হোমআঞ্চলিক

প্রকৃত সিনেমা প্রেমীরা মোবাইল স্ক্রিনে ব্যোমকেশ দেখবেন না: অরিন্দম শীল

  | October 03, 2018 08:20 IST (কলকাতা)
Arindam Sil

অরিন্দম শীলের ব্যোমকেশ গোত্র মুক্তি পাচ্ছে আগামী 12ই অক্টোবর।

পিটিআই-কে অরিন্দম শীল জানান, "প্রকৃত সিনেমা প্রেমীদের থিয়েটারে গিয়ে ছবিটা না দেখে অন্য কোনও প্ল্যাটফর্মে দেখা উচিত হবে না।"

আসন্ন পুজোয় মুক্তি পাচ্ছে ব্যোমকেশ গোত্র। তার আগে পরিচালক অরিন্দম শীল আর্জি জানালেন, প্রকৃত সিনেমা প্রেমীরা একই গল্পের ওপর ভিত্তি করে তৈরি ওয়েব সিরিজ মোবাইল স্ক্রিনে দেখবেন না। অরিন্দম শীলের ব্যোমকেশ গোত্র এবং ওয়েব সিরিজ দুটোই শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের রক্তের দাগ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে। পিটিআই-কে অরিন্দম শীল জানান, "প্রকৃত সিনেমা প্রেমীদের থিয়েটারে গিয়ে ছবিটা না দেখে অন্য কোনও প্ল্যাটফর্মে দেখা উচিত হবে না।"

তিনি জানান, তাঁর আগের ব্যোমকেশ ছবি যখন মুক্তি পায় তখন একই গল্প অবলম্বনে একটা টিভি সিরিজ সম্প্রচারিত হচ্ছিল কিন্তু দর্শকদের তাঁর ছবিই পছন্দ হয় এবং ছবিটা হিট করে। 

শীল যিনি আগে দুটো হিট বাংলা ব্যোমকেশ ছবি পরিচালনা করেছেন জানিয়েছেন, "ব্যোমকেশ গোত্রতে যেভাবে সময়কালটা ফুটিয়ে তোলার জন্য পোশাক, আউটডোর লোকেশন ইত্যাদি ব্যবহার করা হয়েছে সবই অত্যন্ত বড় মাপের। 

ব্যোমকেশ চরিত্রে অভিনয় করেছেন আবীর চট্টোপাধ্যায়। তিনি জানান, ব্যোমকেশ চরিত্রটা লার্জার দ্যান লাইফ করে তোলার জন্য দারুণ সমস্ত কৌশল ব্যবহার করেছেন পরিচালক। 


2015 সাল থেকে অরিন্দম শীলের দুটো ব্যোমকেশ ছবিতে অভিনয় করেছেন আবীর এবং 2010 সাল থেকে অঞ্জন দত্তের পরিচালনায় বহু ব্যোমকেশ ছবিতেও তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে।

"আমার কিছুটা অংশ ব্যোমকেশ আর ব্যোমকেশের কিছুটা অংশ আমিতে পরিণত হয়েছে। চরিত্রটা আমার মধ্যেই বেড়ে উঠছে", জানিয়েছেন আবীর।

গত সপ্তাহে আয়োজিত একটা অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, অভিনেতা ও পরিচালকের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল মানুষের চাহিদাটা বাঁচিয়ে রাখা, যেহেতু আজকাল ব্যোমকেশের প্রচুর ছবি তৈরি হয়।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com