হোম

‘ছুটি’র ফাঁদে শাশ্বত-ঋতু? বন্ডেল রোডের পাল বাড়িতে!

  | December 22, 2019 18:27 IST (কলকাতা)
Murari M Rakshit

ছুটির ফাঁদে ঋতু-শাশ্বত

সন্তানের মুখ চেয়ে অবশেষে তাকে নিয়ে বন্ডেল রোডের পাল বাড়িতে দুটো দিন কাটিয়ে এলেন ঋতুপর্ণা সেনগুপ্ত-শাশ্বত চট্টোপাধ্যায়।

অনেকদিন ধরেই ভাবছিলেন একসঙ্গে সময় কাটাবেন। কিন্তু হয়ে উঠছিল না। সন্তানের মুখ চেয়ে অবশেষে তাকে নিয়ে বন্ডেল রোডের পাল বাড়িতে দুটো দিন কাটিয়ে এলেন ঋতুপর্ণা সেনগুপ্ত-শাশ্বত চট্টোপাধ্যায়। একদম ঠিক পড়ছেন, ঋতুপর্ণা-শাশ্বত একসঙ্গে ছুটি কাটিয়ে এলেন। এবং সেটা Murari M Rakshit-এর আগামী ছবি Chuti-র চিত্রনাট্য মেনে। কমলেশ্বর মুখোপাধ্যায়ের 'গুডনাইট সিটি', ইন্দ্রাশিস আচার্যের 'পার্সেল'-এর পর এই পরিচালকের আগামী ছবিতে আরও একবার জুটি বাঁধছেন টলিউডের জনপ্রিয় এই দুই তারকা। ছবির শুটের জন্যেই তাঁরা ফের একসঙ্গে।


vfqnjlag


৪ ডিসেম্বর আনুষ্ঠানিক ঘোষণা হয়েছিল ছবির। শুট শুরু ১৭ ডিসেম্বর থেকে। বন্ডেল রোডের পাল বাড়িতে পা রাখতেই দেখা গেল হইহই কাণ্ড। নীল কুর্তি-বেজ লেগিনস, দোপাট্টায় চনমনে ঋতুপর্ণা। খোলা চুলে, সিঁদুরে একুশের আধুনিক গৃহবধূ। শাশ্বত একদম অফিসিয়াল ড্রেসকোডে। ক্রিমরঙা ফুল শার্ট, খয়েরি ট্রাউজার। গলায় মাল্টি কালার্ড স্ট্রাইপ টাই। এঁদের নিয়ে শুট করতে করতে পরিচালক জানালেন, ছুটি এই সময়ের গল্প বলবে। এই সময়ের সমস্যা তুলে ধরবে। আজকের দিনের বড় সমস্যা ছোট কিন্তু অসুখী পরিবার। মা-বাবা দু'জনেই সংসারের প্রয়োজন মেনে চাকরিতে ব্যস্ত। একমাত্র সন্তান বড় হচ্ছে দিদা-দাদু বা ঠাম্মির কাছে নয়। ন্যানির কাছে। যা তাদের মনে চাপ ফেলে। অবচেতনে ভয়ের জন্ম দেয়। অবহেলিত ভাবে নিজেদের। বিশে করে মায়ের অভাব বেশি ছাপ ফেলে শিশুমনে। ফলাফল, মানসিক দিক থেকে নষ্ট হতে থাকে শৈশব। 



2no45bho


অনস্ক্রিনে ঋতু-শাশ্বতকেও একই সমস্যায় ভুগতে দেখা যাবে। তাঁদের সন্তানকে নিয়ে। কীভাবে তাঁরা সমাধান করবেন, পথ দেখাবে এই ছবি। শুটের ফাঁকে ঋতু স্বীকার করলেন, মা চাকরি করলে ছেলেমেয়েরা যে কতটা সাফার করে সেটা তিনি সবচেয়ে ভালো বুঝতে পারেন। তাই যতটা পারেন, কাজের ফাঁকে সময় বের করে পাশে থাকেন ছেলেমেয়ের। তবে মা-বাবার থেকে আরও বেশি সময় আশা করে বাচ্চারা, সেটাও বোঝেন। তাই েই ছবিতে অভিনয় করতে রাজি হয়েছেন। এই ছবির মাধ্যমে যেন নিজের সমস্যারই সমাধান খোঁজার চেষ্টা করছেন ঋতু। ঋতুর মতে মত শাশ্বতর-ও। অভিনয়কে পেশা বাছার পর থেকেই জীবনের অভিধান থেকে ছুটি শব্দটা যেন বেমালুন গায়েব। তাই অবসর পেলে শাশ্বত-ও স্ত্রী-মেয়েকে সময় দেন।

r2n8tfp


প্রায় ব্যাক টু ব্যাক তিনটে ছবিতে একসঙ্গে কাজ করায় রসায়নটা যে জমে গেছে সেটা স্বীকার করলেন শাশ্বত-ঋতু দু'জনেই। শাশ্বতের আরও দাবি, কাজের খিদে তাঁদের দু'জনেরই। কাজ নিয়ে প্রচণ্ড সিরিয়াস তাঁরা। পর্দায় সেই ছাপটাই পড়ে। ফলে, নতুন জুটিও ক্লিক করেছে দর্শকদের কাছে। এমএমআর ফিল্মসের প্রযোজনায় এই ছবির কাজ চলছে জোরকদমে। ছবির সুরকার জয় সরকার। প্রসঙ্গত, ২০১৮-য় রিইউনিয়ন ছবি দিয়ে টলিউডে পা রেখেছিলেন মুরারি। চারটি রবীন্দ্রসঙ্গীত আছে এই ছবিতে। ছবিতে অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়-রাইমা সেন।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com