হোমবলিউড

রিভিউ: 'খানদানী শাফাখানা'-য় সোনাক্ষী সিনহার জাদু, সঙ্গে বাদশার সহযোগিতা

  | August 02, 2019 17:09 IST
Khandaani Shafakhana Review

খানদানী শাফাখানায় সহ অভিনেতা বাদশার সঙ্গে সোনাক্ষী সিনহা

Khandaani Shafakhana: এই ছবির গল্প মূলত একটি নারীকে কেন্দ্র করে এগিয়েছে, যে চরিত্রে অভিনয় করেছেন সোনাক্ষী সিনহা, ছবিতে চোখে আঙুল দিয়ে দেখানো হয়েছে বেশ কয়েকটি বিষয়

অভিনয়: সোনাক্ষী সিনহা, বাদশা, বরুণ শর্মা, অন্নু কাপুর এবং প্রিয়াংশু জোরা

পরিচালক: শিল্পী দাশগুপ্ত

রেটিং: তিন এবং অর্ধেক অর্থাৎ ৩.৫ (৫ এর মধ্যে) (Khandaani Shafakhana Review)

খালি পায়ে কাঁটার ঝোপের মধ্যে দিয়ে হাঁটতে যতটা সতর্কতা অবলম্বন করতে হয় ঠিক ততটাই সতর্কতা অবলম্বন করে গৌতম মেহরার চিত্রনাট্যের সাহায্যে নিজের প্রথম ছবি তৈরি করেছেন পরিচালক শিল্পী দাশগুপ্ত। দেখবেন কাঁটার ঝোপ দিয়ে যখন হাঁটবেন তখন যত সেটা ব্যথা দেবে বা খোঁচা দেবে, ঠিক ততটাই ভাল লাগবে সেখান থেকে ফিরে স্বাভাবিক পথে চলার সময়, আবার অনেক সময় বিষয়টা ঝুঁকিপূর্ণও হয়, অনেকটা যেন সেই সমীকরণেই খানদানী শাফাখানা তৈরি করেছেন পরিচালক। মজার মোড়কে অনেক গভীর কথা এই ছবির মাধ্যমে (Khandaani Shafakhana Review) বলতে চেয়েছেন পরিচালক শিল্পী দাশগুপ্ত। এই ছবিতে সহজ মজা এবং বিদ্রূপের মধ্যে যে সূক্ষ্ম পার্থক্য রয়েছে তা খুব ভালো ভাবেই মেনে চলেছেন তিনি। মজাদার চিত্রনাট্য, দক্ষ পরিচালনার ছোঁয়া এবং ধারাবাহিক অনস্ক্রিন অভিনয় খানদানী শাফাকানাকে রেটিংয়ের (Khandaani Shafakhana Movie Review) হিসাবে মোটামুটি ভাল জায়গাতেই রেখেছে। ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন বিহারীবাবুর মেয়ে সোনাক্ষী সিনহা  (Sonakshi Sinha Khandaani Shafakhana)।


acokuq98

খানদানী শাফাখানা মুভির একটি ছবি

সস্তা রোমাঞ্চের হাতছানি এড়িয়ে এই ছবিটি এক অন্য় গল্প তুলে ধরেছে। যৌন সংক্রান্ত আলোচনার বিষয়ে ছুৎমার্গ না রেখে ছবিটি কৌতুকের ভঙ্গিমায় অনেক এমন কথা তুলে ধরেছে যা হয়তো খোলামেলা ভাবে পুরুষ ও মহিলারা বলতে দ্বিধা বোধ করে। যৌন সংক্রান্ত বিষয়ে কোনও প্রশ্ন এলে লুকিয়ে না রেখে খোলাখুলি প্রশ্ন করতে হয়, ছবিটি তাইই শিক্ষা দেয়।  'বাত তো করো'এই ছবির মূল স্লোগান হয়ে ওঠে। তবে এই ছবিতে (Khandaani Shafakhana Movie Review) ছোটখাটো বাঁক বা একটি হালকা মোচড় ব্যতীত ছবির গল্পের বিশেষ কিছু ভিত্তি নেই । তবে তা সত্ত্বেও খানদানী শাফাখানা কখনও মন্থরতায় ডুবে যায়নি।

'ব্ল্যাক' ছবির আয়েশা কাপুরকে মনে পড়ছে? ফের ইন্টারনেটে সাড়া জাগালেন তিনি

যদিও্ ঘণ্টা দুয়েকের একটু বেশি সময়ের এই ফিল্মটি  শেষের দিকের বেশ কিছু দৃশ্যে খানিকটা অনিশ্চয়তায় ভুগেছে, বিশেষত সংবেদনশীল দৃশ্য এবং আদালতের ক্লাইম্যাক্স মুহূর্তে, তবু গোটা ছবির মধ্যে মজার মোড়কে গল্প বলার স্টাইল  আর সোনাক্ষীর অভিনয়  (Sonakshi Sinha Khandaani Shafakhana) ছবিটিকে দর্শকদের কাছে বেশ ভালভাবেই পৌঁছে দিতে সক্ষম।


এই ছবিতে সোনাক্ষী অভিনীত চরিত্রটি গুপ্ত রোগের চিকিৎসাকারী একটি ক্লিনিককে ফের চালু করার চেষ্টা করেন। এই ক্লিনিকে পুরুষদের গোপন রোগের নানান চিকিৎসা হয়। ছবিতে দেখা যায় এমনই একটি 'গোপনীয়' রোগের কবলে পড়া বিশাল জনপ্রিয় র‌্যাপ শিল্পী ওই ক্লিনিকে তাঁর চিকিৎসা করাতে আসেন। এই ছবিতে বেশ কিছু পুরুষতন্ত্রের গতানুগতিক ধারণাকে তুলে ধরা হয়েছে। ওই র‌্যাপ শিল্পী যেমন মনে করেন তাঁর যৌন সংক্রান্ত দূর্বলতার কথা প্রকাশ্যে এলে তাঁর কেরিয়ারই শেষ হয়ে যাবে।

প্রেমে প্রত্যাখ্যাত পরিণীতি চোপড়া! প্রাক্তন প্রেমিকের সঙ্গে খারাপ সময়ের কথা ফাঁস করলেন অভিনেত্রী

আর সেক্স সম্বন্ধে লুকোছাপা করা, কিছু রোগের কথা লুকিয়ে রাখার প্রবণতার বিরুদ্ধেই লড়াই করতে দেখা যায় ছবির নায়িকা সোনাক্ষীকে। যদিও এই লড়াইয়ে সোনাক্ষীকে (Sonakshi Sinha Khandaani Shafakhana) সমালোচনার তিরে বিদ্ধ করে রক্ষণশীল সমাজ। প্রায় পুরো শহর যখন সোনাক্ষী অভিনীত বেবি চরিত্রটির বিরুদ্ধে আওয়াজ তোলে তখনই তাঁর পাশে দাঁড়ান ৩ জন পুরুষ - তাঁর ভাই, একজন লেবু বিক্রয়কারী, এবং এক উকিল।

fb51981g

খানদানী শাফাখানায় সোনাক্ষী সিনহা

ছবিতে সোনাক্ষী (Sonakshi Sinha Khandaani Shafakhana) অত্যন্ত স্বাচ্ছন্দ্যের সঙ্গে অভিনয় করে নজর কেড়েছেন এবং ছবির গল্প এগিয়েছেও তাঁকে কেন্দ্র করেই। তবে ছবিতে তিনি যথাযোগ্য সহায়তা পেয়েছেন নায়িকার ভাই হিসাবে বরুণ শর্মা এবং র‌্যাপার বাদশার কাছ থেকে। এছাড়াও ছবির অন্য ৩ শক্তিশালী অভিনেতা অন্নু কাপুর, নাদিরা বব্বর এবং রাজেশ শর্মা তাঁদের অভিনয় গুণে নজর কেড়েছেন।

তবে এককথায় ছবিটি দেখে বোধহয় মন্দ লাগবে না রসিক দর্শকদের।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement