হোমবলিউড

পাকিস্তানের বিরুদ্ধে বলিউডের পদক্ষেপ নিয়ে সরব বিদ্যা বালান, কী ভাবছেন অভিনেত্রী?

বিদ্যা (Vidya) বলেন, “যদিও আমি সর্বদাই বিশ্বাস করি যে শিল্পকে সব সীমান্তবোধ ও রাজনীতি থেকে দূরে রাখা উচিত, তাও এই অবস্থায় আমি মনে করি আমাদের এখনই ঘুরে দাঁড়াতে হবে। যথেষ্ট হয়েছে।" 

Vidya Balan

মুম্বাইতে একটি অনুষ্ঠানে বিদ্যা বালান

Highlights

  • সময় এসেছে শক্তিশালী দৃঢ় অবস্থান নেওয়ার; বিদ্যা বালান
  • অনেক হয়েছে, আর নয়, বললেন বিদ্যা বালান
  • পুলওয়ামার আক্রমণের তীব্র নিন্দায় বিদ্যা বালান

পুলওয়ামার সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদে হিন্দি চলচ্চিত্র শিল্প যে অবস্থান নিয়েছে তার উপরেই আস্থা রাখলেন আরেক বলিউড অভিনেত্রী বিদ্যা বালান (Vidya Balan)। পাকিস্তানের শিল্পীর ভারতে কাজের সুযোগ কেড়ে নেওয়া এবং পাকিস্তানে ভারতীয় চলচ্চিত্রের মুক্তি না ঘটানোর সিদ্ধান্তকে সমর্থন করে জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী বিদ্যা বালান শুক্রবার বলেন, “সময় এসেছে শক্তিশালী দৃঢ় অবস্থান নেওয়ার।” অভিনেত্রীর প্রথম রেডিও শো ‘ধুন বদল কে তো দেখো'র সূচনা অনুষ্ঠানে বিদ্যা (Vidya) বলেন, “যদিও আমি সর্বদাই বিশ্বাস করি যে শিল্পকে সব সীমান্তবোধ ও রাজনীতি থেকে দূরে রাখা উচিত, তাও এই অবস্থায় আমি মনে করি আমাদের এখনই ঘুরে দাঁড়াতে হবে। যথেষ্ট হয়েছে।" 

‘জাতীয়তাবোধের সঙ্গে ব্যক্তি বা রাজনৈতিক দলের কোনও সম্পর্ক নেই', বললেন অভিনেত্রী পল্লবী জোশী

১৯৮০-র দশকে এই এলাকায় সন্ত্রাসবাদের সূত্রপাত হওয়ার পর জম্মু ও কাশ্মীরে সাম্প্রতিক এই হামলা ছিল ইতিহাসের সবথেকে বড় আক্রমণ। ১৪ ফেব্রুয়ারি একটি আত্মঘাতী বোমা হামলায় পুলওয়ামা জেলায় ৪০ জন সিআরপিএফ সেনা নিহত হন। পরে পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই হামলার দায় স্বীকার করে।

শিল্পকে রাজনীতি থেকে দূরে রাখা উচিত কিনা জিজ্ঞাসা করা হলে বিদ্যা বালান বলেন, “একজন মানুষ হিসেবে আমি বিশ্বাস করি যে মানুষকে শিল্পের থেকে বেশি কোনও শক্তিই একত্রিত করতে পারে না। তা সে সঙ্গীত, কবিতা, নাচ, নাটক, সিনেমা বা অন্য কোনও শিল্প মাধ্যমই হোক না কেন। কিন্তু এই সময় আমি মনে করি আমাদের এই অভ্যাস থেকে বিরতি নেওয়া উচিত এবং ভবিষ্যতের জন্য কী করা যেতে পারে তা ভাবা দরকার। যেমনটা বললাম, এই পরিস্থিতিতে শক্ত পদক্ষেপ নিতেই হবে!” 


পুলওয়ামা-কাণ্ডের জেরে একের পর এক বলিউড সিনেমা মুক্তি পাবে না পাকিস্তানে

বলিউড অভিনেতা অক্ষয় কুমার, প্রিয়াঙ্কা চোপড়া, অজয় ​​দেবগন ও ভিকি কৌশাল সহ বেশ কয়েকজন অভিনেতা এই হামলার নিন্দা জানিয়েছেন। ইন্দ্র কুমার পরিচালিত চলচ্চিত্র ‘টোটাল ধামাল' (Total Dhamaal) একই কারণে পাকিস্তানে মুক্তি পায়নি।


(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
 
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com