হোমবলিউড

৮৮-তে 'আলবিদা' নিম্মির, টুইটে শোকবার্তায় মহেশ ভাট, ঋষি কাপুর

বহু লোকের মন কেড়েছেন নিম্মি। মৃত্যু এসে তাঁকে কেড়ে নিল।

  | March 26, 2020 10:09 IST (নয়া দিল্লি)
Nimmi

চলে গেলেন নিম্মি

Highlights

  • ৮৮ বছরে প্রয়াত জনপ্রিয় অভিনেত্রী নিম্মি
  • টুইটে শোকবার্তা মহেশ ভাট, ঋষি কাপুরের
  • 'বরসাত' ছবিতে তিনি প্রথম অভিনয় করেন

প্রয়াত পাঁচ-ছয়ের দশকের বলিউডের সাড়া জাগানো অভিনেতা নিম্মি (Nimmi)। বয়স হয়েছিল ৮৮ বছর। খবর, বার্ধক্যজনিত রোগে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। মুম্বইয়ের সরলা নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিম্মির মৃত্যুর খবর পেয়েই বলিউডের বহু অভিনেতা সোশ্যালে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন। পরিচালক মহেশ ভাট (Mahesh Bhatt) অভিনেত্রীর মৃত্যুতে গভীর শোক জানিয়ে বলেন, বহু লোকের মন কেড়েছেন নিম্মি। মৃত্যু এসে তাঁকে কেড়ে নিল।


s0p0a0ro


মহেশ ভট্ট ছাড়াও প্রবীণ অভিনেতা ঋষি কাপুরও নিম্মির মৃত্যুতে টুইটে গভীর শোক প্রকাশ করেছেন। জানিয়েছেন, "ববির প্রিমিয়ারে নিম্মি আমাকে প্রাণঢালা আশীর্বাদ করেছিলেন। বরসাত আপনার প্রথম ছবি। আপনি আমাদের পরিবারের একজন হয়ে গেছিলেন। যেখানেই থাকুন, শান্তিতে থাকুন।"


নিম্মি তাঁর অভিনয় জীবনে ১৯৫০ থেকে ১৯৬০ পর্যন্ত প্রচুর সুনাম অর্জন করেছিলেন। তাঁর জনপ্রিয় ছবিগুলির মধ্যে 'সাজা', 'আন', 'উড়ন খটোলা', 'ভাই-ভাই', 'কুন্দন', 'মেরে মেহবুব', 'পূজা কে ফুল', 'আকাশদীপ' এবং 'লাভ ও গড' অন্যতম। রাজ কাপুরের 'বরসাত' তাঁর প্রথম ছবি। রাজ কাপুরই নবাব বানু থেকে তাঁর নাম দিয়েছিলেন নিম্মি। 'বরসাত' হিট হতেই আর পেছনে ফিরে দেখতে হয়নি তাঁর। সেই সময়ে তাঁর অনুরাগী সংখ্যা ছিল অসংখ্য।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com