হোম

গানের ডালি নিয়ে মুখোমুখি ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’, মুক্তি ২০ সেপ্টেম্বর

  | September 07, 2019 17:05 IST (কলকাতা)
Music Launch

গান প্রকাশ ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’-এর

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘শ্রীকান্ত’-এর প্রথম খণ্ডের অন্তর্গত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত' (Rajlakshmi O Srikanta) উপন্যাসকে ক্যানবন্দি করছেন ‘বাকিটা ব্যক্তিগত’ খ্যাত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। খুব সম্প্রতি প্রকাশিত হল সেই ছবির গান।

বাংলা সিনে দুনিয়ায় গোয়েন্দা আর ভূতেদের রাজপাটে অমর কথাশিল্পী যে এখনও প্রাসঙ্গিক, বোঝা গেছে জাতীয় পুরস্কারজয়ী পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের (Pradipta Bhattacharyya) আগামী ছবির নাম প্রকাশ্যে আসতেই। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘শ্রীকান্ত' প্রথম খণ্ডের অন্তর্গত ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত' (Rajlakshmi O Srikanta) উপন্যাসকে ক্যানবন্দি করছেন ‘বাকিটা ব্যক্তিগত' খ্যাত পরিচালক। খুব সম্প্রতি প্রকাশিত হল সেই ছবির গান। সাতটি গানের ডালি সাজিয়ে ছবিকে সুরে সুরে ভরে দিয়েছেন সঙ্গীত পরিচালক সাত্যকি বন্দ্যোপাধ্যায়।

Rajlakshmi O Srikanta: ফের বড় ক্যানভাসে শরৎচন্দ্র, রাজলক্ষ্মীর সঙ্গী ভ্রমণবিলাসী শ্রীকান্ত

'রাজলক্ষ্মী ও শ্রীকান্ত'তে রয়েছে মোট সাতটি গান। অন্যান্য গানের পাশাপাশি থাকছে একটি দ্বিজেন্দ্রগীতিও। এই ছবিতে দু'টি গান গেয়েছেন তিমির বিশ্বাস। তাঁর কণ্ঠে ‘আমার ভুল হয়ে গেছে প্রিয়' ইতিমধ্যেই জনপ্রিয়।এছাড়া, সাত্যকির গলায় ‘আমার এটুকু শুধু চাওয়া' গানটি মুক্তি পেল এই অনুষ্ঠানে।

7dde4sk


গান প্রসঙ্গে সাত্যকির বক্তব্য, ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত'র জন্য আলাদা করে কোনও কিছুই করেননি তিনি। ছবির ঘরানা বুঝে যে ধরনের গান বা সুর এই ধরনের ছবির সঙ্গে মানানসই আন্তরিক ভাবে সেটাই দেওয়ার চেষ্টা করেছেন। নিজের মনের ভিতর গুণগুনিয়ে ওঠা সুরকেই তিনি ধরেছেন সাতটি গানে। নিজের গাওয়া দুটি গান সাত্যকি গেয়েছেন শুধুই গিটারের সঙ্গে। বাড়তি যন্ত্রের ব্যবহার এতে নেই। তিমিরের গাওয়া গানদুটির কথা ও সুর অনির্বাণ দাসের। ছবির অন্যান্য গানগুলি গেয়েছেন বাবলু সাঁই, সোহিনী চক্রবর্তী ও কানাইদাস বাউল।

অরুণাচলে কার সঙ্গে প্রেম করবেন অর্পিতা? সাহেব না প্রান্তিক?

ছবিতে শ্রীকান্তের ভূমিকায় ঋত্বিক চক্রবর্তী। সাংবাদিক থেকে গোয়েন্দা হয় এবার শ্রীকান্তের চরিত্রে এসে খুশি অভিনেতা। জানিয়েছেন, 'আমাকে নিয়ে যত বেশি এক্সপেরিমেন্ট করা হবে তত আমি সমৃদ্ধ হব। আমাকে নিয়ে পরিচালকেরা ভাবছেন বলেই তো নানা ধরনের চরিত্রে অভিনয় করতে পারছি। এটা আমার কাছে আশীর্বাদ।' রাজলক্ষ্মীর চরিত্রে দেখা যাবে বাংলাদেশের নায়িকা জ্যোতিকা জ্যোতিকে।  এছাড়াও আছেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায় হুকুমচাঁদ চরিত্রে। আছেন সায়ন ঘোষ, সোহম মৈত্র আর অপরাজিতা ঘোষ দাস। যিনি ঋত্বিকের অফস্ক্রিন বউ। যদিও এখানে দু-জনের কেমিস্ট্রি দেখা যাবে কিনা জানা যায়নি।
 







বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement