হোমটলিউড

আপনার-আমার আয়না ‘মিরাজ’

  | December 14, 2019 17:08 IST (কলকাতা)
Mirage

সমাজের আয়না মিরাগ

সমাজের এক শ্রেণির হাতে অপ্রতুল জিনিস। অন্য শ্রেণি নিঃস্ব। মাঝে যাঁরা, তাঁরা পড়ে মাঝ দরিয়ায়। এই সমস্যা আপনার-আমার।

দিন এগোচ্ছে। প্রতিযোগিতা বাড়ছে। বাড়ছে চাপা টেনশন, অবসাদ। মরছে মানবিকতা, অনুভূতি, হৃদয়। সমাজের এক শ্রেণির হাতে অপ্রতুল জিনিস। অন্য শ্রেণি নিঃস্ব। মাঝে যাঁরা, তাঁরা পড়ে মাঝ দরিয়ায়। এই সমস্যা আপনার-আমার। সমাধানে কেউ নেই! তাই নিজের দায়বদ্ধতার খাতিরে পরিচালক দেবজয় মল্লিক সমস্ত সমস্যা জড়ো করে উত্তর খোঁজার চেষ্টা করেছেন তাঁর স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘মিরাজ'-এ (Mirage)।

hps5vc3o


চারটি ছোট গল্পের বুনন এই ছবি। প্রথম গল্প বলবে সেই ছোট্ট মেয়ের গল্প যার জীবনে অভাব নেই। না চাইতেই অনেক বেশি যে পেয়ে গেছে জীবনে। জীবনে অভাবেরও যে প্রয়োজন, সে জানেই না! দ্বিতীয় গল্প এ শিক্ষিকাকে নিয়ে। মুখ আর মুখোশের আড়ালে যিনি নিজের জীবন যাপন করেন। যেভাবে করে থাকেন এখনকার প্রতিটি মানুষ। নিজের অস্তিত্ত্ব টিকিয়ে রাখতে। তৃতীয় গল্প ভাগ্যের চাকার ঘুর্ণন। চতুর্থ গল্প, সাধারণের স্বপ্ন দিয়ে তৈরি।


55h18cvg


বাস্তব-পরাবাস্তবকে সঙ্গী করে তৈরি এই স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছেন অপরাজিতা আঢ্য, ভরত কল, পায়েল দত্ত, মিশমি দাস, লাড্ডু এবং আরও অনেকে। পরিচালকের কথায়, গত চার বছর ধরে মানুষের এই সমস্যা তাঁকে তাড়িয়ে নিয়ে বেড়িয়েছে। তারই ফসল 'মিরাজ'। এই ছবি সবার আয়না। ছবির শুটিং শেষ। ক্রিয়েটিভ ডিরেক্টর তাপস চক্রবর্তী। প্রযোজনায় SHIRC এবং দেবজয় ফিল্মস।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com