হোমআঞ্চলিক

টাপুর টুপুর বৃষ্টিতে জমে ক্ষীর নবীনচন্দ্র ও খিরোদমনির প্রেম!

  | November 24, 2018 14:19 IST (কলকাতা)
Rosogolla

রসগোল্লার একটা দৃশ্যে খিরোদমনি (অবন্তিকা)। (সৌজন্যে উইন্ডোজ প্রোডাকশন হাউজ)

অর্ণব দত্তের লেখা, সুর দেওয়া ও গাওয়া টাপুর টুপুর গানে আপনিও প্রত্যক্ষ করুন নবীনচন্দ্র ও খিরোদমনির প্রেম।

রসগোল্লার স্রষ্টা নবীন চন্দ্র দাসের জীবনকাহিনী 'রসগোল্লা' নিয়ে আসছেন পরিচালক পাভেল। উনবিংশ শতকে নতুন কিছু আবিষ্কারের জেদ বুকে নিয়ে একরাশ আশায় বুক বেঁধেছিলেন যুবক ছেলে নবীনচন্দ্র। শেষপর্যন্ত নিজের স্বপ্ন পূরণ করতে গিয়ে সামাজিক, আর্থিক, পারিবারিক বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন হয় সে। কিন্তু নিজের লক্ষ্য পূরণে পিছু হঠেনি। শেষপর্যন্ত জন্ম হয় তাঁর কালজয়ী সৃষ্টি রসগোল্লার- আজ যা সারা বিশ্বে সমাদৃত। 

 

প্রথাগত ভাবে গান না শিখেও সকলের মন ছুঁয়ে গেলেন ‘কালী'র টাইটেল ট্র্যাকের গায়িকা

প্রেয়সীর কথা শুনে নতুন মিষ্টি তৈরি করতে গিয়ে চূড়ান্ত নাস্তানাবুদ হতে হয়েছিল নবীনচন্দ্রকে। কিন্তু খিরোদমনির প্রেমে তিনি এতটাই মশগুল ছিলেন যে কাজের মাঝেও সারাক্ষণ তাঁর চোখের সামনে ভাসত মিষ্টি একটা মুখ। কখনও বা লুকিয়ে দেখতেন কিশোরীর বালখিল্য। নবীনচন্দ্রের নিজেকে প্রমাণ করার লড়াইয়ের সময় সারাজীবন তাঁর পাশে যিনি ছিলেন তিনি তাঁর স্ত্রী খিরোদমনি।


স্বীকৃতি না দিয়ে সিনেমায় অন্যের আঁকা ছবির ব্যবহার করে ক্ষমা চাইলেন সৃজিত!

রসগোল্লার নতুন গান টাপুর টুপুরে অর্ণব দত্ত উনবিংশ শতকের প্রেক্ষাপটে নবীন চন্দ্র ও খিরোদমনির মিষ্টি প্রেম সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অর্ণব দত্তের লেখা, সুর দেওয়া ও গাওয়া টাপুর টুপুর গানে আপনিও প্রত্যক্ষ করুন নবীনচন্দ্র ও খিরোদমনির প্রেম:


 

পাভেল পরিচালিত রসগোল্লা ছবিতে অভিনয় করেছেন কৌশিক গাঙ্গুলি ও চূর্ণী গাঙ্গুলির ছেলে উজান ও অবন্তিকা। উইন্ডোজ প্রোডাকশন হাউজ প্রযোজিত রসগোল্লা মুক্তি পাচ্ছে আগামী ডিসেম্বর মাসে।

বিনোদনের আরও খবর পড়ুন এখানে।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement