হোমবলিউড

Padma Award 2019: পদ্মশ্রী সম্মানে ভূষিত অভিনেতা মনোজ বাজপেয়ী

অভিনেতা মনোজ বাজপেয়ী শনিবার নিউ দিল্লিতে পদ্মশ্রী সম্মানে ভূষিত হলেন (Manoj Bajpayee Receive Padma Awards 2019)। ৪৯ বছরের মনোজ প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের কাছ থেকে এক অনুষ্ঠানে চতুর্থ উচ্চতম সিভিলিয়ান আওয়ার্ডটি গ্রহণ করেন। তারপরে তিনি টুইট করেন, ‘‘আমি খুবই সম্মানিত এবং সৌভাগ্যবান’’।

  | March 17, 2019 12:57 IST (নিউ দিল্লি)
Manoj Bajpayee

পদ্মশ্রীর সম্মান গ্রহণ করছেন মনোজ বাজপেয়ী

Highlights

  • শনিবার পদ্মশ্রী সম্মান পান মনোজ বাজপেয়ী
  • তিনি প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের থেকে পুরস্কারটি গ্রহণ করেন
  • তার টুইটার অ্যাকাউন্ট উপচে পড়ছে শুভেচ্ছা বার্তায়

অভিনেতা মনোজ বাজপেয়ীর কেরিয়ারের অন্যতম উল্লেখ্য সিনেমা হল, ‘সত্য', ‘গ্যাংস অফ ওয়াসিপুর', ‘পিঞ্জর' এবং ‘আলিগড়'। শনিবার এই অভিনেতা নিউ দিল্লিতে পদ্মশ্রী সম্মানে ভূষিত হলেন (Manoj Bajpayee Receive Padma Awards 2019)। ৪৯ বছরের মনোজ প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের কাছ থেকে এক অনুষ্ঠানে চতুর্থ উচ্চতম সিভিলিয়ান আওয়ার্ডটি গ্রহণ করেন। তারপরে তিনি টুইট করেন, ‘‘আমি খুবই সম্মানিত এবং সৌভাগ্যবান''। প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে মনোজ বাজপেয়িকে বর্ণনা করা হয়েছে, ‘‘একজন খ্যাতনামা অভিনেতা হিসাবে। যিনি নিজের ভার্সেটাইল চরিত্র চিত্রায়নের জন্য বিখ্যাত। ৬০টিরও বেশি সিনেমায় তিনি অভিনয় করে ফেলেছেন।'' শুধুমাত্র মনোজ বাজপেয়ীই না, তার সহকর্মীরাও এই খবর পেয়ে তাঁকে টুইটারে অভিনন্দন বার্তায় ভরিয়ে দিয়েছেন।

‘বিজয়িনী' ধারাবাহিকে নায়ক ও নায়িকা ‘বদল'

 

 

মনোজ বাজপেয়ীর সহ অভিনেত্রী তপসী পান্নু, ভূমি পেদনেকার, রনদীপ হুদা এবং চিত্র নির্মাতা ও অনুরাগ কাশ্যপ ও হনসল মেহতা-সহ অনেকেই তাকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

‘সত্য, ‘পিঞ্জর' এবং পরবর্তীকালে ‘আলীগড়', ‘রাজনীতি', ‘সোনচিড়িয়া', ‘জুবেদা' এবং অবশ্যই ‘গ্যাংস অফ ওয়াসিপুর' সিরিজে তার অভিনয় ভোলা যায় না। তিনি ‘সত্য' সিনেমার জন্য সেরা অভিনেতা হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন। পিঞ্জর সিনেমার জন্য জাতীয় পুরস্কারে স্পেশাল জুরি সম্মানও পেয়েছিলেন।

Kantho First Look: ক্যানসারের বিরুদ্ধে ‘কণ্ঠ' ছাড়ুন, অনুপ্রেরণা জোগাচ্ছে উইন্ডোজের নতুন সিনেমা

পদ্ম পুরস্কার জানুয়ারি মাসে ঘোষিত হয়েছিল। তারপরেই মনোজ বাজপেয়ী জানিয়েছিলেন, ‘‘আমার বন্ধু আত্মীয় এবং অনুগামীরা সকলেই খুব খুশি। আমি খেয়াল করে দেখেছি, এখনও পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় কেউ আমাকে নিয়ে কোনও খারাপ কথা বলেননি বা আমার নাম উচ্চারিত হওয়ার পরে কোনও বিতর্কের জন্ম হয়নি। আমি সত্যি খুব খুশি। যখন আপনার পুরস্কার পাওয়া নিয়ে কারও কোনও অভিযোগ থাকে না, তখন এটা খুবই স্বস্তিদায়ক হয়।''—আইএএনএস-এর রিপোর্টে প্রকাশিত।

রাজধানী দিল্লিতে পদ্ম পুরস্কার অনুষ্ঠিত হয়েছিল। ১১ই মার্চ অভিনেতা মোহনলাল পদ্মবিভূষণ পান। অভিনেতা, তথা কোরিওগ্রাফার তথা পরিচালক প্রভু দেবাও পদ্মশ্রী পেয়েছেন। মিউজিশিয়ান শঙ্কর মহাদেবন প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের কাছ থেকে পদ্মশ্রী পুরস্কার গ্রহণ করেন। শনিবার প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর, পর্বতারোহী বাচেন্দ্রি পাল, ইসরোর বিজ্ঞানী নারায়ণন, উড়িষ্যার চা বিক্রেতা প্রকাশ রাও এই সম্মানে সম্মানিত হন।

চলতি বছর ১১২টি পদ্ম পুরস্কার দেওয়া হয়েছে। তার মধ্যে চারটি পদ্মবিভূষণ, ১৪ টি পদ্মভূষণ এবং ৯৪ টি পদ্মশ্রীর কথা প্রজাতন্ত্র দিবসেই ঘোষিত হয়েছিল।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement