হোমহলিউড

Amazon Rainforest: জ্বলছে আমাজন, উদ্বেগে লিওনার্দো ডি ক্যাপ্রিও

  | August 26, 2019 08:30 IST
Leonardo Dicaprio

জ্বলছে আমাজন, উদ্বেগে লিওনার্দো দ্য ক্যাপ্রিও

বৃহস্পতিবার, লিওনার্দো ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন, যেখানে দেখা যাচ্ছে একটি বন জ্বলছে দাউদাউ করে। গলগলিয়ে বেরিয়ে আসছে ধোঁয়া।

দাবানলে দাউ দাউ জ্বলছে ব্রাজিলের আমাজন রেইন ফরেস্ট (Amazon Rainforest)। সেই ছবি প্রকাশ্যে আসতেই উদ্বেগ প্রকাশ করেছে সারা বিশ্ব। এভাবে যদি দাবানলে (Fire) পুড়ে শেষ হয়ে যায় পৃথিবীর বৃহত্তম গ্রীষ্মমন্ডলীয় বন তবে ভবিষ্যতে গোটা বিশ্বের বায়ুদূষণের পরিমাণ কী দাঁড়াবে? ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে বিশ্ববাসী। কারণ, এই বন পুড়ে ছাই হয়ে গেলে সেই ধোঁয়ায় সবার ফুসফুসে ঢুকবে কার্বন ডাই অক্সাইডের মতো বিষাক্ত বায়ু।

ভারতকে ভালোবেসে মেয়ের নাম ইন্ডিয়া রাখলেন কোন তারকা?

সম্প্রতি, এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও সহ বহু সেলিব্রিটি, নেতা এবং নেটিজেনরা। বৃহস্পতিবার, লিওনার্দো ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন, যেখানে দেখা যাচ্ছে আমাজন জ্বলছে দাউদাউ করে। গলগলিয়ে বেরিয়ে আসছে ধোঁয়া। ক্যাপশনে লিখেছেন: "এই ভেবে ভয় পাচ্ছি, অ্যামাজন পৃথিবীর বৃহত্তম রেইন ফরেস্ট। যা পৃথিবীর ২০ শতাংশ অক্সিজেন উৎপাদন করে। গত ১৬ দিন ধরে এই বন জ্বলছে। ভাবতে পারছেন, আগামী দিন কতটা ভয়ঙ্কর হতে চলেছে মানব সভ্যতার কাছে!"

#Regram #RG @IamNickRose: Terrifying to think that the Amazon is the largest rain forest on the planet, creating 20% of the earth's oxygen, basically the lungs of the world, has been on fire and burning for the last 16 days running, with literally NO media coverage whatsoever! Why?


A post shared by Leonardo DiCaprio (@leonardodicaprio) on

ছবিটি ফরাসি রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রনও ভাগ করেছেন, যিনি আমাজন রেইন ফরেস্টকে আগুনকে একটি "আন্তর্জাতিক সঙ্কট" বলে অভিহিত করেছিলেন এবং জি 7 শীর্ষ সম্মেলনের সদস্যদের এটি নিয়ে আলোচনা করতে বলেছেন।

Disney Legend-এ পা রেখেই গ্রেফতার হয়েছিলেন Robert Downey Jr!


ছবিটি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও টুইট করেন। যদিও এই ছবি কয়েক বছরের পুরনো। তবে বনজ সম্পদের প্রতি সবার এই উদ্বেগের প্রশংসা করেছে জাতি সংঘ।

s3ss23to

বৃহস্পতিবার, ব্রাজিলের রাষ্ট্রপতি জায়ের বলসোনারো দেশ ও দেশবাসীর কথা ভেবে স্বেচ্ছ্বাসেবী সংস্থাগুলিকে অ্যামাজন রেইন ফরেস্টের সংরক্ষণের জন্য আহ্বান জানিয়েছেন।



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement