হোমটিভি

মহা শনিবারে বামা কি ভুলে যাবেন বড়মাকে?

  | December 06, 2019 15:53 IST (কলকাতা)
Bamakhepa

কঠিন পরীক্ষায় বামা

মহা শনিবার। একমনে মায়ের ধ্যানে মগ্ন বামাক্ষ্যাপা। কিন্তু মাকে পাওয়া কি এতই সহজ? পরীক্ষা না দিয়ে? তাই ফের মহাপরীক্ষা বামাক্ষ্যাপার।

মহা শনিবার। একমনে মায়ের ধ্যানে মগ্ন বামাক্ষ্যাপা (Bamakhepa)। কিন্তু মাকে পাওয়া কি এতই সহজ? পরীক্ষা না দিয়ে? তাই ফের মহাপরীক্ষা বামাক্ষ্যাপার। একমনে যখন তিনি বড়মা অর্থাৎ দেবী তারার ধ্যানে মগ্ন তখনই ভয়ঙ্কর পরীক্ষার সম্মুখিন তিনি। নর্কতীর বেশে এ কে এল বামার সাধনার পরীক্ষা নিতে! মা বলে ডাকতেই যে লাস্য হেসে জানায়, আজ তার সঙ্গে রাত কাটাতে হবে বামাকে বামা কি পারবেন নিজেকে রক্ষা করতে? নারীর টানে তিনি কি ভুলবেন বড়মাকে? এ কোন পরীক্ষার সম্মুখীন হতে হবে বামাকে? কীভাবে প্রতিহত করবেন এই অশুভ শক্তিকে? উত্তর লুকিয়ে স্টার জলসার (Star Jalsha) আগামীকাল, ৭ ডিসেম্বরের 'মহাপীঠ তারাপীঠ'-এর (Mahapeeth Tarapeeth) মহা শনিবার পর্বে। রাত দশটায়। আগামীকাল এই মেগা পা রাখবে ২৩০ তম পর্বে।



ধারাবাহিকের মুখ্য চরিত্র অর্থাৎ বামাক্ষ্যাপার ভূমিকায় অভিনয় করেছেন সব্যসাচী। মা তারার ভূমিকায় অভিনয় করছেন নবনীতা। নাটোরের বড়কুমার সাগ্নিক। নীলমাধব হয়েছেন লামা। আমরা জানি, অষ্টাদশ শতকে যে সমস্ত কালীসাধক আবির্ভূত হয়েছিলেন বামাক্ষ্যাপা তাঁদের অন্যতম। বীরভূমের আটলা গ্রামে এই মহাসাধকের জন্ম। ছেলেবেলায় তাঁর নাম ছিল বামাচরণ চট্টোপাধ্যায়। তারাপীঠের প্রতিষ্ঠাতা সাধক বামাক্ষ্যাপার জীবনের নানা অলৌকিক ঘটনা, সাধনপর্ব নিয়েই তৈরি এই মেগা।


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement