হোমআঞ্চলিক

প্রকাশ হল প্রদীপ্ত ভট্টাচার্যের ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’র দ্বিতীয় টিজার

  | November 10, 2018 17:30 IST (কলকাতা)
Rajlakshmi O Srikanto

ছবিতে দু’টো সমান্তরাল পৃথিবী রয়েছে। এক পৃথিবীতে শুধু ক্ষমতার চাষ হয় আবার এক পৃথিবীতে শুধু ভালোবাসারই চাষ হয়।

১৯১৭ সালে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের শ্রীকান্ত উপন্যাসের প্রথম পর্ব প্রথমবার প্রকাশিত হয়েছিল। একশো বছর পার হয়ে গিয়েছে। ২০১৮ সালে সেই উপন্যাসের (প্রথম পর্ব) কিছু ঘটনা ও চরিত্র বেছে নিয়ে নিজেদের মতো করে দেখা ও বোঝার চেষ্টা করছেন পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। তার আগামী সিনেমা রাজলক্ষ্মী ও শ্রীকান্ত-র দু'টি টিজার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। আৱ সেখানে এমনই বার্তা দিয়েছেন এই অন্য ঘরানার পরিচালক। প্রদীপ্তের ছবি নিয়ে সিনেমাপ্রেমীদের মধ্যে এমনিতেই একটু প্রত্যাশা বেশি থাকে, স্বাভাবিক ভাবেই এই সিনেমাটি ঘিরে দর্শকদের মধ্যেও প্রত্যাশা বাড়ছে।

দেখুন টিজার:


 


ছবিটির প্রযোজনা করেছে রিলিস্টিক। সিনেমাটির কাহিনী, সম্পাদনা, চিত্রনাট্য ও পরিচালনা একা হাতে সামলেছেন প্রদীপ্ত ভট্টাচার্য।

সিনেমাটিতে বেশ কয়েকটি গান রয়েছে। তার মধ্যে দু'টি অনির্বাণ দাসের এবং একটি তন্ময় সরকারের তৈরি। এ ছাড়াও প্রচলিত লোকগান, কিছু সেমি ক্ল্যাসিকাল এবং দ্বিজেন্দ্রলাল রায়ের গান ব্যবহৃত হয়েছে। গানগুলি গেয়েছেন কানাইদাস বাউল, তিমির বিশ্বাস, সোহিনী চক্রবর্তী, বাবলু সাঁই। সিনেমার আবহ মিউজিকের দায়িত্বে রয়েছেন সাত্যকি বন্দ্যোপাধ্যায়।

পরিচালক জানালেন, ঋত্বিক চক্রবর্তী শ্রীকান্তের এবং বাংলাদেশের শিল্পী জ্যোতিকা জ্যোতি রাজলক্ষ্মীর ভূমিকায় রয়েছেন। উপন্যাসে হুকুমচাঁদ চরিত্রটির উল্লেখ ছিল মাত্র এক বা দু'লাইন। প্রদীপ্তের ভাবনায় সেই চরিত্রটি এখানে বিস্তৃত হয়েছে। হুকুমচাঁদের চরিত্রে অভিনয় করবেন রাহুল। সায়ন ঘোষ থাকছেন ইন্দ্রনাথের চরিত্রে। সোহম মৈত্র ছোট শ্রীকান্তের ভূমিকায় এবং অপরাজিতা ঘোষকে অন্নদাদিদির চরিত্রে দেখা যাবে।

সিনেমাটি সম্পর্কে বলতে গিয়ে প্রদীপ্ত বললেন, ‘‘ক্ষমতা ও যেমন থাকে তেমনই ক্ষমতার বাইরে দুর্বল মানুষেরাও থাকে। এই সমান্তরাল সহাবস্থানটাই উঠে আসবে ছবিতে। ছবিতে দু'টো সমান্তরাল পৃথিবী রয়েছে। এক পৃথিবীতে শুধু ক্ষমতার চাষ হয় আবার এক পৃথিবীতে শুধু ভালোবাসারই চাষ হয়।''

দেখুন দ্বিতীয় টিজার:


 

রাজলক্ষ্মী ও শ্রীকান্ত-র শুটিং হয়েছে পুরুলিয়া, সুন্দরবন ও কলকাতায়। সম্ভবত জানুয়ারি মাসে মুক্তি পেতে চলেছে ছবিটি।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement