হোমটিভি

মহাভারতের জন্য ডাক পড়েছিল এই অভিনেতাদের, কিন্তু কেন রাজি হননি তাঁরা?

সম্প্রতি 'মহাভারত' নিয়ে একটি অজানা কথা সকলের সামনে উঠে এসেছে। আসলে, গোবিন্দ এবং চাঙ্কি পাণ্ডেকেও মহাভারতে অভিমন্যুর চরিত্রে অভিনয় করার জন্য ডাকা হয়েছিল

  | April 22, 2020 11:06 IST (नई दिल्ली)
Mahabharat

গোবিন্দ এবং চাঙ্কি পাণ্ডেকেও মহাভারতে অভিমন্যুর চরিত্রে অভিনয় করার জন্য ডাকা হয়েছিল

Highlights

  • জুহি চাওলাকে দ্রৌপদীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল
  • অভিমন্যুর ভূমিকার জন্য গোবিন্দ এবং চাঙ্কি পাণ্ডেকে নির্বাচন করা হয়েছিল
  • হিন্দি ভাষাতে রূপার দক্ষতা দেখাই তাঁকে অগ্রাধিকার দেওয়া হয়

প্রায় তিরিশ বছর বাদে পুনরায় দূরদর্শনের পর্দায় ফিরে এসেছে 'মহাভারত' (Mahabharat)। এই ধারাবাহিকের প্রতিটি চরিত্র এবং গল্প এখনও মানুষের মনে গভীর রেখাপাত করে আছে। তবে সম্প্রতি 'মহাভারত' নিয়ে একটি অজানা কথা সকলের সামনে উঠে এসেছে। আসলে, গোবিন্দ এবং চাঙ্কি পাণ্ডেকেও মহাভারতে অভিমন্যুর চরিত্রে অভিনয় করার জন্য ডাকা হয়েছিল, তবে তারা মহাভারতের পরিবর্তে হিন্দি ছবিতে অভিনয় করাটাকেই বেশি প্রাধান্য দিয়েছিলেন। এছাড়াও জুহি চাওলা 'দ্রৌপদী' চরিত্রে অভিনয় করার বদলে ১৯৮৮ সালে 'কায়ামত সে কায়ামত তক' ছবিতে অভিনয় করাটাকেই বেশি প্রাধান্য দেন।

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাতকারে 'মহাভারত'-এর (Mahabharat) কাস্টিং ডিরেক্টর গুফি পেইন্টাল (Gufi Paintal) এই তথ্য জানিয়েছেন। তিনি জানিয়েছেন, মহাভারতের জন্য  ৫০০০-এরও বেশি লোকের জন্য অডিশন নেওয়া হয়েছিল। গোবিন্দ এবং চাঙ্কি পাণ্ডে সম্পর্কে তিনি বলেন, "অনেক বলিউড অভিনেতাকে মহাভারতের বিভিন্ন চরিত্রে অভিনয় করার জন্য নির্বাচিত করা হয়েছিল, তবে তারা টেলিভিশনের বদলে হিন্দি ছবিতে কাজ করাটাকেই বেশি প্রাধান্য দিয়েছিলেন। অভিমন্যুর ভূমিকার জন্য গোবিন্দ এবং চাঙ্কি পাণ্ডেকে নির্বাচন করা হয়েছিল, তবে তারা হিন্দি চলচ্চিত্রে অভিনয় করবে বলে এই চরিত্র করতে  অস্বীকার করেছিলেন। "

গুফি পেইন্টাল জুহি চাওলা সম্পর্কে বলেছিলেন, "জুহি চাওলাকে দ্রৌপদীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল, তবে ১৯৮৮ সালে আমির খানের বিপরীতে 'কায়ামত সে কায়ামত তক'  ছবিতে অভিনয় করাটাকেই বেশি প্রাধান্য দিয়েছিলেন তিনি।এই সিনেমায় তিনি নায়িকার ভূমিকায় অভিনয় করার জন্য ডাক পান। 'কায়ামত সে কায়ামত তক' তাঁর দ্বিতীয় বলিউড ছবি এবং কেন্দ্রীয় কেন্দ্রীয় চরিত্র হিসাবে সেটাই ছিল তাঁর প্রথম ছবি।" গুফি পেইন্টাল জুহি চাওলা সম্পর্কে বলেছিলেন, "জুহি চাওলা সহ দ্রৌপদীর চরিত্রে ৬ জন অভিনেত্রীকে চূড়ান্ত করা হয়েছিল। তবে হিন্দি ভাষাতে রূপার দক্ষতা দেখাই তাঁকে অগ্রাধিকার দেওয়া হয়।



বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com