্রযোজক সুশান্ত দাস।

চ্যানেলের কর্ণধার সাগ্নিক ঘোষের দাবি, স্টার জসা সবসময়েই পরিবারের কথা বলে। সবসময়েই মানুষের হৃদয় ছোঁয়া গল্প এখানে দেখা যায়। যা ইতিবাচক বার্তা দেয় দর্শকদের। এবার পরিবারতন্ত্রের কথা বলে সেই দিকেই যেন আরও একটি নতুন পদক্ষেপ করল স্টার জলসা।


'চিরদিনই আমি যে তোমার'...নতুন বউকে এই অঙ্গীকার স্বামীর! কেন?

ধারাবাহিকে দাদু শুভাশিস সান্যালের ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা শঙ্কর চক্রবর্তীকে। তাঁর নাতনি শালিক পল্লবী দে। ধারাবাহিকের অন্যতম চরিত্র ঈশানের ভূমিকায় অভিনয় করছেন সোমরাজ মাইতি। পরিচালনায় শুভ্রজিৎ, সুমন্ত।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement