হোমবলিউড

‘ব্যক্তিগত জীবনের সিদ্ধান্তের জন্য প্রোফেশনাল জীবনে ভুগতে হয়েছে,’ অকপট জানালেন নীনা গুপ্ত

নীনা বলেন আমি বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে এক সন্তানের মা হয়েছিলাম এবং একাই তাকে মানুষ করেছি। কিন্তু সেই সময়ে এতটা সাহসী একজন মহিলাকে শুধুমাত্র খলনায়িকা হিসেবেই ভাবা হতো।

  | February 17, 2019 14:56 IST (নিউ দিল্লি)
Neena Gupta

নীনা গুপ্তকে শেষ বার বধাই হো সিনেমায় দেখা গিয়েছে

Highlights

  • নীনা বলেন, ‘সমাজ এখনও বিশেষ পাল্টায়নি’
  • "লোকের সামনে একটা ভাবমুর্তি রাখা জরুরি" নীনা গুপ্ত
  • তাকে শেষ বার বধাই হো সিনেমায় দেখা গিয়েছে

অভিনেত্রী নীনা গুপ্ত সম্প্রতি আইএএনএস-কে এক সাক্ষাৎকারে বলেন তার ব্যক্তিগত জীবনে গ্রহণ করা সিদ্ধান্তের জন্য তাকে প্রফেশনাল জীবনে ভুগতে হয়েছিল। নীনা গুপ্তকে শেষ বার দেখা গিয়েছে ‘বধাই হো' সিনেমায়। সিনেমাটি সমালোচকদের বিপুল প্রশংসাও পেয়েছে। নীনা বলেন আমি বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে এক সন্তানের মা হয়েছিলাম এবং একাই তাকে মানুষ করেছি। কিন্তু সেই সময়ে এতটা সাহসী একজন মহিলাকে শুধুমাত্র খলনায়িকা হিসেবেই ভাবা হতো। তাই আমাকে বেশিরভাগ নেতিবাচক চরিত্রের জন্য ডাকা হতো। নীনা গুপ্ত একটা সময় ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ছিলেন এবং সেই সম্পর্কের সূত্রেই তাদের মেয়ে মাসাবা গুপ্তের জন্ম হয়। ‘‘অভিনেত্রী হিসেবে আমাকে প্রত্যেকদিন সমস্যার মুখে পড়তে হয়েছিল। আমার পাবলিক ইমেজ খারাপ হয়ে গিয়েছিল। তাই এখন মনে হয় সিনেমায় ভালো চরিত্র পেতে গেলে বোধহয় জনতার সামনে একটা ভালো ইমেজ রাখাটাও খুব জরুরি।'' সিনটার একটি ইন্টার‍্যাক্টিভ আলোচনা চক্রে এ কথা বলেন নীনা।

স্ত্রীয়ের টপলেস ছবি পোস্ট করে ট্রোলিংয়ের শিকার প্রতীক বব্বর

তিনি আরও বলেন, ‘‘আজকেও যে সমাজ খুব বেশি পরিবর্তিত হয়েছে তা নয়, আজকে যারা অভিনেত্রী হতে চান তাদের উদ্দেশ্যে বলছি, আপনার প্রফেশনাল জগতে খুব বেশি বহির্মুখী হবেন না। আমি সত্যি অনেকটা ভুগেছি। তোমরা যদি ধূমপান করতে চাও তা হলে সকলের সামনে কোরো না। কোনও পুরুষ বন্ধুর সঙ্গে খুব বেশি ঘনিষ্ঠ অবস্থায় লোকের সামনে এসো না। এই সমস্ত লক্ষণগুলোকে একজন শক্তিশালী উদারমনস্ক স্বাধীনচেতা নারীর লক্ষণ হিসেবে মনে করা হয়। এগুলো যদি করতেই থাকো তা হলে হয়তো তোমাদেরও কয়েকটি নির্দিষ্ট চরিত্রের জন্যই বারবার অফার করা হবে।''

 


 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Neena Gupta (@neena_gupta) on

 

নীনা গুপ্তকে ‘গান্ধী', ‘জানে ভি দো ইয়ারো', ‘খলনায়ক', ‘মান্ডি'-সহ অজস্র সিনেমায় দেখা গিয়েছে। তিনি ‘সাঁস' নামে একটি টিভি শোয়ের পরিচালিকা তথা অভিনেত্রীও ছিলেন।

শহীদদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার ঘোষণা অমিতাভ বচ্চনের

ছোটপর্দায় নীনা গুপ্ত ‘লেডিস স্পেশ্যাল', ‘জুনুন' এর মতো ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।

আরও খবর দেখুন এখানে


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement