হোমবলিউড

চোখের জলে 'গুরু'-কে শ্রদ্ধা জানালেন মাধুরী দীক্ষিত

মাধুরী সরোজ খানের উদ্দেশে করা এই পোস্টে লিখেছেন, ''আমি অন্তর থেকে ভেঙে পড়েছি। আজ যেন ভাষা হারা।প্রথম থেকে সরোজের হাত ধরেই আমার জীবন চলা শুরু...

Saroj Khan

তাঁর শেষ কাজ ছিল ২০১৯ সালে করণ জোহর প্রযোজিত ছবি 'কলঙ্ক' এ মাধুরী দীক্ষিতের "তাবা হোগায়ে" গানটি

Highlights

  • ৩ বার জাতীয় পুরষ্কারও পান এই কোরিওগ্রাফার
  • অক্ষয় কুমার থেকে মাধুরী দীক্ষিত শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন তা
  • গত ২০ জুন শ্বাসের সমস্যা হওয়ায় তাঁকে মুম্বইয়ের গুরু নানক হাসপাতালে ভর্তি

৭১ বছর বয়সে পৃথিবীকে চির বিদায় জানিয়ে চলে গেলেন বলিউডের জনপ্রিয় কোরিওগ্রাফার সরোজ খান (Saroj Khan)। হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাত আড়াইটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি, এমনটাই জানা গিয়েছে।শুধু তাঁর ভক্তরাই নন, ব্যথিত হয়েছেন বলিউডের বহু জনপ্রিয় তারকা। মাধুরী দীক্ষিত সরোজ খানকে নিয়ে একটি পোস্ট করেছেন, তাতে তিনি তাঁর 'গুরু'-র মৃত্যুতে শোক প্রকাশও করেন।নিজের পোস্টে মাধুরী লিখেছেন, আমি অন্তর থেকে ভেঙে পড়েছি।তাঁর হাত ধরেই জীবনের পথ চলা শুরু করেছিলেন মাধুরী, সেই কথা জানাতেও ভোলেননি জনপ্রিয় এই তারকা।  


মাধুরী সরোজ খানের উদ্দেশে করা এই পোস্টে লিখেছেন, ''আমি অন্তর থেকে ভেঙে পড়েছি। আজ যেন ভাষা হারা।প্রথম থেকে সরোজের হাত ধরেই আমার জীবন চলা শুরু।ওনার থেকে অনেক কিছু শিখেছি, শুধু নাচ না, তার চেয়ে অনেক বেশি কিছু।ওনার চলে যাওয়া আমার জীবনের ক্ষতি, তাই আজ শুধু বারংবার ওনার কথাই ,মনে পড়ছে।ওনার পরিবারকে আমার আন্তরিক সমবেদনা।''এক দো তিন, ধক ধক করনে লাগা, ডোলারে ডলারে প্রভৃতি নাচে মাধুরীর অনবদ্য নাচ এই সরোজ খানের হাত ধরেই।এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাধুরী তাঁকে সম্মানও জানিয়েছিলেন।  

প্রবীণ কোরিওগ্রাফারের প্রয়াণে বলিউডের সবার চোখেই জল। বহু মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন।'দেবদাস', 'জব উই মেট' এবং ২০০৭ এর তামিল ছবি 'সিংগ্রারাম'-এ তাঁর অসামান্য কাজের জন্য সেরা কোরিওগ্রাফার হিসাবে তিনটি জাতীয় পুরষ্কার পান সরোজ খান। বলিউডের তিনি ২ হাজারেরও বেশি গানের কোরিওগ্রাফি করেন।তাঁর চার দশকের কেরিয়ারে, তিনি বলিউডের সর্বাধিক জনপ্রিয় বেশকিছু ট্র্যাকের সঙ্গে কোরিওগ্রাফ করেন।মনে পড়ছে ২০০৭ সালে করিনা-শাহিদ অভিনীত ছবি 'জব উই মেট' ছবিতে 'ইয়ে ইশক হ্যায়' এর নাচ, 'তেজাব' ছবিতে মাধুরী দীক্ষিত 'এক-দো-তিন', সঞ্জয় লীলা বনসালির 'দেবদাস' ছবিতে ঐশ্বর্য্য রাই বচ্চন ও মাধুরী দীক্ষিতের 'ডোলা রে' নাচ।তাঁর শেষ কাজ ছিল ২০১৯ সালে করণ জোহর প্রযোজিত ছবি 'কলঙ্ক' এ মাধুরী দীক্ষিতের "তাবা হোগায়ে" গানটি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com