হোম

‘ঈশ্বর যখন মানুষের শরণে‘, লক্ষ্মীপুজোয় সামনে এল ‘লক্ষ্মী ছেলে’

  | October 13, 2019 11:59 IST (কলকাতা)
Lakshmi Puja

লক্ষ্মী পুজোয় সামনে এল 'লক্ষ্মী ছেলে'

কৌশিক-উইন্ডোজের প্রথম আয়োজন লক্ষ্মী ছেলে-র ফার্স্ট লুক। যেখানে একদম অন্য লুকে দেখা যাচ্ছে উজান গাঙ্গুলিকে।

উইন্ডোজ প্রোডাকশন মানেই নতুন চমক, নতুন বার্তা, নতুন গল্প, একদম নতুন কিছু। শারদীয়ার শুভেচ্ছা হিসেবে দর্শকদের সঙ্গে নিয়ে কেক কেটে গোত্র-র ৫০ দিন উদযাপন করেছেন টিম গোত্র। কিন্তু লক্ষ্মীপুজোয় (Lakshmi Puja) কিছু উপহার থাকবে না বাঙালির জন্য! উইন্ডোজ প্রোডাকশনের (Window's Production) সঙ্গে এবার সেই দায়িত্ব ভাগ করে নিলেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। দেবী চঞ্চলা-র আবাহনের আগের দিন তিনি টুইটে জানান, পুজোর দিন অর্থাৎ রবিবার সকাল আটটায় সোশ্যালে চোখ রাখলেই দর্শক পাবেন এক অনন্য উপহার। কী সেটা? কৌশিক-উইন্ডোজের প্রথম আয়োজন লক্ষ্মী ছেলে-র (Lokkhi Chele) ফার্স্ট লুক। যেখানে একদম অন্য লুকে (First Look) দেখা যাচ্ছে উজান গাঙ্গুলিকে। তাঁর কোলে দেবতার মতোই পবিত্র এক শিশু। সঙ্গে ক্যাপশন, ‘ঈশ্বর যখন মানুষের স্মরণে ‘। দেখুন কৌশিকের পোস্ট:


উইন্ডোজ প্রোডাকনের পক্ষ থেকেও টুইটে জানানো হয় ফার্স্ট লুকের কথা:



উইন্ডোজ প্রোডাকশনের সঙ্গে গাঁটছড়া বাঁধা ছাড়াও এই ছবির আরেকটি চমকপ্রদ বিষয়, এই প্রথম ক্যামেরার সামনে পেছনে বাবা-ছেলের যুগলবন্দি। লক্ষ্মী ছেলে-র হাত ধরে কৌশিক পরিচালনা করছেন তাঁর ছেলেকে। এবং এই প্রয়াসকে আন্তরিক স্বাগত জানিয়েছেন এক এবং অদ্বিতীয় বুম্বাদা, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। টুইটে বলেছেন, আগামী প্রজন্মকে তো পথ চলার জায়গা করে দিতেই হবে এই প্রজন্মকে। দেখুন সেই টুইট:


২ জুলাই নন্দন ২-এর সভাগৃহে উপচে পড়া সাংবাদিক, আলোকচিত্রীদের সাক্ষ্মী রেখে উইন্ডোজ প্রোডাকশন (Windows Production) উপহার দিয়েছিল তাদের নতুন চমক। ওইদিন নন্দিতা-রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় জানিয়েছিলেন, ‘মাস-ক্লাস'কে এক ছাদের নীচে আনতে এবার তাঁরা শুধুই প্রযোজক। বরং তাঁরা গাঁটছড়া বাঁধছেন ছবিতে গল্প বলার দক্ষতায় আরেক মাস্টারপিস পরিচালক কৌশিক গাঙ্গুলির (Koushik Ganguly) সঙ্গে। কৌশিক এবার উইন্ডোজের হয়ে বানাচ্ছেন 'লক্ষ্মী ছেলে' (Lokkhi Chele)। নায়ক কৌশিক-পুত্র উজান (Ujan Ganguly) । যিনি বাংলা ছবির দুনিয়ায় প্রথম পা রেখেছেন উইন্ডোজের ‘রসগোল্লা' দিয়ে। এই ছবির পরিচালক ছিলেন নন্দিতা-শিবপ্রসাদ জুটি। 

8qpunol


সত্যি ঘটনা অবলম্বনে তৈরি এই ছবির কথা বলতে গিয়ে পরিচালক কৌশিক গাঙ্গুলি জানিয়েছিলেন, লক্ষ্মী ছেলে সত্যি ঘটনা নিয়ে ছবি। এমন একজন মানুষের গল্প বলা হবে, যে নিজের প্রতি সম্পূর্ণ উদাসীন। উজানের লম্বা, এলোমেলো চুল, একমুখ দাড়িগোঁফওয়ালা লুক সেই চরিত্রেরই প্রতিচ্ছবি। আর বাস্তবেও উজান সত্যিই আমার আর চূর্ণির লক্ষ্মী ছেলে।‘ ১৯ অগাস্ট শুভ মহরৎ সেরে যাত্রা শুরু হয়েছিল ছবির। তখনও সবার সঙ্গে নতুন কাজ আরম্ভের আনন্দ ভাগ করে নিয়েছিলেন টিম লক্ষ্মী ছেলে। সোশ্যালে টুইট করে। দেখুন সেই টুইট:


শুট নিয়ে জানাতে গিয়ে কৌশিক বলেছিলেন, ছবির শুট হবে কলকাতা, বীরভূম, উড়িষ্যায় ছড়িয়েছিটিয়ে। কিন্তু লক্ষ্মী ছেলের মা-বাবা কে হবেন? কৌশিক-চূর্ণিই! নাকি অন্য কেউ? লক্ষ্মী ছেলে বউমা আনবে না ঘরে? এবিষয়ে কৌশিক-শিবপ্রসাদ উবাচ ছিল, ক্রমশ প্রকাশ্য সবটাই। একসঙ্গে সব চমক দিয়ে দিলে মজাটাই যে মাঠে মারা যাবে! 'রসগোল্লা'র পরে লক্ষ্মী ছেলে হয়ে খুব খুশি উজান। একই সঙ্গে ভীষণ উত্তেজিতও। সেই উত্তেজনা ফুটে উঠল তাঁর কথাতেও, ‘সবার আশীর্বাদ থাকলে এই ছবিতেও আমি নিশ্চয়ই ভালো অভিনয় করব। তার ওপর আমার প্রিয় পরিচালক আমার বাবা রয়েছেন সঙ্গে। এই অনুভূতি তো বিশেষ কেমিস্ট্রি তৈরি করবেই। তাই আমি আমার লুক নিয়ে, জেশ্চারের-পশ্চারের খুঁটিনাটি নিয়ে সমানে পরীক্ষা-নীরিক্ষা চালিয়েই যাচ্ছি।‘ ছবির রিলিজ আগামী বছরে।
 


বাংলা ভাষায় বিশ্বের সকল বিনোদনের আপডেটস তথা বাংলা সিনেমার খবর, বলিউডের খবর, হলিউডের খবর, সিনেমা রিভিউস, টেলিভিশনের খবর আর গসিপ জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube
Advertisement
Advertisement