হোমবলিউড

৪৬ তম 'সিলসিলা' অমিত-জয়ার! বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছা অভিষেক বচ্চনের

অনেক বাধা অনেক বিপত্তি কাটিয়ে, অনেক ঝড়ের বহু ঝাপটা সামলে আজ ৪৬ তম বিবাহবার্ষিকী অমিতাভ-জয়া বচ্চনের। সকাল থেকেই ভক্তরা অভিনন্দনে ভরিয়ে দিতে থাকেন মুম্বইয়ের এই বিশিষ্ট তারকা দম্পতিকে। তবে অমিত-জয়াকে প্রথম শুভেচ্ছা জানান ছেলে অভিষেক। তাঁর কথায়, আমি তোমাদের দু-জনকেই ভীষণ ভালোবাসি।

  | June 03, 2019 13:37 IST (নিউ দিল্লি)
Amitabh Bachchan

একান্তে অমিত-জয়া (সৌজন্যে ইনস্টাগ্রাম)

Highlights

  • আজ ৪৬ বছরের দাম্পত্য জীবনে পা রাখলেন অমিত-জয়া
  • ইনস্টায় অভিষেকের ক্যাপশন: "তোমাদের দু-জনকেই ভীষণ ভালোবাসি"
  • দাম্পত্য জীূবন নিয়ে অফিসিয়াল ব্লগে আজ বিশেষ ব্লগ লেখেন অমিত

৪৬ বছর আগে আজকের দিনেই (June 3) সাত পাকে বাঁধা পড়েছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-জয়া ভাদুড়ি (Jaya Bachchan)। তারপর আরব সাগর দিয়ে গড়িয়ে গেছে অনেক জল।  অনেক বাধা অনেক বিপত্তি কাটিয়ে, অনেক ঝড়ের বহু ঝাপটা সামলে আজ ৪৬ তম বিবাহবার্ষিকী অমিতাভ-জয়া বচ্চনের। সকাল থেকেই ভক্তরা তাই অভিনন্দনে ভরিয়ে দিতে থাকেন মুম্বইয়ের এই বিশিষ্ট তারকা দম্পতিকে। তবে অমিত-জয়াকে প্রথম শুভেচ্ছা জানান ছেলে অভিষেক (Abhishek Bachchan)। তাঁর কথায়, আমি তোমাদের দু-জনকেই ভীষণ ভালোবাসি।

যে কোনও বিষয় নিয়েই বরাবর ব্লগ লিখতে ভালোবাসেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। আজও সবার উদ্দেশ্যে একটি ব্লগ (blog post) শেয়ার করেন তিনি। ব্লগে অমিত অকপট,  ৪৬ বছর আগে তাঁর সঙ্গে জয়ার বিয়ে অনেকটা ওঠ ছুঁড়ি তোর বিয়ে গোছের। অমিতের সঙ্গে জয়ার যখন প্রথম আলাপ ততদিনে তিনি নামী অভিনেত্রী। আস্তে আস্তে অমিতের বিপরীতেও অনেক ছবির নায়িকা হন জয়া। শেষে ১৯৭১-এ (1971) গুড্ডি (Guddi) এরপর ১৯৭৩-এ মুক্তি পায় জঞ্জীর। ছবি সুপারহিট হওয়ায় তাঁরা ঠিক করেন লন্ডনে যাবেন সেলিব্রেশন করতে। তোড়জোড় প্রায় সারা এমন সময় বাবা প্রয়াত কবি হরিবংশ রাই বচ্চন বলেন, অবিবাহিত অবস্থায় লন্ডনে একসঙ্গে না যাওয়াই ভালো। তার চেয়ে বিয়ে করে একসঙ্গে লন্ডনে যাও। বাবুজির এই আদেশ সেদিন ফেলতে পারিনি। আজ ব্লগে বিয়ের সেই গোপন রহস্য ফাঁস করেন অমিত।

৭৬-এর রাগী যুবক এরপরেই জানান, 'দুই বাড়ি মিলে রাতারাতি বিয়ে দিয়ে দিল আমাদের! যে রাতে আমরা ফ্লাইট ধরব সেই রাতেই। পণ্ডিতজি আর বাড়ির লোকেরা জানালেন, পরের দিন অর্থাত, ফ্লাইট ধরার দিন বিয়ে। সময় মতো ফর্মাল ড্রেস পরেই আমি রওনা দিলাম জয়ার বাড়িতে। যেখানে বিয়ের অনুষ্ঠান হবে। নিজেই ড্রাইভ করব ভেবেছিলাম। কিন্তু ড্রাইভার নাগেশ (Nagesh) আমায় সেদিন চালকের আসনে বসতে না দিয়েই নিজেই গাড়ি চালিয়েছিল। অনেকটা যেন ঘোড়ার সাবস্টিটিউট হয়েছিল আমার গাড়ি।"

অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) বিয়ের দিনটাও ছিল আজকের মতোই বৃষ্টিভেজা (monsoon wedding)।দিনটাকে মনে করে অমিতের স্মৃতিচারণ, "প্রতিবেশিরা আমায় এসে তাড়া দিচ্ছেন, শিগগিরি বেরিয়ে পড়ো। এক্ষুণি বৃষ্টি নামবে। শুনে আমিও হুড়মুড়িয়ে প্রায় দৌড় লাগালাম। বিয়ে হল। এবং শেষমেশ আমরা দু-জন মিস্টার অ্যান্ড মিসেন বচ্চন!"


এবার চোখ রাখুন অভিষেকের সেই শুভেচ্ছা বার্তায়:


বিয়ের পরেও অমিত-জয়া বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। যেমন-- অভিমান (Abhimaan, 1973), চুপকে চুপকে (Chupke Chupke, 1975), মিলি (Mili, 1975) এবং সিলসিলা (Silsila, 1981)। শ্বেতা-অভিষেকের জন্মের পরেও জয়া কিছু ছবিতে অভিনয় করেন। পরে ছেলেমেয়েদের দেখভালের জন্যই বন্ধ হয়ে যায় তাঁর অভিনয়। সংসারে মন দেন জয়া। সম্প্রতি, বিগ বি এবং জয়াকে (Jaya) একসঙ্গে দেখা গেছে কভি খুশি, কভি গম (Kabhi Khushi Kabhie Gham), কভি আলবিদা না কহেনা (Kabhi Alvida Naa Kehna) এবং (Ki And Ka) কি অ্যান্ড কা-য়(অতিথি শিল্পী).


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement