হোমবলিউড

এখনও ICU-তে লতা; সংকট কাটেনি সুর সম্রাজ্ঞীর?

লতাজির পরিবার জানিয়েছে ভালো আছেন তিনি। অথচ এখনও তাঁকে রাখা রয়েছে ICU-তে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন জেগেছে দেশবাসী এবং লতা-ভক্তদের মনে, তাহলে কি সংকট কাটেনি লতাদিদির? 

  | November 18, 2019 20:53 IST (New Delhi)
Lata Mangeshkar

সুরসাম্রাজ্ঞী তখন মাঝগগনে

Highlights

  • "ভাল আছেন লতাদিদি" জানিয়েছিল পরিবার
  • চলতি মাসের গোড়ায় হাসপাতালে ভর্তি হন সুর সাম্রাজ্ঞী
  • নিউমোনিয়া এবং ফুসফুসে সংক্রমণ নিয়ে ভুগছেন লতা মঙ্গেশকর

চলতি মাসের গোড়ায় শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে (Breach Candy Hospital ) ভর্তি হয়েছিলেন 'ভারতের গর্ব' লতা মঙ্গেশকর। চিকিৎসকদের মতে, নিউমোনিয়া ও ফুসফুসের সংক্রমণে ভুগছেন সুর সম্রাজ্ঞী। লতাজির পরিবার জানিয়েছে ভালো আছেন তিনি। অথচ এখনও তাঁকে রাখা রয়েছে ICU-তে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন জেগেছে দেশবাসী এবং লতা-ভক্তদের মনে, তাহলে কি সংকট কাটেনি লতাদিদির? যদিও সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বোন ঊষা মঙ্গেশকর জানিয়েছেন, আগের থেকে অনেকটাই ভালো আছেন লতা দিদি। চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। তাই তাঁকে এখনও আইসিইউ-তে রাখা হয়েছে। যতদিন না তাঁরা অনুমতি দিচ্ছেন ততদিন তাঁকে হাসপাতালেই রাখা হবে। চিকিৎসকদের মত নিয়ে তবেই বাড়িতে নিয়ে আশা হবে তাঁকে।

লতা হাসপাতালেই, 'ধীরে' সাড়া দিচ্ছেন চিকিৎসায়

লতা মঙ্গেশকরের পরিবার যদিও তাঁর অবস্থার কথা নিয়মিত অনুরাগীদের জানাচ্ছেন ট্যুইট করে। লতাজির অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে ১৪ নভেম্বর ট্যুইট করে বলা হয়েছে, সবাইকে অসংখ্য ধন্যবাদ। মঙ্গেশকর পরিবারের পাশে থাকার জন্য। সবার শুভেচ্ছা ধীরে ধীরে সেরে উঠছেন লতাজি। এখন আগের থেকে অনেক ভালো আছেন।


5a4lsa4o

মু্ম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের বাইরে আশা ভোঁসলে


পরিবারের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ৯০-এও লতাজি রীতিমতো লড়ছেন নিউমোনিয়া, ফুসফুসের সংক্রমণের সঙ্গে। চিকিৎসকেরা তাঁর জন্য যথাসাধ্য করছেন। দ্রুত আরোগ্যের পথে এগোচ্ছেন তিনি। সম্পূর্ণ সুস্থ হলেই তাঁকে বাড়িতে ফিরিয়ে আনা হবে। জানানো হবে সমস্ত অনুরাগীদেরও।

'ভালো আছেন লতা দিদি, সাড়া দিয়েছেন চিকিৎসায়': আশা

সাত দশক ধরে ৩০ হাজারেরও বেশি গান গেয়েছেন কিন্নরকণ্ঠী। ১৯৪৫ সালে মধুবালা অভিনীত 'মহল' ছবির 'আয়েগা আনেওয়ালা' সুপারহিট হয়। এরপরে আর পেছন ফিরে তাকাতে হয়নি লতাকে। নৌশাদ সাহেবের সুরে বৈজু বাওরা, মাদার ইন্ডিয়া মুগল-এ-আজম, শঙ্কর-জয়কিশনের সুরে বরসাত ও শ্রী ৪২০, সলিল চৌধুরীর সুরে মধুমতী ছবিতে গান গেয়ে প্রথম সারির শিল্পীর আসন দখল করেন। মধুমতী ছবির গান তাঁকে প্রথমবার ফিল্মফেয়ার সেরা মহিলা নেপথ্য শিল্পীর সম্মান এনে দিয়েছিল। এরপর তিনি আরো তিনবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান বিশ সাল বাদ, খণ্ডন এবং জিনে কি রাহ ছবিতে গান গেয়ে। তিনবার জাতীয় পুরস্কার পেয়েছেন কোরা কাগজ, লেকিন, পরিচয় ছবিতে অসাধারণ গান গেয়ে। তাঁর গাওয়া হাজারেরও বেশি হিন্দি ছবির মধ্যে কিংবদন্তি আখ্যা পেয়েছে 'পাকিজা', 'অভিমান', 'অমর প্রেম', 'আঁধি', 'সিলসিলা', 'চাঁদনি', 'সাগর', 'রুদালি' এবং 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement