হোমবলিউড

মিলিন্দের সংঘ যোগ! টুইটারে চর্চা হতেই আরএসএস-এর পক্ষ নিয়ে ফের সরব অভিনেতা

বাল্যকালে সংঘের (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) শিবিরে সময় কাটিয়েছেন মিলিন্দ সোমান। মঙ্গলবার টুইটারে এই প্রসঙ্গ উল্লেখ মাত্রই নেট দুনিয়া জুড়ে তোলপাড়। তাঁর শৈশবের প্রসঙ্গ নিয়ে দা প্রিন্ট পত্রিকায় একটা প্রতিবেদন বেরিয়েছে। 'মেড ইন ইন্ডিয়া' শিরোনামে প্রকাশিত ওই প্রতিবেদনে নিজের শৈশব ও বাল্যকালের কীর্তি তুলে ধরেছেন মিলিন্দ সোমান।

  | March 12, 2020 15:27 IST (নয়া দিল্লি)
Milind Soman

সাঁতারের এই ছবি পোস্ট করেছেন মিলিন্দ।

Highlights

  • শৈশবে আরএসএস শাখায় সময় কাটিয়েছেন মিলিন্দ সোমান
  • টুইটারে নিজেই সে কথা লিখেছেন এই অভিনেতা
  • সেই স্মৃতিকথা ঘিরে এক নেট দুনিয়ায় চর্চা

বাল্যকালে সংঘের (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) শিবিরে সময় কাটিয়েছেন মিলিন্দ সোমান। মঙ্গলবার টুইটারে এই প্রসঙ্গ (Spent time in Sangh's Sakha) উল্লেখ মাত্রই নেট দুনিয়া জুড়ে তোলপাড়। তাঁর শৈশবের প্রসঙ্গ নিয়ে দা প্রিন্ট পত্রিকায় একটা প্রতিবেদন বেরিয়েছে। 'মেড ইন ইন্ডিয়া' শিরোনামে প্রকাশিত ওই প্রতিবেদনে নিজের শৈশব ও বাল্যকালের কীর্তি তুলে ধরেছেন মিলিন্দ সোমান। স্থানীয় আরএসএস (RSS) শাখায় সময় কাটান থেকে শুরু করে, সাঁতার, গান-বাজনা, খেলা-ধুলো নিয়ে নিজেকে উজাড় করে দিয়েছেন ৫৪ বছরের এই বলিউড তারকা (Milind Soman)।এরপর থেকেই মিলিন্দ-পন্থী আর বিরোধীদের তরজায় উত্তেজনা বেড়েছে নেট দুনিয়ার (Trending in Twitter)। "আকর্ষণ কমে গেল", এমন টুইট করে মিলিন্দের সংঘ যোগকে কটাক্ষের সুরে বেঁধেছেন অনেক নেটিজেন। তাঁদের পাল্টা দিতে আবার মিলিন্দের সমর্থনে টুইট করেছেন অনেক অনুরাগী।

লালা শাড়িতে শিল্পা শেট্টির 'নাগিন' নাচ, দেখুন সুপার ভাইরাল এই ভিডিওটি

দেখে নিন মিলিন্দের সেই টুইট:


নেট দুনিয়ায় চলা সেই বিতর্কের মধ্যেই খানিকটা বিভ্রান্ত মিলিন্দ। কেন? জানা গিয়েছে, শৈশবে যে সংঘের সঙ্গে তাঁর যোগ ছিল তা অন্যরকম। কিন্তু সংবাদমাধ্যমে এখন আরএসএস-কে যেভাবে তুলে ধরা হচ্ছে, তা সম্পূর্ণ পৃথক। সংঘে নাকি সাম্প্রদায়িক বীজ বপন করা হয়ে থাকে। এমন অভিযোগ একাধিক সংবাদমাধ্যমে করা হয়ে থাকে। এতেই বিভ্রান্তি ছড়িয়েছে মিলিন্দের মনে। কিন্তু শৈশবে যখন বাবার হাত ধরে মিলিন্দ সোমান প্রথমবার সংঘের শাখায় গিয়েছিলেন তার পরিবেশ ছিল অন্যরকম। নিজের স্মৃতিকথায় এমনটাই লিখেছেন তিনি। মিলিন্দ সোমান লেখেন, "প্রতিদিন সন্ধ্যায় অন্যরকম ভাবে সংঘের শাখায় সময় কাটাতাম। খাকি হাফ প্যান্ট পরে কুচকাওয়াজ। যোগা, শরীরচর্চা, ব্যায়াম, গান গাওয়া, সংস্কৃত শ্লোক উচ্চারণ, খেলাধুলো করা ও অন্যদের সঙ্গে খুনসুটি। এভাবেই কেটে যেত সময়।" 

বালি, সমুদ্রতট আর কুকুর! মজায় ছুটি কাটাচ্ছেন শ্রদ্ধা কাপুর! দেখুন ভাইরাল ছবি

সেই স্মৃতিকথায় মিলিন্দ সোমান আরও লিখেছেন, আরএসএস শাখার সঙ্গে আমার পরিচয় করিয়ে দিয়েছিল বাবা। উনি পেশায় আইনজীবী ছিলেন। অত্যন্ত গম্ভীর ও শৃঙ্খলাপরায়ণ ছিলেন। নিজেকে গর্বিত হিন্দু মনে করতেন। ব্যস এইটুকুই। কিন্তু তাঁর সেই গর্ব নিয়ে অন্যদের বিরুদ্ধে অভিযোগ করতে কখনও দেখিনি। 

আলিশা চিনয়ের 'মেড ইন ইন্ডিয়া' গানের অ্যালবাম বলিউডে পরিচিতি দেয় মিলিন্দ সোমানকে। তারপর ১৬ ডিসেম্বর, বাজিরাও মাস্তানি, শেফ-এর মতো ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে বলিউডের এই হার্টথ্রবকে। 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com