হোমবলিউড

#MeToo- দশ বছর আগে সহ অভিনেতার দ্বারা নিগৃহীত হন প্রাক্তন মিস ইন্ডিয়া, প্রতিবাদ করেনি বলিউড

  | September 25, 2018 20:50 IST (নিউ দিল্লি)
তনুশ্রী দত্ত

হর্ন 'ওকে' প্লিজের সময় এই অভিনেত্রীর সঙ্গে শারীরিক নিগ্রহের একটি ঘটনা ঘটে

সিনেমা হর্ন 'ওকে' প্লিজের সময় এই অভিনেত্রীর সঙ্গে শারীরিক নিগ্রহের একটি ঘটনা ঘটে। ওই সিনেমায় একটি বিশেষ গানের দৃশ্যে তাঁর সঙ্গে অভব্য আচরণ করেন একজন সহ অভিনেতা। পরে শুটিং এর বাইরেও তাঁর সঙ্গে অভব্যতা করতে থাকেন ওই অভিনেতা। ওই সিনেমায় তাঁর সঙ্গে সিনেমায় ছিলেন নানা পাটেকর, মুজাম্মিল ইব্রাহিম, রিমি সেন।

#Metoo আন্দোলন নিয়ে এবার সরব হলেন অভিনেত্রী অনুশ্রী দত্ত (Tanushree Dutta)। সম্প্রতি News18কে দেওয়া একটি সাক্ষাৎকারে তনুশ্রী জানান যে, হলিউডে এই আন্দোলন সারা ফেলে দিলেও বলিউডে বা ভারতে ফেলবে না কখনই কারণ এই শিল্পে তিনিই প্রত্যক্ষভাবে হেনস্থার শিকার হয়েছেন অথচ দশ বছর পরেও সেই নিয়ে কোনও প্রতিবাদ হয়নি। 2009 সালে তাঁর সিনেমা হর্ন ওকে প্লিজের সময় এই অভিনেত্রীর সঙ্গে শারীরিক নিগ্রহের একটি ঘটনা ঘটে। ওই সিনেমায় একটি বিশেষ গানের দৃশ্যে তাঁর সঙ্গে অভব্য আচরণ করেন একজন সহ অভিনেতা। পরে শুটিং এর বাইরেও তাঁর সঙ্গে অভব্যতা করতে থাকেন ওই অভিনেতা। ওই সিনেমায় তাঁর সঙ্গে সিনেমায় ছিলেন নানা পাটেকর, মুজাম্মিল ইব্রাহিম, রিমি সেন। 34 বছর বয়সী এই অভিনেত্রী News18কে বলেন: "লোকেরা ক্রমাগত আমাকে জিজ্ঞাসা করেন, কেন #MeToo আন্দোলন ভারতে ঘটছে না।... এটা ঘটবেও না যতক্ষণ না আপনি স্বীকার করবেন যে দশ বছর আগে 2008 সালে আমার সঙ্গে কী ঘটেছিল। আমি সম্ভবত অন্যতম প্রথম মানুষ এই ইন্ডাস্ট্রিতে যে এর বিরুদ্ধে কথা বলেছেন। সবাই দেখেছে কি ঘটেছে কিন্তু সবাই জানল যে তনুশ্রী দত্ত প্রতিবাদ করল আর ইন্ডাস্ট্রি থেকেই সরে গেল।"

g5vk3v5g

 

"সারা ইন্ডাস্ট্রি দেখেছে যে আমার সঙ্গে কী ঘটেছে কিন্তু কেউ কোনও নিন্দা পর্যন্ত করেনি। দেশের প্রতিটা মানুষ সেই সময় এই ঘটনাটি জানত, টানা তিন দিন জাতীয় খবরে উঠে এসেছিল বিষয়টি। কিন্তু আজও এ ব্যাপারে সবাই নির্বিকার, নীরব" –জানান প্রাক্তন মিস ইন্ডিয়া।

নিউজ 18 এর সাক্ষাত্কারে তনুশ্রী আরও বলেন, “ওই বিতর্কের পর আরও অনেক কাজ এসেছিল আমার কাছে, কিন্তু আমি সবই ছেড়ে দিই। আমি এতখানিই ভয় পেয়েছিলাম যে আমি সিনেমার সেটেও যেতে চাইতাম না। কারণ এরকম একটা অভিজ্ঞতা যখন হয় আশেপাশের সবকটা মানুষকেই একই মনে হতে থাকে। বিশ্বাস করতেই কষ্ট হয় যে ভালো লোকের সাথেও আমরা কাজ করি।” যাইহোক, অভিনেত্রী জানিয়েছেন যে তিনি এখন ফিরে আসার জন্য প্রস্তুত। তনুশ্রী বলেন, "আমার পক্ষে একধাপ পিছনে আসা ভীষণ দরকার ছিল। আজ আমার কাছে অনেক বেশি স্বচ্ছতা রয়েছে। এখন যদি আমি আবার কাজ করতে শুরু করি আমি আরো ভালো ভালো কাজ বাছাই করব, যাতে ভালো লোকের সঙ্গে কাজ করা যায়। সেটা না হলে আমি সম্পূর্ণভাবে সরে যাব।”


আশিক বানায়া আপনে সিনেমায় 2005 সালে ডেবিউ করেন তনুশ্রী, বিপরীতে ছিলেন ইমরান হাশমি। এর পরে তাঁকে দেখা যায় ঢোল, গুড বয় ব্যাড বয়, রাকীব; রাইভ্যালস ইন লাভ আর রক সিনেমায়।

2010 সালের ‘অ্যাপার্টমেন্ট’ সিনেমায় শেষবার তাঁকে দেখা যায়। এই বছর জুলাই মাসে তিনি মুম্বাইতে ফিরে আসেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com