হোমবলিউড

#মিটু থেকে সরে আসায় অজয় দেবগনকে মেরুদণ্ডহীন হিপোক্রিট বললেন কোন অভিনেত্রী?

#MeToo movement; তনুশ্রী বলেন, টিনসেল টাউনে মিথ্যাবাদী, দেখনদার এবং মেরুদণ্ডহীন দ্বিচারী মানুষের ভিড় এখন। অজয় দেবগন সেই মানুষদের মধ্যেই একজন বলে উল্লেখ করেছেন অভিনেত্রী।

  | April 18, 2019 12:11 IST (নিউ দিল্লি)
Tanushree Dutta

মুম্বাইতে অভিনেত্রী তনুশ্রী দত্ত (Tanushree Dutta)

Highlights

  • অজয় দেবগনের আগামী সিনেমায় রয়েছেন আলোক নাথ
  • তনুশ্রী বলেছেন বলিউড এখন মিথ্যেবাদীতে ভর্তি
  • অজয়ের দাবি অভিযোগের অনেক আগে আলোকনাথের শ্যুটিং হয়েছিল

ভারতবর্ষে #মিটু আন্দোলনের (India's #MeToo movement) শুরুটা করেছিলেন তনুশ্রী দত্ত (Tanushree Dutta)। গত বছর তাঁর বিস্ফোরক অভিযোগ সামনে আসার পর থেকেই চলচ্চিত্র জগতের নানা মুখ ও মুখোশ খুলে যেতে থাকে। সম্প্রতি তনুশ্রী জানিয়েছেন, যাঁদের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ উঠেছে তাঁদের সঙ্গে সহযোগিতা ও কাজ বন্ধের প্রতিশ্রুতি দিয়েও তা ভঙ্গ করেছেন অভিনেতা অজয় দেবগন (Ajay Devgn)। অভিনেতা আলোকনাথের (Alok Nath) সাথে দে দে প্যায়ার দে (De De Pyaar De) সিনেমায় কাজ করছেন অজয়। তনুশ্রী বলেন, টিনসেল টাউনে মিথ্যাবাদী, দেখনদার এবং মেরুদণ্ডহীন দ্বিচারী মানুষের ভিড় এখন। অজয় দেবগন সেই মানুষদের মধ্যেই একজন বলে উল্লেখ করেছেন অভিনেত্রী। 

বান্ধবীর বিয়েতে গিয়ে ভাইরাল দীপিকা রণভীর, দেখুন দম্পতির বিশেষ মুহূর্ত

তনুশ্রী তাঁর বিবৃতিতে বলেন, “ভারতে #মিটু আন্দোলনের সময়, অভিনেতা টুইট করে জানান অভিযুক্তদের সাথে আর কখনও কাজ করবেন না তিনি এবং এখন বিস্ময়কর বিষয় হল নানা ঘটনাগুলিতে ধর্ষণ ও হেনস্থায় অভিযুক্ত আলোকনাথের সাথে কাজ করছেন তিনি এবং বলিউডে ফিরে আসার জন্য তাঁকে সমর্থনও করছেন।”

অজয় দেবগন আগে যুক্তি দিয়েছিলেন যে, আলোক নাথের অভিনীত ওই অংশগুলি তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের অনেক আগেই শ্যুট করা হয়েছিল। এ বিষয়ে তনুশ্রী দত্ত বলেন, “আলোকনাথ যে সিনেমায় রয়েছেন তা পোস্টার এবং ট্রেলার না এলে কেউ জানতেও পারতেন না, তাই নির্মাতারা চাইলে ধীরেসুস্থেই তাঁকে সরিয়ে দিতে পারতেন এবং তাঁর অংশগুলি পুনরায়শ্যুট করে নিতে পারতেন, দিন ১০-১৫ মোটে লাগত। এবং বিনতা নন্দাকে যোগ্য সম্মান দেওয়া হত, আরও অনেক মহিলাকেই মর্যাদা দেওয়া যেত যাঁদের এই লোকটি বিরক্ত করেছেন, কিন্তু তা হল না!”


২০১৮ সালের অক্টোবরে, বিনতা নন্দা (Vinta Nanda) আলোকনাথের ( Alok Nath) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। তনুশ্রী দত্ত (Tanushree Dutta ) ২০০৮ সালের একটি চলচ্চিত্রের সেটেই যৌন হেনস্থার অভিযোগ আনেন নানা পাটেকারের বিরুদ্ধে। যৌন হেনস্থাকারী হিসাবে আরও বেশি বেশি করে নাম উঠে আসায় টুইটারে বেশ কয়েকজন সেলিব্রিটি তাঁদের প্রতিক্রিয়া জানিয়েছেন। অজয় ​​দেবগন (Ajay Devgn) টুইট করেন: “আমি #মিটু সম্পর্কিত সমস্ত ঘটনা নিয়ে বিরক্ত। আমার কোম্পানি এবং আমি নারীর প্রতি শ্রদ্ধাশীলতা ও নিরাপত্তা প্রদানে বিশ্বাস করি। যদি কেউ একজন নারীর বিরুদ্ধে অন্যায় করেন, তবে এডিএফ কিংবা আমি তাঁর হয়ে দাঁড়াবো না।"

চিনের বক্স অফিসে ২০০ কোটির ব্যবসা করল আয়ুষ্মান খুরানার কোন সিনেমা

 


কয়েক মাস পরে, দে দে প্যায়ার দে'র ট্রেলারে নেটিজেনরা আলোক নাথকে দেখতে পেয়ে অবাক হন। মুম্বাইয়ের চলচ্চিত্রের ট্রেলার লঞ্চের সময়, অজয় ​​দেবগন বলেন, “এটি সম্পর্কে কথা বলার জন্য এ সঠিক জায়গা নয় এবং অভিযোগ সামনে হাজির হওয়ার আগেই সিনেমাটির কাজ সম্পন্ন হয়েছিল।”

আকিব আলি পরিচালিত, ‘দে দে প্যায়ার দে' সিনেমায় রয়েছেন তাবু, রাকুল প্রীত এবং জিমি শেরগিল এবং ১৭ মে মুক্তি পাবে এই সিনেমা।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement