হোমবলিউড

"হিংসাকে প্রশ্রয় দিলে এমনই হয়...": পালঘরে সাধুদের পিটিয়ে খুন প্রসঙ্গে স্বরা ভাস্কর

গাড়িতে ৩ ব্যক্তি ছিলেন। স্থানীয় গ্রামের মানুষজন ওই গাড়িটিকে দাঁড় করান। তারপর চোর সন্দেহে পাথর ছুঁড়ে ওই তিন ব্যক্তির উপর হামলা করেন। গণপ্রহারে তিনজনেরই ঘটনাস্থলে মৃত্যু হয়।

  | April 21, 2020 15:33 IST (নয়াদিল্লি)
Swara Bhasker

পালঘরের গণপিটুনি নিয়ে মুখ খুললেন স্বরা ভাস্কর

Highlights

  • পালঘর হত্যাকাণ্ড নিয়ে টুইট করলেন স্বরা ভাস্কর
  • ক্ষোভে ফুঁসছে মহারাষ্ট্র
  • রাগ ধরা পড়েছে অভিনেত্রীর টুইটেও

মহারাষ্ট্রের পালঘরে (Palghar) চোর সন্দেহে একজন গাড়িচালক সহ দুই সাধুকে পিটিয়ে, পাথর ছুঁড়ে হত্যার ঘটনায় আরও একবার প্রশ্ন তুলেছে গণপিটুনি, মানুষের মানসিকতা ও সরকারের ভূমিকা নিয়ে। এই ঘটনা জনগণের মধ্যে ফের বিক্ষোভের জন্ম দিয়েছে। মহারাষ্ট্রের পালঘরে সাধুদের হত্যার বিষয়ে নিজের মতামত জানিয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। স্বরা ভাস্করের (Swara Bhasker) একটি টুইটে স্পষ্ট ধরা পড়েছে এই ঘটনায় অভিনেত্রীর রাগ এবং ক্ষোভ। স্বরা ভাস্কর টুইটে লেখেন, “পালঘর, ভীষণ নিন্দনীয়। সমাজের এক লজ্জাজনক প্রতিচ্ছবি।”


স্বরা ভাস্কর আরও লিখেছেন, “সম্ভবত এটাই প্রত্যাঘাতের সময়। আপনি যখনই সাংস্কৃতিক হিংসাকে প্রশ্রয় দেবেন এবং রাস্তায় জমা হওয়া মানুষদের দাবিকে অগ্রাহ্য করেন তখন একদিন সবটাই আপনার নিজের বাড়ির দোরগোড়ায় এসে পড়ে। এটা আমাদের সমাজের একটি রোগ যাকে সংক্রামক আর বিকৃত হয়ে উঠতে দেওয়া হয়েছে।” স্বরা ভাস্করের এই টুইটে বহু মানুষ নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন।


বৃহস্পতিবার রাত ১০ টা নাগাদ পালঘরের ঘটনাটি ঘটে। নাসিকের দিক থেকে খানবেল মার্গের দিকে আসা একটি গাড়িতে ৩ ব্যক্তি ছিলেন। স্থানীয় গ্রামের মানুষজন ওই গাড়িটিকে দাঁড় করান। তারপর চোর সন্দেহে পাথর ছুঁড়ে ওই তিন ব্যক্তির উপর হামলা করেন। গণপ্রহারে তিনজনেরই ঘটনাস্থলে মৃত্যু হয়। সূত্রের খবর, মৃতদের মধ্যে দু'জন সাধু বাকি একজন তাঁদের গাড়ির চালক। তিনজনেই মুম্বইয়ের কান্দিবলি থেকে সুরাতে নিজেদের এক বন্ধুর শেষকৃত্যে অংশ নিতে যাচ্ছিলেন। মৃতদের মধ্যে রয়েছেন ৩৫ বছরের সুশীলগিরি মহারাজ এবং ৭০ বছরের মহারাজ কল্পবৃক্ষগিরি। বছর ৩০-এর নীলেশ তাদের গাড়ি চালাচ্ছিলেন।

 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com