হোমবলিউড

Luka Chuppi Review: যুক্তির সঙ্গে ‘লুকা ছুপি’ খেললেন কার্তিক-কৃতী

  | March 01, 2019 16:07 IST
Luka Chuppi Movie Review

Luka Chuppi Movie Review: সিনেমার একটি পোস্টারে কার্তিক আরিয়ান (Kartik Aaryan) ও কৃতী শ্যানন (Kriti Sanon)

Luka Chuppi Movie Review: লিভ-ইন সম্পর্কে থাকার নানা ঝামেলা ঝঞ্ঝাট ও সুবিধা, প্রেমিক প্রেমিকার জীবনে অত্যাচারমূলক রক্ষণশীলতার ভূমিকা এবং নীতি পুলিশি এবং রাজনৈতিক দক্ষতার তীব্রতা নিয়েই নিজের প্রথম হিন্দি সিনেমা বানিয়েছেন সিনেমাটোগ্রাফার-পরিচালক লক্ষ্মণ উটেকার।

অভিনয়ে: কার্তিক আরিয়ান, কৃতী শ্যানন, অপারশক্তি খুরানা, বিনয় পাঠক, পঙ্কজ ত্রিপাঠী

পরিচালকঃ লক্ষ্মণ উটেকার

রেটিং: ২ টি স্টার (৫ টির মধ্যে)

সময় যত এগোচ্ছে সমাজের মধ্যে থেকে উঠে আসা সম্পর্কের নানান যাপন ঠাঁই পাচ্ছে সিনেমাতে। আবার সিনেমায় ফুটিয়ে তোলা যাপন বাসা করে নিচ্ছে সাধারণ মানুষের জীবনে। যেমন এই সিনেমা লুকা ছুপি। লিভ-ইন সম্পর্কে থাকার নানা ঝামেলা ঝঞ্ঝাট ও সুবিধা, প্রেমিক প্রেমিকার জীবনে অত্যাচারমূলক রক্ষণশীলতার ভূমিকা এবং নীতি পুলিশি এবং রাজনৈতিক দক্ষতার তীব্রতা নিয়েই নিজের প্রথম হিন্দি সিনেমা বানিয়েছেন সিনেমাটোগ্রাফার-পরিচালক লক্ষ্মণ উটেকার। যদিও মাঝেমাঝেই তাঁর হিন্দি চলচ্চিত্রটি যুক্তির সঙ্গেই লুকোচুরি খেলতে গিয়ে প্রায়ই পথ হারিয়ে ফেলে। মূল অভিনেতা কার্তিক আরিয়ান এবং কৃতী শ্যানন দু'জনেই এই সিনেমাতে তাঁদের অভিনয়ের সেরাটুকুই দিয়েছেন। একটি ছোট্ট শহরের প্রেমিক প্রেমিকার লিভ ইন করার সিদ্ধান্ত আর সেখান থেকে একের পর এক ভুল সিদ্ধান্ত নেওয়া ধারাবাহিকতা সৃষ্টি করে যা গিয়ে গড়ায় প্রেমিকার রাজনৈতিক নেতা বাবার সঙ্গে প্রেমিকের বর্ধিত পরিবারের সংঘর্ষ অব্দি। 


রূপকথার মতো বিয়ের অনুষ্ঠানে সাতপাঁকে বাধা পড়লেন বিপাশা বসুর বোন বিজয়েতা

মথুরার কেবল নিউজ চ্যানেলের তারকা গুড্ডু শুক্লার চরিত্রে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান। গুড্ডুর ক্যামেরাম্যান এবং প্রিয় বন্ধু আব্বাস শেখের ভূমিকায় রয়েছেন অপারশক্তি খুরানা। সিনেমায় রয়েছেন পঙ্কজ ত্রিপাঠীও। কিন্তু বিভিন্ন মজার দৃশ্যে এবার যেন একটু পিছনেই পড়ে গিয়েছেন পঙ্কজ।

do1afftg

Luka Chuppi Movie Review: সিনেমার পোস্টার (সৌজন্যে ইনস্টাগ্রাম)

এই গুড্ডুর জীবনেই একটি নাটকীয় পরিবর্তন ঘটে যখন ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকতা নিয়ে পড়াশোনা করা ইন্টার্ন রশ্নি ত্রিবেদী গুড্ডুর বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করে এবং এর পরিবর্তে বিয়ের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে লিভ ইন করতে পরামর্শ দেয়। এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গিয়েই একের পর এক সমস্যার মুখে পড়ে তাঁরা। রশ্নির বাবা বিষ্ণু প্রসাদ ত্রিবেদীর (বিনয় পাঠক) নেতৃত্বে সংস্কৃতি রক্ষা মঞ্চ নামের একটি প্রতিষ্ঠানের নীতি পুলিশি এই যুবককে আক্রমণ করে। কিন্তু রশ্মি থেমে যায় না। একজন বিধবা মহিলার কাছ থেকে গল্প শুনে রশ্নির মনে লিভ ইনের কথা আরও জাঁকিয়ে বসে। ওই মহিলার পরামর্শ এতই মনে ধরে তাঁর যে বেশ কয়েকদিনের রিপোর্টিং অ্যাসাইনমেন্টে নাম করে গুড্ডু আর রশ্নি গোয়ালিয়র চলে আসেন।


কিন্তু পুরো শুক্লা গুষ্টিই পরে ঠিক জানতে পেরে যায় আসলে রশ্নি ও হুড্ডু বিয়ে করেনি, বিবাহির দম্পতির অভিনয় করেছে। গুড্ডুর মা, অবিবাহিত বড় ভাই এবং বাবা সকলেই এই অন্যধারার সম্পর্কে ভ্যাবাচ্যাকা খেয়ে বিভ্রান্ত হয়ে পড়ে। এই সম্পর্ক মেনে না নেওয়া ছাড়া অন্য কোনও কি বিকল্প রয়েছে, এই প্রশ্নেই গোঁত্তা খেতে খেতে সিনেমা শেষের দিকে এগোয়।

mcde8ecg

Luka Chuppi Movie Review: সিনেমার পোস্টার (সৌজন্যে ইনস্টাগ্রাম)

এই চলচ্চিত্রটি, সংস্কৃতির পতাকা বহনকারী তথাকথিত নীতি পুলিশির মানসিকতাকেও প্রশ্ন করে। দেওয়ালে পিঠ ঠেকে গেলে নায়ক তাই বলে ওঠে ‘ইয়ে ধর্ম নহি হ্যায়, মুদ্দা হ্যায় চুনাভ কে লিয়ে। বর্তমান পরিস্থিতিতে এমন সাহসী বক্তব্যের প্রেক্ষাপট তৈরি করেও সিনেমার মূল জায়গায় কিন্তু হাস্যরসেই প্রেমের ভিত্তি তৈরি করেছেন নির্মাতারা। হালকা চালের বিনোদন ধরে রাখার ক্ষেত্রে এবং নিখাদ আনন্দ উপভোগ যদি আপনার এই মুহূর্তের প্রয়োজন হয় তাহলে অবশ্যই দেখুন লুকা ছুপি।

1nceebtg

Luka Chuppi Movie Review: কার্তিক আরিয়ান ও কৃতী শ্যানন 



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement