হোমমিউজিক

৫০ মিনিট গাইলেন শ্রেয়া! মন্ত্রমুগ্ধ শ্রোতারা ঘরবন্দি আপনা থেকেই

  | April 04, 2020 15:48 IST (কলকাতা)
Shreya Ghoshal

জাদু হ্যায় নশা হ্যায়....মদহোশিয়া!

সবাইকে চার দেওয়ালে আটকে রাখতে কোকিল কণ্ঠের জাদু আরও একবার ছড়িয়ে দিলেন শ্রেয়া ঘোষাল।

না, তিনি এখনও কোনও অর্থ দান করেনি ত্রাণ তহবিলে। কিন্তু লাখো লোককে ঘরবন্দি করে ফেললেন নিজের ক্যারিশ্মায়। তিনি জানেন, বই আর গানের মতো বিশ্বস্ত বন্ধু দুনিয়ায় সত্যিই বিরল। লকডাউনের (Corona Lockdown) মতো দুর্দিনেও। এরা যেকোনও বয়সের মানুষের সারাজীবনের সুখ-দুঃখের সারাজীবনের সঙ্গী। আর শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal) মানেই আগের, এখনকার নানা স্বাদের অফুরন্ত গান। অনুরাগীদের বিনোদন বলুন বা মন ভালো করার জন্যে এবং একই সঙ্গে সবাইকে চার দেওয়ালে আটকে রাখতে কোকিল কণ্ঠের জাদু আরও একবার ছড়িয়ে দিলেন শিল্পী। না, কোনও সভাগৃহে নয়। সোশ্যালে, তাঁর টিকটক পেজে। সেখানে শ্রোতাদের অনুরোধে, নিজের পছন্দের নানা গান টানা ৫০ মিনিট ধরে শুনিয়ে গেলেন শ্রেয়া। নিজের বাড়িতে সেল্ফ আইসোলেশন অবস্থায়।




শ্রেয়ার মতে, 'গান আমার নিঃশ্বাসে-প্রশ্বাসে। গান ছাড়া একটি দিনও কাটে না আমার। কিন্তু বাড়ি থেকে বেরোতে পারি না। স্টুডিওতেও যেতে পারছি না। গান শোনাতে পারছি না কোনও ফাংশানে। আপনারাও আমার মতোই ঘরবন্দি। তাই ভাবলাম, এই সুযোগ ছাড়ি কেন! আপনাদের সঙ্গে ভাগ করে নিই আমার নতুন-পুরনো গান। ঘরে বসে আপনাদের সঙ্গে বেশ কিছুটা সময় কেটে যাবে। গানও গাওয়া হবে আমার।'




কী কী গান শুনিয়েছেন শ্রেয়া? 'তুঝমে রব দিখতা হ্যায়', 'শুন রহা হ্যায় তু', 'আগর তুম মিল যাও', 'বরষো রে মেঘা মেঘা', 'না হুঁ ম্যায়', 'লাগ যা গলে', 'জাদু হ্যায় নশা হ্যায়' এবং আরও আ-র-ও অনেক। শ্রেয়ার এই গান কম্পোজ করেছেন ওঁর ভাই। লিখেছেন মনোজ যাদব। গান শোনানোর পাশাপাশি শিল্পী খোলামেলা আড্ডাতেও মেতেছিলেন। টিকটকে এই প্রথম এলেন শ্রেয়া। লাইভ শো করতে করতে জানান, শ্রোতার ঢল দেখে আপশোস হচ্ছে, কেন আরও আগে তিনি আসেননি! সবার কমেন্ট পড়া, গান গাওয়া, আড্ডা----সব মিলিয়ে দুর্দান্ত অভিজ্ঞতা হল তাঁর। 

'ধন্যবাদ নয়, আদেশ দিন', কেজরিওয়ালের কৃতজ্ঞতায় আপ্লুত কিং খান

গোটা বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে ভারতেও বাড়ছে করোনা ভাইরাসে (Coronavirus India) আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এদেশে নতুন করে ওই মারণ ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬০১ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গোটা দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৯০২ জন। এর মধ্যে ৬৮ জনের ইতিমধ্যেই মৃত্যু (Coronavirus India Deaths) হয়েছে। সবচেয়ে ভয়ের কথা, একদিনের মধ্যে ১২ জন মারা গেছে এই রোগে আক্রান্ত হয়ে। ফলে আতঙ্ক যেন ক্রমশ আরও জাঁকিয়ে বসছে দেশের মানুষের মনে। সরকারি আধিকারিকদের মতে গত মাসে দক্ষিণ দিল্লিতে ইসলামী গোষ্ঠী তাবলিগ-ই-জামাতের ধর্মীয় সমাবেশে উপস্থিত কিছু মানুষের মাধ্যমেই এই সংক্রমণ আরও দ্রুত হারে ছড়াচ্ছে দেশ জুড়ে। এখনও পর্যন্ত ওই জমায়েতে যাঁরা হাজির হয়েছিলেন তাঁদের মধ্যে ৩৬০ জনেরও বেশি মানুষের শরীরে ধরা পড়েছে COVID-19 ভাইরাসের সংক্রমণ। সব মিলিয়ে রীতিমতো ত্রাস সৃষ্টি করেছে মারণ ভাইরাস করোনা।




বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement
Listen to the latest songs, only on JioSaavn.com